বাংলা নিউজ > ময়দান > ফুটবল > AFC Women's Club Championship: পরাজিত হয়েও ইতিহাস গড়লেন গোকুলাম মহিলা দলের ফুটবলাররা
গোলদাতা এলসাদাইয়ের (ডান দিকে) সঙ্গে গোলের পর সতীর্থের সেলিব্রেশন। ছবি-টুইটার (@GokulamKeralaFC)।
গোলদাতা এলসাদাইয়ের (ডান দিকে) সঙ্গে গোলের পর সতীর্থের সেলিব্রেশন। ছবি-টুইটার (@GokulamKeralaFC)।

AFC Women's Club Championship: পরাজিত হয়েও ইতিহাস গড়লেন গোকুলাম মহিলা দলের ফুটবলাররা

  • প্রথমার্ধ শেষে গোকুলাম এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে তাঁদের জয়ের আশা ছিনিয়ে নেয় আম্মান। 

যে কোনো মহাদেশের সেরাদের সঙ্গে খেলার স্বপ্ন সকলেরই থাকে। গোকুলাম কেরেলা এফসির মহিলা দলও নিজেদের লিগ জেতার পর মহিলাদের কাপ চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেয়েছিল। নিজেদের প্রথম ম্য়াচে আম্মান ক্লাবের বিরুদ্ধে পরাজিত হলেও গোকুলামের মেয়েরা তৈরি করলেন ইতিহাস।

জর্ডেনের মাঠে এলসাদাই অ্যাকিয়ামপঙ্গ প্রথম কোনো ভারতীয় ক্লাবের মহিলা দলের হয়ে মহাদেশের সেরা ক্লাব টুর্নামেন্টে গোল করেন। প্রতিপক্ষের কর্ণার থেকে গোলরক্ষক তথা দলের অধিনায়ক অদিতি চৌহান বল নিজের দখলে নেন। সঙ্গে সঙ্গেই বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে বল প্লেয়িং গোলকিপারের মতো দুরন্ত এক পাস বাড়ান তিনি। সেই পাস থেকেই শক্তিশালী ডিফেন্স চেরা দৌড় নিয়ে ঘানার ফুটবলার এলসাদাই, আমানের গোলরক্ষকের ওপর দিয়ে বল চিপ করে এক দৃষ্টিনন্দন গোল করেন। রচিত হয় ইতিহাস।

অদিতি বেশ কয়েকটা ভাল সেভ করলেও শেষরক্ষা হয়নি। প্রথমার্ধ শেষে গোকুলাম এগিয়ে থাকলেও পাঁচ মিনিটের ব্যবধানে ৫৮ ও ৬৩ মিনিটে গোল করে এগিয়ে যান আম্মানের ফুটবলাররা। তবে শেষ পর্যন্ত লড়াই করলেও ১-২ ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় গোকুলামকে। তবে ম্যাচে গোকুলামের মহিলাদের লড়াই চালিয়ে যাওয়ার অদম্য ইচ্ছা ও সেয়ানে সেয়ানে টক্কর দেওয়ায় বাহবা মিলেছে চারিদিক থেকেই। এই গোল ভারতীয় ফুটবলের ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

বন্ধ করুন