বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup: জয়ের হ্যাটট্রিক সাদা-কালো ব্রিগেডের, প্রথম দল হিসেবে নকআউটে মহমেডান

Durand Cup: জয়ের হ্যাটট্রিক সাদা-কালো ব্রিগেডের, প্রথম দল হিসেবে নকআউটে মহমেডান

মহমেডান স্পোর্টিং জয়ের হ্যাটট্রিক করে ফেলল।

গত বারের ডুরান্ডে রানার্স টিম মহমেডান এ বারও দুরন্ত ছন্দে রয়েছে। আইএসএলের দল এফসি গোয়া এবং জামশেদপুর এফসি-কে হারানোর পর এ দিনের ম্যাচেও এয়ারফোর্সকে হারিয়ে এশিয়ার প্রাচীনতম টুর্নামেন্টের নকআউটে পৌঁছে গেল তারা।

ডুরান্ড কাপের ডার্বি নিয়ে উত্তেজনায় মেতে গোটা ময়দান। ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান ম্যাচ নিয়ে চড়ছে উন্মাদনার পারদ। তখন ময়দানের তৃতীয় প্রধান মহমেডান স্পোর্টিং ডুরান্ড কাপের তৃতীয় ম্যাচেও দুরন্ত জয় ছিনিয়ে নিল। তারা এই টুর্নামেন্টে পরপর তিন ম্যাচে দাপটের সঙ্গে জিতে জয়ের হ্যাটট্রিক করে ফেলল। শনিবার কিশোরভারতী স্টেডিয়ামে ভারতীয় বিমান বাহিনীকে ২-০ হারাল সাদা-কালো ব্রিগেড।

গত বারের ডুরান্ডে রানার্স টিম মহমেডান এ বারও দুরন্ত ছন্দে রয়েছে। আইএসএলের দল এফসি গোয়া এবং জামশেদপুর এফসি-কে হারানোর পর এ দিনের ম্যাচেও এয়ারফোর্সকে হারিয়ে এশিয়ার প্রাচীনতম টুর্নামেন্টের নকআউটে পৌঁছে গেল তারা। এ দিন সাদা-কালো ব্রিগেডের হয়ে গোল করলেন ওসমানে এনদিয়ায়ে এবং রাহুল কুমার পাসওয়ান। ম্যাচের ৩৩ মিনিটে প্রথম গোলটি করেন ডিফেন্ডার ওসমানে। ৮৭ মিনিটে পরিবর্ত হিসেবে নামা রাহুল ম্যাচের দ্বিতীয় গোলটি করে ভারতীয় বিমান বাহিনীর কফিনে শেষ পেরেকটি পোঁতেন। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে একটি ম্যাচ বাকি রয়েছে তাদের। তবে তার আগেই প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল মহমেডান।

আরও পড়ুন: দল পুরোপুরি গুছিয়ে নিতে পারিনি- ডার্বিতে ATK MB-কেই এগিয়ে রাখছেন EB কোচ স্টিফেন

রক্ষণ শক্তিশালী করার লক্ষ্যে এ দিন ক্রিস্টি ডেভিসের জায়গায় আভাস থাপাকে প্রথম একাদশে রেখেছিলেন মহমেডান কোচ আন্দ্রে চেরনিশভ। ছ’মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় মহমেডান। তবে নুরুদ্দিন দাভরোনভের শট বারের উপর দিয়ে বেরিয়ে যায়। ১৪ মিনিটের মাথায় প্রীতম সিং-এর শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার শুভজিৎ।

আরও পড়ুন: ডার্বি জেতার বিষয়ে একশো শতাংশ আশাবাদী- হুঙ্কার ATK MB কোচ ফেরান্দোর

প্রথমার্ধে কর্নার থেকে ফজলু রহমানের ক্রস থেকে হেডারে গোল করে মহমেডানকে এগিয়ে দিয়েছিলেন ওসমানে। তবে এ দিনের ম্য়াচ জিতলেও বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করেছে মহমেডান। ১-০তে এগিয়ে থাকা অবস্থায় ম্যাচের ৪১তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফজলু। ভারতীয় বায়ুসেনার গোলরক্ষক তার শট বক্সের ভেতর থেকে আটকে দেন। ৫৭তম মিনিটে ভারতীয় বায়ুসেনার ডিফেন্ডারের ভুলের কারণে বক্সে বল পেয়ে যান রাহুল পাসওয়ান। গোলরক্ষককে পরাস্ত করেও গোল করতে ব্যর্থ হন তিনি। ৮৭তম মিনিটে ওসমানের ক্রস থেকে হেড করে মহামেডানের স্কোর ২-০ করেন রাহুল।

এ দিন বেশ কিছু সুযোগ নষ্ট করায় খুশি নন মহমেডানের রাশিয়ান কোচ। নক আউটে পৌঁছে গেলেও তিনি বেশ চিন্তাতেই পড়ে গিয়েছেন। কারণ টুর্নামেন্টে আরও কঠিন লড়াই অপেক্ষা করছে। শেষ ম্যাচ বেঙ্গালুরুর বিরুদ্ধে ফলাফল যাই হোক না কেন, এর জেরে গ্রুপ এ-তে মহমেডানের অবস্থানে কোনও পরিবর্তন হবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বামী-স্ত্রীর সম্পর্ক হবে আরও মজবুত, বাড়বে প্রেম! বেডরুমে এই নিয়ম মেনে চলুন ‘বেআইনি দখলদারী নয়!’ আড্ডা-র দায়িত্ব নিয়ে কড়া বার্তা ব্যবসায়ী কবি দত্তের মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা, কলকাতা সহ জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের 'ভাবছিলাম অ্যানসার কি পাব, পরীক্ষা বাতিলের নোটিশ এল', হতাশ বাংলার NET প্রার্থীরা উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.