বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ট্রফি নেওয়ার জন্য শৌভিকের হাতে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে মন জিতলেন ক্লেটন, বলে দিলেন,'জয়টা গোটা দলের সঙ্গে সমর্থকদেরও'

ট্রফি নেওয়ার জন্য শৌভিকের হাতে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে মন জিতলেন ক্লেটন, বলে দিলেন,'জয়টা গোটা দলের সঙ্গে সমর্থকদেরও'

ক্লেটন সিলভার জয়সূচক গোলেই সুপার কাপের শিরোপা জেতে ইস্টবেঙ্গল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময়ে নিজে ট্রফি না নিয়ে সেই সুযোগ করে দিলেন, এদিনের ম্যাচে দুরন্ত ছন্দে থাকা ডিফেন্ডার শৌভিক চক্রবর্তীকে। বাঁ-হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড খুলে পরিয়ে দিলেন শৌভিকের হাতে। বঙ্গসন্তানকে এগিয়ে দিলেন ট্রফি নেওয়ার জন্য। ক্লেটনের এমন আচরণ দেখে গ্যালারিতে তখন হাততালির ঝড়।

অবশেষে ১২ বছর পর শাপমুক্তি হয়েছে ইস্টবেঙ্গলের। কার্লেস কুয়াদ্রাতের হাত ধরে এক দশকেরও বেশি সময় পরে সর্বভারতীয় ট্রফি ঢুকল ইস্টবেঙ্গল তাঁবুতে। রবিবার ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল এফসি। এক গোলে পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন করল। রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয় জয়। লাল-হলুদ উচ্ছ্বাসে ভাসল কলিঙ্গ স্টেডিয়াম।

শেষ বার ২০১২ সালে শিলিগুড়িতে ট্রেভর জেমস মর্গ্যানের হাত ধরে ফেডারেশন কাপ জিতেছিল ইস্টবেঙ্গল। তার পর দীর্ঘ ১২ বছরের প্রতীক্ষা। অবশেষে শাপমোচন হল। ম্যাচের শেষ বাঁশি বাজা মাত্র সেলিব্রেশন শুরু গ্যালারিতে। ঢাক, ঢোল, স্লোগান, ফেস্টুন, লাল-হলুদের জয়জয়কার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

ইস্টবেঙ্গলের জয়ের মাঝে বিশেষ ভাবে মন ছুঁয়ে গেলেন ক্লেটন সিলভা। নিঃসন্দেহে একস্ট্রা টাইমে খেলা চলাকালীন ১১১ মিনিটে জয়সূচক গোলটি করে লাল-হলুদকে অক্সিজেন দিয়েছিলেন দলের অধিনায়ক ক্লেটনই। জয়সূচক গোলটি করে জার্সি খুলে সেলিব্রেশন করতে গিয়ে কার্ড দেখেন। তাতেও কুছ পরোয়া নেহি। লাল-হলুদের জয়টাই যে আসল। গোল করে মন জেতার পাশাপাশি টিমম্যান হিসেবে ক্লেটন মন জিতল বাংলা তথা ভারতীয় ফুটবল মহলের।

আরও পড়ুন: ১২ বছরের শাপমুক্তি, নাটকীয় ম্যাচে ওড়িশাকে ৩-২ হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময়ে নিজে ট্রফি না নিয়ে সেই সুযোগ করে দিলেন, এদিনের ম্যাচে দুরন্ত ছন্দে থাকা ডিফেন্ডার শৌভিক চক্রবর্তীকে। বাঁ-হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড খুলে পরিয়ে দিলেন শৌভিকের হাতে। বঙ্গসন্তানকে এগিয়ে দিলেন ট্রফি নেওয়ার জন্য। ক্লেটনের এমন আচরণ দেখে গ্যালারিতে তখন হাততালির ঝড়। কিন্তু নাছোড় শৌভিকের জোড়াজুড়িতে ক্লেটন তাঁর সঙ্গে স্টেজে উঠে নিতে হল ট্রফি।

আরও পড়ুন: সম্মানের অভাবে মানসিক অবসাদ, বার্সা ছাড়ার ঘোষণা জাভির

ম্যাচে সম্প্রচারকারী চ্যানেলকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে উচ্ছ্বসিত হয়ে ক্লেটনকে বলতে শোনা গেল, ‘এই জয় শুধু আমার নয়, গোটা দলের। ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে আমরা গোল খেয়ে গিয়েছিলাম। কিন্তু হাল ছাড়িনি। গোটা দল কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে। পাঁচটা ম্যাচেই ভালো খেলেছি। খুব ভালো লাগছে। ডুরান্ড কাপের ফাইনালে মোহনবাগানের কাছে হারের যন্ত্রণা ছিল। সেই যন্ত্রণায় কিছুটা হলেও মলম লাগল।’

আইএসএলের শুরুর দিকে সে ভাবে ছন্দে ছিলেন না ক্লেটন। সময় যত গড়িয়েছে, তত তিনি নিজের খোলস ছেড়ে বের হয়েছে। এই প্রসঙ্গে লাল-হলুদ অধিনায়ক বলেন, ‘মরশুমের প্রথম চার-মাস আমি ভালো খেলতে পারিনি। নিজেকে নিয়ে একেবারেই খুশি ছিলাম না। মাঝে দু’-তিন সপ্তাহের জন্য ছুটি পেয়ে নিজেকে নতুন করে তৈরি করে তুলেছি। স্ত্রীর সঙ্গে সময় কাটিয়েছি। আরও ভালো খেলার সঙ্কল্প নিয়েছি। আমি জানতাম, যে কাজটা করছি সেটা খুবই গুরুত্বপূর্ণ। কোচ এবং সমর্থকেরা আমার উপরে বিশ্বাস রেখেছেন। তাই আমি জানতাম, আমি ঘুরে দাঁড়াব।’

সুপার কাপে সর্বোচ্চ স্কোরার হয়েছে। এবার কি আইএসএলের সোনার বুট তাঁর লক্ষ্য? ক্লেটনের স্পষ্ট জবাব, ‘আমি বরাবর গোল করতে ভালোবাসি। আগামী দিনেও তাই থাকবে। সর্বোচ্চ গোলদাতা হওয়ার ইচ্ছে সবারই থাকে। আমারও রয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই পেশার মানুষ হলেই বিয়ে করা যাবে কার্তিক আরিয়ানকে! কপিলের শো-তে শর্ত মা মালার হাই হিলে প্রেগন্যান্ট দীপিকা! হবু মা'র দিকে হাত বাড়ালেন প্রভাস, গোঁসা অমিতাভের! শাকিরির গোলে ঘুরে দাঁড়াল সুইজারল্যান্ড, জার্মানির হার ভুলে লড়াইয়ে স্কটল্যান্ড ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে West Indies-র স্কোর 94/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ?

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.