বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ব্রাজিলের কাছে হেরে রেফারিকে ‘ভাঁড়’ বলে মনের জ্বালা মেটালেন ভিদাল
রেফারিকে ‘ভাঁড়’ বলে মনের জ্বালা মেটালেন ভিদাল (ছবি:রয়টার্স) (REUTERS)
রেফারিকে ‘ভাঁড়’ বলে মনের জ্বালা মেটালেন ভিদাল (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America 2021: ব্রাজিলের কাছে হেরে রেফারিকে ‘ভাঁড়’ বলে মনের জ্বালা মেটালেন ভিদাল

  • ম্যাচ শেষে রেফারিকে নিয়ে সমালোচনা করলেন ভিদাল। তাঁকে ‘ক্লাউন’ সম্বোধন করলেন, যার মানে দাঁড়ায় ভাঁড় বা জোকার।

ম্যাচ হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়ে মেজাজ হারালেন চিলি তারকা আর্তুরো ভিদাল। তিনি ম্যাচ হারার সব দোষ দিলেন ম্যাচের রেফারিকেই। তাঁর সব রাগ গিয়ে পড়ল ম্যাচের আর্জেন্তাইন রেফারি প্যাত্রিসিও রুস্তাওয়ের ওপর। এমন কি তিনি ম্যাচের রেফারিকে ‘ভাঁড়’বা ‘জোকার’ বলতেও ছাড়লেন না। কোয়ার্টার ফাইনালের এ ম্যাচে ব্রাজিলের কাছে ১-০ গোলের হারে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে চিলি। এরপরেই রাগে ফেটে পড়েন চিলির এই মিডফিল্ডার। 

ম্যাচ শেষে রেফারিকে নিয়ে সমালোচনা করলেন ভিদাল। তাঁকে ‘ক্লাউন’ সম্বোধন করলেন, যার মানে দাঁড়ায় ভাঁড় বা জোকার। বিরতির পর ৪৬ মিনিটে বদলি হয়ে নামা লুকাস পাকেতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। এক মিনিট পর জেসুস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে একজন কম নিয়েই খেলতে হয় তিতের দলকে। এই সুযোগে বেশ কয়েকটি আক্রমণ করেও গোলের দেখা পায়নি চিলি। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলেও গোলের দেখা পায়নি চিলি। ব্রাজিলের জালে একবার বল পাঠালেও সেটি অফসাইডের কারণে বাতিল করে দেয় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি।  

ম্যাচ হারার পরে হতাশ ভিদাল জানান, ‘আমরা শুধু গোলটাই পাইনি। রেফারি যদি এমন হয় যে খেলতে দেবে না, সব সময় খেলা থামিয়ে দেবে এবং যদি এমনটা ভেবে নেয় সে-ই মাঠের তারকা—তাহলে বিষয়টি খুব কঠিন হয়ে ওঠে।’  এখানেই না থেমে ভিদাল আরও বলেন, ‘আমরা খুব হতাশ। প্রাপ্যটা আমরা পাইনি। এমন ম্যাচে দরকার হয় সৎ রেফারির, যিনি পক্ষপাতহীন এবং যে কিনা ম্যাচের ভাঁড় হতে চায় না।’ এখানে না থেমে ব্রাজিলকে শুভকামনা জানিয়েছেন ভিদাল, ‘আমরা ফেবারিটদের কাছেই হেরেছি, যারা ঘরের মাঠে খেলছে। আমরা অন্তত মাথা উঁচু করে বিদায় নিতে পারব।’

বন্ধ করুন