বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC U-23 Asian Cup: শেষ মুহূর্তে গোল হজম! অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপে চিনের বিরুদ্ধে লড়েও হার ভারতের

AFC U-23 Asian Cup: শেষ মুহূর্তে গোল হজম! অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপে চিনের বিরুদ্ধে লড়েও হার ভারতের

বল দখলের লড়াইয়ে ভারত এবং চিনের ফুটবলাররা। ছবি- টুইটার

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপে চিনের বিরুদ্ধে আটকে গেল ভারত। লড়াই করেও শষে মুহূর্তে গোল হজম করল তারা।

শুভব্রত মুখার্জি: চিনের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেও হারতে হল ভারতের অনূর্ধ্ব-২৩ দলকে। অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপের কোয়ালিফায়ারের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং চিন। ম্যাচের ৯৬ মিনিটে গোল হজম করে হৃদয় বিদারক হারের সম্মুখীন হতে হল ক্লিফোর্ড মিরান্ডার প্রশিক্ষণাধীন ভারতীয় দলকে। ম্যাচে শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে গেল ভারত। ভারতকে হারিয়ে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করল চিন। এদিন ম্যাচের প্রথম থেকেই একেবারে সমানে সমানে টক্কর দেয় ভারতীয় দল। চিনকে এক ইঞ্চি জমি ছাড়তেও নারাজ ছিলেন ভারতীয় ফুটবলাররা।

ম্যাচের প্রথমার্ধে এদিন কোনও গোল হয়নি। আক্রমণ, প্রতি আক্রমণ নির্ভর খেলা খেলে এদিন দুই দল। বিরতিতে যাওয়ার সময়ে খেলার স্কোর ছিল ০-০। বিরতি থেকে ফিরে আসার পরে ভাঙে ডেডলক। ম্যাচের ৬৮ মিনিটে আসে প্রথম গোল। প্রথম গোল করে ভারতের বিরুদ্ধে দলকে লিড এনে দেন তাও কুইঙ্গলঙ্গ। পেনাল্টি বক্সের ভিতর ভারতীয় ডিফেন্ডাররা ভুল করার ফলে পেনাল্টি পায় চিন। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি তাও। ম্যাচ ১-০ থাকা অবস্থাতেই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এমন অবস্থায় ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ে সমতা ফেরায় ভারত।

ম্যাচের ৯৩ মিনিটে ১-১ করে ভারতীয় দল। চিনের ফুটবলারের ভুলের ফায়দা তোলে ভারতীয় দল। হু হেতাও আত্মঘাতী গোল করে ভারতকে সমতায় ফেরান। যখন মনে হচ্ছিল ম্যাচ থেকে মূল্যবান একটি পয়েন্ট নিয়ে ফিরবে ভারতীয় দল সেই সময়েই ঘটে যায় অঘটন। ভারতীয়দের সমস্ত সেলিব্রেশন একার হাতে পন্ড করে দেন মোহেমাইতি। ম্যাচের যোগ করা সময়ের ৬ মিনিটের মাথায় অর্থাৎ ৯৬ মিনিটের মাথায় গোল করে দলকে অবিশ্বাস্যভাবে ম্যাচ জেতান মোহেমাইতি। এমন সময় ভারত গোলটি খায় যে তাদের হাতে গোল শোধ করারও আর সময় ছিল না। ফলে একেবারে ড্র'র দোড়গোড়াতে দাঁড়িয়ে ও হারের মুখ দেখতে হয় ভারতকে।

ডানপ্রান্ত থেকে যখন ৯৬ মিনিটে ভারতীয় বক্সে একটি ক্রস আসে তখন বক্সের বাম প্রান্তে ফাঁকা মার্কারহীন অবস্থায় দাঁড়িয়ে ছিলেন নাইবিজিয়াং মোহেমাইতি। তিনি সেখান থেকে বল পেয়ে গোলের ঠিকানা খুঁজে নিতে ভুল করেননি। ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলবে মঙ্গলবার। এই ম্যাচে ভারতের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরশাহি। চিনের বিরুদ্ধে ম্যাচে হারের ফলে এই ম্যাচ ভারতের কাছে কার্যত মরণ বাঁচন ম্যাচ হয়ে দাঁড়াল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.