বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচ জিতেও ISL-এর ফাইনালে উঠতে পারল না ATK মোহনবাগান!

হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচ জিতেও ISL-এর ফাইনালে উঠতে পারল না ATK মোহনবাগান!

ম্যাচের একমাত্র গোল করে রয় কৃষ্ণর সেলিব্রেশন। ছবি- টুইটার (@atkmohunbaganfc)।

ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছে হায়দরাবাদ এফসি। শিরোপার লড়াইয়ে ২০ মার্চ ফাইনাল ম্যাচে কেরালা ব্লাস্টার্স এফসির মুখোমুখি হবে তারা।

ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছে হায়দরাবাদ এফসি। শিরোপার লড়াইয়ে২০মার্চ ফাইনাল ম্যাচে কেরালা ব্লাস্টার্স এফসির মুখোমুখি হবে তারা।যদিও হায়দরাবাদ বুধবার আইএসএল ২০২১-২২-এর দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে ATKমোহনবাগানের কাছে ০-১ গোলে হেরে যায়। কিন্তু হায়দরাবাদ মোট গোলে ৩-২ ব্যবধানে ফাইনালে পৌঁছে যায়। কারণ তারা দুই লেগের সেমিফাইনালের প্রথম ম্যাচে এটিকে মোহনবাগানকে ৩-১ গোলে পরাজিত করেছিল। যা দুই দলের মধ্যে নির্ধারক ফ্যাক্টর হিসেবে প্রমাণিত হয়।

ব্যাম্বোলিনের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো ক্রমাগত আক্রমণের কৌশল নিয়ে সবুজ ও মেরুন ব্রিগেডকে নামিয়েছিলেন। প্রথমার্ধে কোন গোল না হওয়ায়, তিনি তার সমস্ত রক্ষণাত্মক খেলোয়াড়, সেন্টার-ব্যাক সন্দেশ ঝিঙ্গান এবং রক্ষণাত্মক মিডফিল্ডার কার্ল ম্যাগুয়েকে সরিয়ে দিয়ে আক্রমণাত্মক খেলোয়াড়দের মাঠে নামিয়েছিলেন।কিন্তু তার সব পরিকল্পনার সামনে অটল দেওয়াল হয়ে দাঁড়িয়ে পড়েন গোলরক্ষক লক্ষ্মীকান্ত কাট্টিমনি। হায়দরাবাদের গোলরক্ষক এটিকে মোহনবাগানের বেশিরভাগ আক্রমণ সফলভাবে রক্ষা করেন। এদিনের পারফরমেন্সের কারণে তাঁকে ‘হিরো অফ দ্য ম্যাচ’র পুরস্কার দেওয়া হয়।

প্রথমার্ধ গোলশূন্য থাকলেও এটিকে মোহনবাগান অত্যন্ত আক্রমণাত্মক ফুটবল খেলে হায়দরাবাদ এফসির ডিফেন্সকে ক্রমাগত চাপের মধ্যে রেখেছিল। তবে তারা প্রথমার্ধে গোল করতে পারেনি। এই সময়,বাগানের স্ট্রাইকার রয় কৃষ্ণ এবং উইঙ্গার লিস্টন কোলাসো এবং প্রবীর দাস হায়দরাবাদের রক্ষণকে বারবার সমস্যায় ফেলেন। মাঝে মাঝে গোলরক্ষক লক্ষ্মীকান্ত কাট্টিমনিকে রক্ষণ করতে বাধ্য করেন। সবুজ মেরুন ব্রিগেড ১২টি শটও মারেন। এই সমস্ত প্রচেষ্টা বৃথা যায় এবং প্রথমার্ধের খেলা গোল শূন্য ভাবে শেষ হয়।

ম্যাচের একমাত্র খেলাটি৭৯মিনিটে আসে। যখন ফিজিয়ান স্ট্রাইকার রয় কৃষ্ণ এটিকে মোহনবাগানকে১-০এগিয়ে দেন। বাম প্রান্ত থেকে দ্রুত গতির আক্রমণ, উইঙ্গার লিস্টন কোলাসো, অর্ধ-লাইন থেকে দ্রুত গতির সাথে, ডি-বক্সে প্রবেশ করেন এবং তারপরে একটি ক্রস করেন। যা ভারতীয় বংশোদ্ভূত স্ট্রাইকার দ্বিতীয় দিকে দৌড়ানোর সময় তার ডান পা দিয়ে পেয়ে যান। রয় কৃষ্ণের সেই শট এবার গোলরক্ষক লক্ষ্মীকান্ত কাট্টিমণি আটকাতে পারেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন ট্রেনে বসেই খাবার অর্ডার দিতে পারবেন Swiggy-তে! খেতে হবে না রেলের খাবার সন্দেশখালিতে ‘ক্রমাগত মানুষ যাচ্ছেন', পরিদর্শনের ‘ভালো-মন্দ’ নিয়ে কী জানাল HC? ‘দস্তরবন্দী’র মাধ্যমে উত্তরসূরি ঘোষণা করলেন দিল্লির জামা মসজিদের শাহি ইমাম Google Pay is shutting down! কেন বন্ধ হয়ে যাচ্ছে G-Pay? আসল সত্যটা কী সকালে মুকুল রায়ের বাড়িতে ইডি, ‘ওরা খুশি’, বললেন ছেলে শুভ্রাংশু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.