বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দেশে ফিরবেন ফুটবলাররা? কিংস কাপ শেষ হতেই সংঘাত শুরু AIFF এবং ISL দলগুলির মধ্যে

দেশে ফিরবেন ফুটবলাররা? কিংস কাপ শেষ হতেই সংঘাত শুরু AIFF এবং ISL দলগুলির মধ্যে

ভারতীয় ফুটবল দল। ছবি- পিটিআই (PTI)

কিংস কাপ পর্ব শেষ হয়েছে ভারতের। এবার ফুটবলাররা কি করবেন? এখনও পর্যন্ত দেশে ফেরার টিকিট পাঠায়নি এআইএফএফ। এদিকে সামনেই আইএসএল। ফেডারেশনের ভূমিকায় চটেছে আইএসএলের দলগুলি।

কিংস কাপে ভারতীয় ফুটবল দলের অভিযান শেষ হয়েছে। এই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেও কয়েকজন ফুটবলারকে তাদের আইএসএল দলে ফিরে আসার জন্য এখনও ছাড়েনি ভারতীয় ফুটবল ফেডারেশন। তারা এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি নেবে নাকি ক্লাব ফুটবলে ফিরে আসবে সে বিষয়েও স্পষ্ট কোনও ধারণা পাওয়া যায়নি। এই অবস্থাতেই ২১ সেপ্টেম্বর আইএসএলের দল বেঙ্গালুরু এফসি ও কেরালা ব্লাস্টার্স মুখোমুখি হচ্ছে।

ভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে এমনিতেই ফুটবলার ছাড়া নিয়ে কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছে আইএসএলের দলগুলোর সঙ্গে। এই আবহেই আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এশিয়ান গেমস। এই টুর্নামেন্টে ভারত প্রথম ম্যাচ খেলবে আয়োজক দেশ চিনের সঙ্গে। ভারতের গ্রুপে চিন ছাড়াও রয়েছে মায়ানমার এবং বাংলাদেশ। ছয়টি গ্রুপ থেকে সেরা দুটি দল এবং তৃতীয় স্থানে থাকা মোট চারটি দল প্রথম ১৬তে জায়গা করে নেবে। এই পরিস্থিতিতেই রবিবার পর্যন্ত ভারতীয় ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে কিংস কাপে খেলা কিছু ফুটবলারকে আইএসএল ক্লাবগুলিতে যোগ দেওয়ার জন্য ফিরতি টিকিট কেটে দেওয়া হয়নি। যা নিয়ে জল্পনা ছড়িয়েছে। তাহলে কি ফেডারেশন এশিয়ান কাপের পরেই তাদের ছাড়বে? তবে ১৭ আগস্ট ফেডারেশনের পক্ষ থেকে ক্লাবগুলির সিইওকে লেখা একটি চিঠির প্রতিলিপি রয়েছে হিন্দুস্তান টাইমসের কাছে। সেই চিঠিতে দেখা যাচ্ছে কিংস কাপের জন্য খেলোয়ারদের ছাড়ার অনুরোধের সঙ্গে সঙ্গে ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে ১১ সেপ্টেম্বর খেলোয়াড়দের ছেড়ে দেওয়া হবে।

আইএসএলের দুটি দল ইতিমধ্যেই ঠিক করে ফেলেছে ফিফা উইন্ডোর সময় অর্থাৎ ১২ই সেপ্টেম্বর এর মধ্যে যদি ফুটবলাররা ফেরত না আসে তাহলে তাদেরকে ফের জাতীয় দলে পাঠিয়ে দেবেন তারা। একটি আইএসএল ক্লাবের একজন কর্মকর্তা বলেছেন যে এই সপ্তাহে ফুটবলারদের শুট নির্ধারণ করা হয়ে গেছে। এই সমস্তটাই ঠিক করা হয়েছে ফুটবল ফেডারেশনের দেওয়া প্রতিশ্রুতিকে মাথায় রেখে।

ফুটবলাররা থাইল্যান্ডে এখনও অপেক্ষা করছেন। ভারতীয় দলের প্রধান কোচ এখনও জানেন না ২২ জনের দলে কাকে তিনি পাবেন। অন্যদিকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে এশিয়ান গেমস ভিলেজে পৌঁছে যেতে হবে ভারতীয় দলকে। ফেডারেশনের পক্ষ থেকে ক্লাব এবং আইএসএল কর্তৃপক্ষকে খেলোয়া ফুটবলারদের ছাড়ার জন্য অনুরোধ করা হচ্ছে। গত সপ্তাহে অল ইন্ডিয়া ফেডারেশনের পক্ষ থেকে ক্লাবগুলিকে অনুরোধ করে বলা হয় যে প্রথম দলের ২ জন করে ফুটবলারকে যেন ছেড়ে দেওয়া হয়। কিন্তু ক্লাবগুলি সেই শর্তে রাজি হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্লাবের কর্মকর্তা বলেন, ‘আমাদের প্রথম দলের ২ জন ফুটবলারকে ছেড়ে দেওয়ার কথা ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছিল। আমরা বলেছি এটা আমাদের পক্ষে সম্ভব হবে না। তবে প্রথম দলের অংশ নন এমন ফুটবলারদের আমরা পাঠাতে পারি।’ এই জটিল পরিস্থিতিতে ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তা জানাচ্ছেন আগামী কয়েকদিনের মধ্যে পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে কান ফেস্টিভ্যালে এবার ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররাও! দেননি অনুমতি, হঠাৎ OpenAI-এর চ্যাটবটে নিজের গলা শুনে বেজায় চটলেন স্কার্লেট! মাত্র ২০ লক্ষ টাকায় IPL মাতানো পথিরানা রাতারাতি কোটিপতি লঙ্কা প্রিমিয়র লিগে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো 'কী দুর্ধর্ষ একটা সফর...', মিস ইউনিভার্স খেতাব জয়ের তিন দশক, নস্টালজিক সুস্মিতা সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয়

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.