বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: ফুটবলারদের টাকা দেয়নি, ফিফার নিষেধাজ্ঞার কবলে পড়ল ISL-র ক্লাব! কীভাবে মুক্তি?

ISL 2023-24: ফুটবলারদের টাকা দেয়নি, ফিফার নিষেধাজ্ঞার কবলে পড়ল ISL-র ক্লাব! কীভাবে মুক্তি?

ফিফার ট্রান্সফার নিষেধাজ্ঞার কোপে আইএসএল ক্লাব হায়দরাবাদ এফসি।

ফের একবার ফিফার শাস্তির মুখে পড়ল হায়দরাবাদ এফসি। ফুটবলারদের বেতন না দেওয়ায় ট্রান্সফার ব্যানের মুখে পড়ল ভারতের এই ক্লাবটি।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ফুটবলের জন্য, ফুটবল সমর্থকদের জন্য ফের খারাপ খবর। ভারতীয় সিনিয়র ফুটবল দল যখন একদিকে কুয়েতকে তাদের মাটিতেই হারাচ্ছে তখন অন্যদিকে ভারতের ঘরোয়া ফুটবলের সেরা লিগ আইএসএলের এক ক্লাবকে পড়তে হচ্ছে ফিফার নিষেধাজ্ঞার কবলে। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফার ট্রান্সফার নিষেধাজ্ঞার কবরে পড়তে হয়েছে হায়দরাবাদ এফসিকে। যা নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার বিষয় হায়দরাবাদের জন্য তো বটেই ভারতীয় ফুটবলের জন্যও।

ফুটবলারদের স্বার্থ রক্ষার্থে ফিফা কোনও রকম কোনও কসুর করে না। ক্লাব হোক কিংবা দেশের ফুটবল ফেডারেশন ফিফার নিয়ম ভাঙলেই শক্ত হাতে দমন করেন তারা। ফুটবল ফেডারেশনে কোনরকম রাজনৈতিক হস্তক্ষেপ একেবারেই বরদাস্ত করে না ফিফা। ফলে হায়দরাবাদ এফসিকে এক বছরের মধ্যে দুইবার ফিফার ট্রান্সফার ব্যানের আওতায় পড়তে হল। সমস্যা অবশ্যই ফুটবলারদের বেতন সংক্রান্ত। দীর্ঘদিন ধরেই ক্লাবের আর্থিক সমস্যা চলছে। যার ফলে ফুটবলারদের বেতন অনিয়মিত হয়ে পড়ে। পরবর্তীতে এই মুহূর্তে বেশ কয়েক মাসের বেতন বাকি রয়েছে।

ফুটবলারদের বেতনের পাশাপাশি তাদের পারফরম্যান্স বোনাস সহ একাধিক বকেয়া এখনও ক্লাবের তরফে মেটানো হয়নি। উল্লেখ্য গত নভেম্বরে ফিফার তরফে হায়দরাবাদের উপর নিষেধাজ্ঞা চাপানো হয়েছিল। যাতে তারা নতুন ফুটবলারকে সই করাতে পারত না। সেই সময়ে স্প্যানিশ মিডফিল্ডার নেস্টর জেসুস গোরডিলোর সঙ্গে চুক্তি বিষয়ক সমস্যায় কারণে নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছিল হায়দরাবাদ এফসিকে।

ফিফার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'ফিফা নিশ্চিত করছে যে হায়দরাবাদ এফসি এই মুহূর্তে রেজিস্ট্রেশন নিষেধাজ্ঞার কবলে রয়েছে। শর্ত মোতাবেক ফুটবলারদের টাকা মেটানোর পরেই এই নিষেধাজ্ঞার কবল থেকে মুক্ত হবে তারা।' তবে ফিফার তরফে সেইসব ফুটবলারদের নাম দেওয়া হয়নি যারা বকেয়া বেতনের কারণে ফিফার কাছে অভিযোগ জানিয়েছে। তবে এক সূত্র জানাচ্ছে একাধিক বিদেশি ফুটবলার এবং কোচদের তরফে এই বেতন বকেয়ার বিষয়ে অভিযোগ করা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অমিতাভ বচ্চনের পরামর্শে অনুপ্রেরণা খুঁজতে কলকাতায় অহনা কুমরা, খেলেন কী? KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? রেমাল বিদায়ে বাংলায় কি কমবে বৃষ্টি? জুনের শুরুতেই ফের ভাসতে পারে কলকাতা ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা WhatsApp-এ ভুল ভয়েস নোট পাঠিয়ে ফেলেছেন? জানুন পাঠানোর আগে কীভাবে শুনবেন সেটি লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ম্যাচ খেলবে ভারত- দেখুন সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময়

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.