বাংলা নিউজ > ময়দান > জাতিবাদী মন্তব্যের অভিযোগে যুবরাজ সিংয়ের বিরুদ্ধে FIR দায়ের
যুবরাজ সিং। ছবি- টুইটার।
যুবরাজ সিং। ছবি- টুইটার।

জাতিবাদী মন্তব্যের অভিযোগে যুবরাজ সিংয়ের বিরুদ্ধে FIR দায়ের

  • ইনস্টাগ্রাম লাইভে চাহালকে নিয়ে আপলকা মন্তব্য করেছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার।

সোশ্যাল মিডিয়ায় একটা আপলকা মন্তব্য করেছিলেন। তার জন্য জল এতদূর গড়াবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার যুবারাজ সিং। বিতর্কের সূত্রপাত হয়েছিল গত বছর। প্রাথমিকভাবে ক্ষমা চেয়ে নেটিজেনদের ক্ষোভের আগুনে জল ঢেলেছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার। তবে আইনি জটিলতা এড়িয়ে যেতে পারেলেন না যুবি।

গত বছর রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় যুবরাজ সিং সোস্যাল মিডিয়ায় যুজবেন্দ্র চাহালের অদ্ভূত সব কাণ্ড নিয়ে আপলকা মন্তব্য করে বসেন। ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই যুবরাজের বিরুদ্ধে জাতিবাদী মন্তব্যের অভিষোগ উঠতে শুরু করে।

হরিয়ানার হিসারে হানসি পুলিশ থানায় সেই সময়েই যুবরাজের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন আইনজীবী তথা দলিত অধিকার রক্ষার দাবিতে দীর্ঘদিন কাজ করা রজত কালসান। তাঁর দাবি ছিল, ভিডিওতে যুবরাজের মন্তব্য দলিত সমাজের জন্য অত্যন্ত অবমাননাকর। সেই অভিযোগের ভিত্তিতেই হানসি পুলিশ যুবির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বলে খবর।

প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩এ, ২৯৫ ও ৫০৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। সেই সঙ্গে তফসিলি জাতি ও উপজাতি আইনের ৩ (১) (আর) এবং ৩ (১) (এস) ধারাতেও মামলা দায়ের করা হয়েছে।

বন্ধ করুন