বাংলা নিউজ > ময়দান > রাহানে-পূজারার সম্ভাব্য তিন পরিবর্ত বেছে নিলেন প্রাক্তন নির্বাচক
চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানের পরিবর্ত কারা হবে?
চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানের পরিবর্ত কারা হবে?

রাহানে-পূজারার সম্ভাব্য তিন পরিবর্ত বেছে নিলেন প্রাক্তন নির্বাচক

  • ২০১৯ সালের জানুয়ারি মাসের পর থেকে আর টেস্টে শতরান করতে পারেননি পূজারা। নিজের শেষ ১৫ টেস্টে রাহানেও মাত্র ৬৪৪ রান করতে সমর্থ হয়েছে। তার গড় মাত্র ২৪.৭৬।

শুভব্রত মুখার্জি: ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অন্যতম দুই স্তম্ভ সহ অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। দু'জনের এই মুহূর্তে বয়স ৩৩ বছর। ফলে ফর্ম ধরে রাখতে পারলে তাঁরা আর বড়জোর ২-৩ বছর ভারতের হয়ে খেলা চালিয়ে যেতে পারবেন। এই অবস্থায় দাঁড়িয়ে ভারতের ভবিষ্যতের কথা ভেবে এগোনো উচিত বলে মনে করেন ভারতের প্রাক্তন নির্বাচক যতীন পরাঞ্জপে।

রাহানে,পূজারার ৩ সম্ভাব্য পরিবর্তের কথাও তিনি তুলে ধরেছেন। উল্লেখ্য ২০১৯ সালের জানুয়ারি মাসের পর থেকে আর টেস্টে শতরান করতে পারেননি পূজারা। নিজের শেষ ১৫ টেস্টে রাহানেও মাত্র ৬৪৪ রান করতে সমর্থ হয়েছে। তার গড় মাত্র ২৪.৭৬।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে যতীন পরাঞ্জপে বলেছেন, ‘একটা জিনিস দেখুন পূজারা এবং আজ্জু (রাহানে) আর বেশি দিন খেলবে না। ফলে আমার মনে হয় হনুমা বিহারী, শুভমন গিল এবং শ্রেয়স আইয়ারের মধ্যে যে কোন দু'জন ভারতীয় দলের মিডল অর্ডারের জায়গাটা নেবে।’ উল্লেখ্য হনুমা এবং গিলের টেস্টে অভিষেক হলেও আইয়ার ভারতের হয়ে এখনও একটিও টেস্ট ম্যাচ খেলেননি। তবে নভেম্বর মাসের ২৫ তারিখ থেকে শুরু হতে চলা কানপুরে নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে স্কোয়াডে জায়গা হয়েছে আইয়ারের। তবে প্রথম একাদশে জায়গা পান কিনা, সেটাই দেখার! দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ।

বন্ধ করুন