বাংলা নিউজ > ময়দান > ফুটবল > 'আরও কয়েকদিন সহ্য করতে হবে', অবসর নিয়ে মুখ খুললেন CR7!
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (AP)

'আরও কয়েকদিন সহ্য করতে হবে', অবসর নিয়ে মুখ খুললেন CR7!

  • ২০২১ সালের সেপ্টেম্বর মাসেই তিনি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার নজির গড়েন। ইরানের আলি দায়ির করা ১০৯টি গোলের নজিরকে টপকে যান তিনি। ক্লাব পর্যায়েও ইতিমধ্যেই ৬৯৯টি গোল করে ফেলেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: বছর শেষেই কাতারে বসছে ফুটবল বিশ্বকাপের আসর। সারা বিশ্বের তাবড় তাবড় ফুটবলাররা অংশ নেবেন এই আসরে। থাকবেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইতিমধ্যেই ২০১৬ সালে দেশকে ইউরো চ্যাম্পিয়ন করানো রোনাল্ডোর পরবর্তী লক্ষ্য অবশ্যই থাকবে তার দেশকে বিশ্বকাপ জেতানো। আর বিশ্বকাপ জয়ের পরেই কি অবসর নেবেন পর্তুগিজ তারকা! এই জল্পনা বিভিন্ন মহলে এই মুহূর্তে তুঙ্গে। আর এমন আবহেই বিশ্বকাপের পরে নিজের অবসর নিয়ে মুখ খুলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

পর্তুগিজ ফুটবল ফেডারেশন আয়োজিত কুইনাস দে উরো নামক অনুষ্ঠানে বিষয়টি নিয়ে খোলাখুলি কথা বলেছেন রোনাল্ডো। স্পষ্ট করেছেন তার ভবিষ্যৎ পরিকল্পনা। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী তারকা জানিয়েছেন 'আমার সফর এখনও শেষ হয়নি। আপনাদেরকে ক্রিসকে আরও বেশ কিছুদিন সহ্য করতে হবে।' রোনাল্ডোকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে 'আমি বিশ্বকাপ এবং অবশ্যই ইউরোর অংশ হতে চাই। আমি এখনও যথেষ্ট মোটিভেটেড অনুভব করি।'

উল্লেখ্য ৩৭ বছর বয়সি তারকা ফুটবলারের অধিনায়কত্বেই ২০১৬ সালে ফ্রান্সকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। ইতিমধ্যেই পর্তুগালের জার্সিতে তার ১৮৯ টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। দেশের জার্সিতে ১১৭টি গোলও করে ফেলেছেন তিনি। কাতার বিশ্বকাপে মাঠে নামার পরে জাতীয় দলের হয়ে এটি তার দশম বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে যেখানে তিনি দেশকে প্রতিনিধিত্ব করবেন।

২০২১ সালের সেপ্টেম্বর মাসেই তিনি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার নজির গড়েন। ইরানের আলি দায়ির করা ১০৯টি গোলের নজিরকে টপকে যান তিনি। ক্লাব পর্যায়েও ইতিমধ্যেই ৬৯৯টি গোল করে ফেলেছেন তিনি। এই মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের হয়ে একটিমাত্র ম্যাচে প্রথম একাদশে শুরু করেন তিনি। সম্প্রতি ইউরোপা লিগেও তিনি তার প্রথম গোলটি করে ফেলেছেন। শেরিফ টিরাসপোলের বিরুদ্ধে এই গোলটি ইউনাইটেডের হয়ে করেছেন তিনি। ২০২২-২৩ মরশুমে এরিক টেন হাগের ইউনাইটেডের হয়েই খেলবেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস তারকা।

বন্ধ করুন