বাংলা নিউজ > ময়দান > 'ধোনি ও কোহলিকে একটি শব্দে বর্ণনা করুন', অনুরাগীর প্রশ্নের দুরন্ত জবাব সূর্যকুমারের
কোহলি ও ধোনি। ছবি- গেটি।
কোহলি ও ধোনি। ছবি- গেটি।

'ধোনি ও কোহলিকে একটি শব্দে বর্ণনা করুন', অনুরাগীর প্রশ্নের দুরন্ত জবাব সূর্যকুমারের

  • দুই কিংবদন্তিকে কোন চোখে দেখেন সূর্যকুমার, সেটাই বোঝা যায় তাঁর জবাবে।

মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির মতো দুই কিংবদন্তিকে একটি শব্দে বর্ণনা করা যে মোটেও সহজ কাজ নয়, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। রেকর্ড বইয়ের প্রায় প্রতিটা পাতায় যাঁদের নাম লেখা, অতি সংক্ষেপে কীভাবেই বা তাঁদের যথাযথ বর্ণনা করা যায়!

অথচ এমন কঠিন কাজটাই করতে হল সূর্যকুমার যাদবকে। মুম্বই ইন্ডিয়ান্স তথা টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান সোশ্যাল মিডিয়ায় প্রশ্নোত্তর পর্বে অনুরাগীদের মুখোমুখি হয়েছিলেন। সেখানেই জনৈক অনুরাগী সূর্যকুমারকে এমন কঠিন কাজটি করার অনুরোধ জানান।

ইনস্টগ্রামে এক অনুরাগী সূর্যকুমারকে বলেন, ‘একটি করে শব্দে ধোনি ও কোহলিকে বর্ণনা করুন।’ উত্তর দিতে অবশ্য কুণ্ঠা বোধ করেননি যাদব। ধোনি ও কোহলি তাঁর চোখে ঠিক কোন জায়গায় অবস্থান করছেন, সেটাই তিনি বুঝিয়ে দেন নিজের অতি সংক্ষিপ্ত জবাবে।

মহেন্দ্র সিং ধোনিকে সূর্যকুমার এককথায় বলেন, ‘Legend’ বা কিংবদন্তি। কোহলিকে তিনি বর্ণনা করেন ‘Inspiration’ বা অনুপ্রেরণা হিসেবে।

সূর্যকুমার মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে এককথায় বর্ণনা করেন ‘হিটম্যান’ হিসেবে। নিজের কেরিয়ারের সেরা ইনিংস বাছতে বসে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক ইনিংসটির কথাই তুলে ধরেন।

বন্ধ করুন