বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: লরিসের আত্মঘাতী গোলে জয় আর্সেনালের, EPL-এর অন্য ম্যাচের ফলাফল জেনে নিন

Premier League: লরিসের আত্মঘাতী গোলে জয় আর্সেনালের, EPL-এর অন্য ম্যাচের ফলাফল জেনে নিন

গোলের পর উচ্ছ্বাস আর্সেনালের ফুটবলারদের। ছবি-এপি

হুগো লরিসের আত্মঘাতী গোলে জয় পেল আর্সেনাল। প্রিমিয়র লিগের অন্য ম্যাচে চেলসি জয়ের মুখ দেখল। আর বাকি দলের কে কী করল তা একবার দেখে নেওয়া যাক। 

প্রিমিয়র লিগে টটেনহ্যামের বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নিল পয়েন্ট টেবিলে মগডালে থাকা আর্সেনাল। টটেনহ্যামকে ০-২ গোলে উড়িয়ে দিল মিকেল আর্টেটার দল। গত ম্যাচে নিউ ক্যাসেলের বিরুদ্ধে আটকে গিয়েছিল আর্সেনাল। ড্র করে মাঠ ছাড়তে হয়েছিল তাদেরকে। পরেরে ম্যাচেই ঘুরে দাঁড়াল তারা। জয়ের রাস্তায় ফিরল আর্সেনাল। এই জয়ের ফলে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্টেটার দল।

ম্যাচের শুরু থেকেই বিপক্ষ দলকে চাপে রাখতে থাকেন আর্সেনালের ফুটবলাররা। গত ম্যাচে ড্রয়ের ফলে এই ম্যাচ জয়ের খিদে তাঁদের মধ্যে ছিল। কিন্তু ম্যাচের প্রথম গোলটি এই ভাবে আসবে তা একেবারেই কল্পনা করতে পারেনি কেউ। টটেনহ্যামের হুগো লরিস আত্মঘাতী গোল করে আর্সেনালকে ম্যাচ উপহার দিয়ে দেন। ১৪ মিনিটের মাথায় লরিসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল।

এমন ভুল যা ম্যাচে ভিলেন করে দেয় তাঁকে। কিন্তু সেই সময় এতটাই আক্রমণের গতি বাড়িয়েছিল আর্সেনাল, যে ল্যাজে গোবরে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। আর তাতেই ভুল করে বসেন লরিস। এরপর ম্যাচে ফেরার চেষ্টা করলেও পারেনি টটেনহ্যাম। সেই সুযোগে গোল করে ব্য়বধান বাড়ান মার্টিন ওডিগার্ড। ৩৬ মিনিটের মাথায় গোলটি করেন তিনি। এরপর গোটা ম্যাচ আর কোনও গোল করতে পারেনি দুই দল। দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের সুযোগ নষ্ট করে। তবে টটেনহ্যাম দ্বিতীয়ার্ধে ম্যাচ ফেরার মরিয়া চেষ্টা চালায়। কিন্তু আর্সেনালের ডিফেন্সকে তারা কোনও ভাবেই ভাঙতে পারেনি। তবে এই ম্যাচে টটেনহ্যামের হারের পিছনে বড় ভূমিকা পালন করেন লরিস। তাঁর আত্মঘাতী গোল ম্যাচের ফলাফল বদলে দেয়।

ইপিএলের অপর ম্যাচে মুখোমুখি হয়েছিল চেলসি এবং ক্রিস্টাল প্যালেস। গত দুই ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল চেলসিকে। এদিন ক্রিস্টাল প্যালেসকে ০-১ গোলে হারিয়ে জয়ের মুখ দেখল গ্রাহাম পটারের দল। পরপর ম্যাচ হেরে এই মুহূর্তে সমালোচনার মধ্যে দিয়ে যাচ্ছে চেলসি। গত ম্যাচে হারের পর ক্ষোভও উগরে দেন চেলসি কোচ। এবার ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে জয় দলে কিছুটা হলেও আত্মবিশ্বাস জোগালো।

এই ম্যাচে প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলে দুই দল। ফলে দুই দলই গোলের মুখ দেখতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করলে ৬৪ মিনিটের মাথায় কাই হ্যাভার্টজের গোলে এগিয়ে যায় চেলসি। ম্যাচে একটি মাত্র গোল করেন কাই। আর তাঁর গোলেই ম্যা জিতে নেয় চেলসি।

অন্যদিকে পরপর দুই ম্যাচে ড্রয়ের পর ফুলহ্যামকে হারিয়ে জয়ের রাস্তায় ফিরে এল নিউক্যাসেল। অ্যালেক্সজেন্ডার ইসাকের গোলে ফুলহ্যামকে হারাল নিউক্যাসেল। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৮৯ মিনিটের গোলটি করেন অ্যালেক্সজেন্ডার। আর এই জয়ের ফলে তৃতীয় স্থানে উঠে এল নিউক্যাসেল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন