বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022 BFC vs ATKMB: সুনীলদের বিরুদ্ধে অপরাজেয় বাগান,পেত্রাতোসের গোলে এল ৩ পয়েন্ট
দিমিত্রি পেত্রাতোসের একমাত্র গোলে বেঙ্গালুরুকে হারাল এটিকে মোহনবাগান।

ISL 2022 BFC vs ATKMB: সুনীলদের বিরুদ্ধে অপরাজেয় বাগান,পেত্রাতোসের গোলে এল ৩ পয়েন্ট

আইএসএলে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ফের হারল বেঙ্গালুরু এফসি। এই নিয়ে আইএসএলে পাঁচটি ম্যাচ মোহনবাগানের সঙ্গে খেলে ফেলল বেঙ্গালুরু। তার মধ্যে শনিবারের ম্যাচ ধরে চারটিতেই হারল তারা। একটি ম্যাচ ড্র হয়েছে। বেঙ্গালুরুর কাছে এটিকে মোহনবাগান অপ্রতিরোধ্যই থাকল।

এ দিনের ম্যাচের জয়ের হাত ধরে আইএসএলে নিজেদের জায়গা কিছুটা মজবুত করল মোহনবাগান। ঘরের মাঠে হায়দরাবাদ এফসি-কে হারানোর পর এ বার বেঙ্গালুরুতে গিয়ে সুুনীল ছেত্রীদের তারা হারাল। অ্যাওয়ে ম্যাচে তিন পয়েন্ট নিঃসন্দেহে বড় প্রাপ্তি। ৮ ম্যাচে ৫টিতে জিতে ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে বাগান। তারা একটি ম্যাচ ড্র করেছে। ২টিতে হেরেছে।

এ দিকে বেঙ্গালুরু এই নিয়ে পাঁচ নম্বর ম্যাচে হারল। তারা আগের ম্যাচেই জয়ে ফিরেছিল। কিন্তু ঘরের মাঠে ফের মুখ থুবড়ে পড়ল। ৮ ম্যাচে ২টি জয়, ৫টি পরাজয় এবং ১টি ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে বেঙ্গালুরু এফসি। রয়েছে লিগ তালিকার নয় নম্বরে।

03 Dec 2022, 09:39:38 PM IST

ম্যাচ শেষের বাঁশি বাজল- জয় ছিনিয়ে নিল বাগান

সুনীলদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ থেকে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়লেন জুয়ান ফেরান্দোর ছেলেরা। পেত্রাতোসের একমাত্র গোলে জয় ছিনিয়ে নিল এটিকে মোহনবাগান। ঘরের মাঠের ম্যাচেও বেঙ্গালুরু খালি হাতেই ফিরল।

03 Dec 2022, 09:25:00 PM IST

ইনজুরি টাইমে বাগানোর জোড়া পরিবর্তন

আশিকের জায়গায় নামলেন কিয়ান নাসিরি। আর হুগোর জায়গায় নামলেন লালরিনলিয়ানা হামতে।

03 Dec 2022, 09:20:51 PM IST

৮৬ মিনিট: ক্রসবারে লাগল বেঙ্গালুরুর শিবশক্তি শট

শিবশক্তির শট ক্রসবারে লেগে ফিরল। এক চুলের জন্য মিস হল গোল। বেঙ্গালুরু সমতা ফেরাতে পারল না। বড় সুযোগ নষ্ট তাদের। বলটি একচুল নীচে থাকলেই নিশ্চিত গোল ছিল। ভাগ্য ভালো এটিকে মোহনবাগানের।

03 Dec 2022, 09:17:38 PM IST

৮২ মিনিট: বেঙ্গালুরুর পরিবর্তন

প্রবীর দাসের পরিবর্তে নামলেন শিবশক্তি নারায়ণ।

03 Dec 2022, 09:16:36 PM IST

৮০ মিনিট: দ্বিতীয়ার্ধে নিষ্প্রভ বেঙ্গালুরু

বিরতির পর থেকে বেঙ্গালুরুকে খুব একটা ভালো ছন্দে পাওয়া যায়নি। বরং মোহনবাগান খেলার রাশ ধীরে ধীরে নিজেদের হাতে নিয়েছে। বিশেষ করে গোল হওয়ার পর, কোথায় মরিয়া হবে বেঙ্গালুরু, সেই আগ্রাসনটাই দেখা যায়নি। তবে রয় কৃষ্ণ কিছু গোলের ভালো সুযোগ নষ্ট করেছে। এর খেসারত না বেঙ্গালুরুকে হোম ম্যাচে বাগানের বিরুদ্ধে দিতে হয়।

03 Dec 2022, 09:09:11 PM IST

৭৮ মিনিট: এটিকে মোহনবাগানের পরিবর্তন

লেনির জায়গায় নামলেন দীপক টাংরি।

03 Dec 2022, 09:04:41 PM IST

৭৩ মিনিট: বেঙ্গালুরুর পরিবর্তন

সুনীল ছেত্রীকে তুলে নেওয়া হল। বদলে নামানো হল লিওন আগাস্টিনকে।

03 Dec 2022, 09:01:29 PM IST

৬৬ মিনিট: গোওওওওওলললললললল- এগিয়ে গেল মোহনবাগান

দুরন্ত গোল পেত্রাতোসের। গুরপ্রীতকে কোনও সুযোগই দিলেন না। বেঙ্গালুরুর ডিফেন্ডারের ভুল পাসের সুযোগ নিয়ে সেই বল ধরেই ১-০ এগিয়ে গেল এটিকে মোহনবাগান। তবে ব্যবধান না বড়ালে কিন্তু সমস্যা হতে পারে সবুজ-মেরুনের। কারণ গোলের জন্য মরিয়া বেঙ্গালুরু। যখন-তখন সমতা ফেরাতে পারে।

03 Dec 2022, 08:49:18 PM IST

৫৫ মিনিট: এখনও খুলল না গোলের মুখ

কী করছে এটিকে মোহনবাগান! গোলের মুখ তারা খুলতে পারেনি এখনও। দ্বিতীয়ার্ধে তারা তুলনামূলক আক্রমণে বেশি উঠছে। তবে গোলের দেখা নেই। বেঙ্গালুরু হালও এক। তারাও গোলের মুখ খুুলতে পারছে না।

03 Dec 2022, 08:36:59 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

প্রথমার্ধের খেলা গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। দ্বিতীয়ার্ধে কি গোলের মুখ খুলতে পারবে দুই দল। দেখার কী ফল হয় ম্যাচের শেষ পর্যন্ত!

03 Dec 2022, 08:19:46 PM IST

প্রথমার্ধে ১ মিনিট ইনজুরি টাইম

গোটা ম্যাচে দুই দলের কেউই গোলের মুখ খুলতে পারেনি। বেঙ্গালুরু আক্রমণাত্মক খেললেও, এটিকে মোহনবাগান কিছুটা চাপে। প্রথমার্ধের নির্দিষ্ট ৪৫ মিনিটের খেলা শেষ। ১ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে।

03 Dec 2022, 08:05:56 PM IST

৩০ মিনিট- চাপে বাগান

সেই ভাবে খেলাটাই তৈরি করতে পারছে না এটিকে মোহনবাগান। সেই ঝাঁঝটাই যেন নেই বাগানের। অনেক বেশি আক্রমণে উঠছে বেঙ্গালুরু। তারা চাপেও রেখেছে সবুজ-মেরুনকে।

03 Dec 2022, 07:50:56 PM IST

১৬ মিনিট- বেঙ্গালুরুর আক্রমণ

ফ্রি-কিক থেকে বলটি রয় কৃষ্ণের উদ্দেশ্যে রাখেন সুনীল ছেত্রী। রয় বলটি ভালো ভাবে রিসিভও করেন। কিন্তু বল নিয়ে গোলের উদ্দেশ্যে ঢোকার সময়ে পা পিচ্ছলে পড়ে যান। রয় না পড়লে বাগানের কপালে দুঃখ ছিল। বাগানের এখনও পজিটিভ কোনও আক্রমণ দেখা যায়নি। চাপে রেখেছে বেঙ্গালুরু।

03 Dec 2022, 07:38:53 PM IST

৬ মিনিট- হাভির মিস

কার্ল ম্যাকহিউয়ের থেকে বল ছিনিয়ে নিয়ে দুরন্ত সুযোগ তৈরি করেছিলেন হাভি হার্নান্ডেজ। অল্পের জন্য মিস। হাভি বলের কন্ট্রোল আর একটু রাখতে পারলেই, নিশ্চিত গোল ছিল।

03 Dec 2022, 07:36:37 PM IST

খেলা শুরু

এটিকে মোহনবাগানের কাচে বড় চ্যালেঞ্জ, অ্যাওয়ে ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করার। আর সবুজ-মেরুনকে প্রথম বার হারিয়ে আইএসএলের লড়াইয়ে ফিরতে মরিয়া বেঙ্গালুরু।

03 Dec 2022, 07:35:41 PM IST

বেঙ্গালুরুর প্রথম একাদশ

03 Dec 2022, 07:35:17 PM IST

 মোহনবাগানের প্রথম একাদশ

03 Dec 2022, 06:37:32 PM IST

দ্বৈরথের ইতিহাস

ইন্ডিয়ান সুপার লিগে গত দুই মরশুমে দুই দল মুখোমুখি হয়েছে মোট চার বার। তার মধ্যে তিন বারই জেতে এটিকে মোহনবাগান এবং একটি ম্যাচে ড্র হয়। শেষ বারের মুখোমুখিতে মনবীর সিং এবং লিস্টন কোলাসোর গোলে জেতে কলকাতার দল। গত মরশুমে এটি ছিল ফিরতি লিগের ম্যাচ।

03 Dec 2022, 06:37:33 PM IST

বেঙ্গালুরুর হাল

নর্থইস্টের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করলেও, দ্বিতীয় ম্যাচেই হোঁচট খান সুনীলরা। দ্বিতীয় ম্যাচ তারা ড্র করে। তার পর টানা চার ম্যাচে হেরে বসে থাকে বাগান ব্রিগেড। এই চারটি ম্যাচে একটিও গোল করতে পারেননি উদান্ত সিংরা। অবশেষে গোলের খরা কাটিয়ে এফসি গোয়ার বিরুদ্ধে জয়ে ফিরলেও, এটিকে মোহনবাগানের মতো দলের বিরুদ্ধে কতটা ঘুরে দাঁড়াতে পারেন সুনীল-রয় কৃষ্ণরা, সেটাই দেখার।

03 Dec 2022, 06:37:33 PM IST

মোহনবাগানের হাল

যুবভারতীতে চেন্নাইয়িন এফসি-র কাছে ১-২ হার দিয়ে এ বারের লিগ অভিযান শুরু করলেও, তার পরের চার ম্যাচে অপরাজিত থাকে সবুজ-মেরুন বাহিনী। কোচিতে অস্ট্রেলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রি পেত্রাতসের হ্যাটট্রিকের সৌজন্যে কেরালা ব্লাস্টার্সকে ৫-২-এ হারিয়ে ছন্দে ফেরে গত বারের সেমিফাইনালিস্টরা। এর পর চিরপ্রতিদ্বন্দী ইস্টবেঙ্গল এফসি-র বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে শেষে দু’গোলে জেতে তারা। কিন্তু ডার্বি জয়ের ধারাবাহিকতা তারা বজায় রাখতে পারেনি সবুজ-মেরুন।সবচেয়ে কঠিন হার্ডল মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে অবশ্য শেষ মুহূর্ত পর্যন্ত তারা লড়াই করে। এবং ম্যাচটি ২-২ ড্র হয়ে যায়। ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেড এফসি-কেও ২-১-এ হারায় তারা। কিন্তু আরব সাগরের তীরে এফসি গোয়ার বিরুদ্ধে বড় ধাক্কা খায়। গোয়ার দলের বিরুদ্ধে তিন গোলে হারের তেমন কোনও ব্যাখ্যা দিতে পারেননি কোচ জুয়ান ফেরান্দো। কিন্তু হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত ছন্দে প্রত্যাবর্তন করে মোহনবাগান। এ বার সেই জয়ের ধারাই ধরে রাখতে চায় তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.