বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিওনেল মেসির বিমান যাত্রার আগেই বোমাতঙ্ক, থমকে গেল ছুটির পরিকল্পনা
স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)
স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)

লিওনেল মেসির বিমান যাত্রার আগেই বোমাতঙ্ক, থমকে গেল ছুটির পরিকল্পনা

  • আর্জেন্তিনার রোজারিয়ো বিমানবন্দরের বোমাতঙ্ক ছড়িয়ে পড়তেই বদলে যায় মেসির স্পেন যাত্রার পরিকল্পনা। এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র।

জীবনের প্রথম আন্তর্জাতিক ট্রফি জিতেছিলেন বেশি সময় হয়নি। তার মধ্যেই বিপদের মুখে পড়লেন মেসি। কোপা জয়ের জন্য দীর্ঘ সময় পরিবারকে ছেড়েছিলেন মেসি। দেশের জার্সিতে অধিনায়ক লিওনেল মেসি প্রথমবার কোপা জেতার পরে পরিবারের সঙ্গে ছুটি কাটানোর জন্য স্পেনে যাচ্ছিলেন। কিন্তু বিমানে ওঠার আগেই বোমাতঙ্কে তার সেই যাত্রা কিছু সময়ের জন্য পিছিয়ে গেলেও পরে তিনি নিজের চার্টার্ড বিমানে ওঠেন। আর্জেন্তিনার রোজারিয়ো বিমানবন্দরের বোমাতঙ্ক ছড়িয়ে পড়তেই বদলে যায় মেসির স্পেন যাত্রার পরিকল্পনা। এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র।

স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স)
স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)

জানা গেছে,  লিওনেল মেসি বিমান ধরার কয়েক ঘণ্টা আগে এক ব্যক্তি দাবি করেন, রোজারিয়ো বিমানবন্দরে রাখা একটি স্যুটকেসে বোমা রয়েছে। সঙ্গে সঙ্গে বিমানবন্দর খালি করে দেওয়া হয়। বাতিল করে দেওয়া হয় একাধিক বিমান। এক ঘণ্টার মধ্যে যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে। তবে ঝুঁকি এড়াতে ছুটি আপাতত বাতিল করে দিয়েছেন মেসি। যদিও কতৃপক্ষ এখন পরিষ্কার করেননি যে বিমানবন্দরে আদৌ বোমা ছিল নাকি এটা শুধুই গুজব।

রোজারিয়ো বিমানবন্দরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, ‘সকাল ১১টা ৫০ মিনিট নাগাদ বোমাতঙ্কের কারণে বিমানবন্দরে জরুরি অবস্থা চালু করা হয়। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে খালি করে দেওয়া হয় বিমানবন্দর।’ এই জরুরি অবস্থার জন্য আপাতাত মেসির ছুটির মেজাজে আতঙ্ক ঢুকেছে। সূত্রের খবর, ট্রফি জয়ের পর পরিবারের সঙ্গে ছুটি কাটানোর জন্য স্পেনে যাওয়ার কথা ছিল মেসির। বোমা আতঙ্কের কারণে ছুটির পরিকল্পনায় কিছু সময়ের ব্যঘাত ঘটে। তবে পরে বাবার সঙ্গে নিজের বিমানে করে স্পেনে রওনা হন মেসি। মেসি কি ছুটি কাটাতে যাচ্ছেন, নাকি বার্সেলোনায় নিজের চুক্তি নিয়ে কথা বলতে যাচ্ছেন তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। কারণ মেসিকে তাঁর বাবার সঙ্গে বিমানে উঠতে দেখা যায়।  

স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স)
স্পেনে যাওয়ার পথে মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)

 রবিবার আর্জেন্তিনার হয়ে জীবনের প্রথম আন্তর্জাতিক ট্রফি জিতেছেন এলএমটেন। ব্রাজিলের মাঠে তাদেরই কোপা আমেরিকার ফাইনালে হারিয়ে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্তিনা। তার পরে এমন ঘটনা বিশ্ব ফুটবলে চাঞ্চল্য ছড়িয়েছে।

বন্ধ করুন