বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ফের ফ্রি-কিকে বিশ্বমানের গোল করলেন মেসি, দেখে নিন জাদুকরের কীর্তি
গোলের পরে মেসির উচ্ছাস (ছবি:রয়টার্স) (REUTERS)
গোলের পরে মেসির উচ্ছাস (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America 2021: ফের ফ্রি-কিকে বিশ্বমানের গোল করলেন মেসি, দেখে নিন জাদুকরের কীর্তি

  • আর্জেন্তিনা বনাম ইকুয়েডর ম্যাচে মেসি-শো দেখল বিশ্ব ফুটবল।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আরও বড় ব্যবধানে মাঠ ছাড়তে পারত আর্জেন্তিনা। কিন্তু প্রথমার্ধে সুবর্ণ বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছেন গঞ্জালেস। পরে দ্বিতীয়ার্ধেও কপাল সঙ্গ দেয়নি মেসির। মেসিও ফাঁকায় দাঁড়িয়ে পোস্টে লাগিয়েছেন বল। কিন্তু এখন সে সব অতীত, শেষ পর্যন্ত ইকুয়েডরের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে জিতে এদিন মাঠ ছাড়ে মেসির আর্জেন্তিনা। এদিনও  ফের ফ্রি-কিকে বিশ্বমানের গোল করলেন মেসি, ম্যাচে দেখালেন মেসির ম্যাজিক।

এদিন সম্পূর্ণটাই ছিল মেসি ম্যাজিক। এদিনের আর্জেন্তিনা বনাম ইকুয়েডর ম্যাচে মেসি-শো দেখল বিশ্ব ফুটবল। আর্জেন্তিনা মাঠে নামবে, নানাভাবে গোলের চেষ্টা করবে, কিন্তু ব্যর্থ হবে। পরে সেই লিওনেল মেসিকেই কিছু না কিছু করতে হবে। দুইবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের খেলা মানেই এই চিত্রনাট্য। আজ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালেও এর কোনো ব্যতিক্রম হয়নি। মেসিতে ভর করেই সেমিফাইনালে উঠল আর্জেন্তিনা।

ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্তিনা। তিনটি গোলেই ছিল মেসির অবদান। প্রথম দুটি গোল সতীর্থকে একদম পাতে তুলে দিয়েছেন। পরের গোলটি করেছেন দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে। আর্জেন্তিনার দ্বিতীয় গোলে চাইলে একটু হলেও দাবি রাখতে পারেন বদলি নামা অ্যাঞ্জেল ডি’মারিয়া। হাজার হলেও প্রতিপক্ষ ডিফেন্ডারকে চাপে ফেলে বল আদায়ের কাজটা তিনিই করেছেন। তৃতীয় গোলেও অ্যাঞ্জেল ডি’মারিয়ার ভূমিকা ছিল অন্যতম। তবে সবকিছুকে ছাপিয়ে গেছে মেসির পারফরমেন্স।

বল নিয়ে বিপজ্জনকভাবে বক্সে ঢুকে পড়ছিলেন অ্যাঞ্জেল ডি’মারিয়া। তাঁকে আটাকানোর জন্য ফাউল করে বসলেন ভিলেন হিনচাপি। ভিএআর অবশ্য বাধা দিল সে সিদ্ধান্ত। রেফারিকে আরেকবার চেক করতে বললেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। রেফারি সেটা দেখে সিদ্ধান্ত বদলালেন। পেনাল্টি বক্সের একটু বাইরে হওয়ায় ফ্রি কিক পায় আর্জেন্তিনা। কিন্তু কপাল পোড়ে হিনচাপির, তাঁকে লাল কার্ড দেখান রেফারি। ফ্রি-কিক নেন মেসি। বক্সের একদম ওপর থেকে কিক নিলেন মেসি। বাঁকানো শটটি পোস্টের একদম কোণ ঘেষেঁ জালে ঢুকে যায়। টুর্নামেন্টে মেসির চতুর্থ গোল ঠেকানোর কোনো উপায় ছিল না ইকুয়েডরের গোল রক্ষকের কাছে। এদিনের ম্যাচের সেরা নির্বাচিত হন এলএমটেন।

ম্যাচের সেরা লিওনেল মেসি (ছবি:টুইটার)
ম্যাচের সেরা লিওনেল মেসি (ছবি:টুইটার)
বন্ধ করুন