বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চোট-আঘাতে ভুগছে ইস্টবেঙ্গল, নতুন দলের উপর ভরসা রাখার বার্তা কনস্ট্যান্টাইনের

চোট-আঘাতে ভুগছে ইস্টবেঙ্গল, নতুন দলের উপর ভরসা রাখার বার্তা কনস্ট্যান্টাইনের

এবারও ভালো শুরু হয়নি লাল-হলুদের

East Bengal Players injured: পাঁচটি ম্যাচর মধ্যে মাত্র একটিতে জয়ী ইস্টবেঙ্গল। এবার সেই অবস্থাতেই 'বোঝার উপর শাকের আঁটি' খেলোয়াড়দের অসুস্থতা।

এই বর্ষের আইএসএলে পাঁচটি ম্যাচ খেলেছে ইস্টবেঙ্গল। তার মধ্যে মাত্র একটি ম্যাচে নর্থ ইস্টের বিরুদ্ধে জয়ী হয়েছে তাঁরা। কলকাতার মাঠে ডার্বিতেও ভরাডুবির মুখোমুখি হতে হয়েছে কনস্ট্যান্টাইনদের। এবার সেই অবস্থাতে নয়া সমস্যার সম্মুখীন লাল-হলুদ বাহিনী। ইতিমধ্যেই ইস্টবেঙ্গল দলের একাধিক খেলোয়াড় অসুস্থ হয়ে পড়েছেন।

ইস্টবেঙ্গল অধিনায়ক, ৩০‌ বছরের শৌভিক চক্রবর্তী ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন হাসপাতালে। যার ফলে ডার্বি ম্যাচেও দেখা মেলেনি তাঁর। অন্যদিকে স্কোয়াডে থাকবেন না অনিকেত যাদব। হ্যামস্ট্রিং আঘাতের কারণে থাকবেন না ব্রাজিলিয়ান খেলোয়াড় অ্যালেক্স লিমা। পরপর এতগুলো ম্যাচে পরাজয়ের পর এই অসুস্থতার খবর যেন আরও খানিক মুষড়ে দিয়েছে ইস্টবেঙ্গল সমর্থকদের।

তারই মধ্যে এই শুক্রবার বেঙ্গালুরুর মুখোমুখি হতে চলেছেন ইস্টবেঙ্গল। এই বর্ষে চারটি ম্যাচ খেলেছে বেঙ্গালুরু। তার মধ্যে একটি ম্যাচে মাত্র জয়ী হয়েছে তাঁরা। আইএসএলের লিগ টেবিলেও তাঁরা রয়েছে অষ্টম স্থানে। অন্যদিকে ইস্টবেঙ্গল রয়েছে দশমে। এবার শুক্রবারের এই ম্যাচের ফলাফল নির্ধারণ করবে ইস্টবেঙ্গল তাঁদের হারের হ্যাট্রিকের দিকে পা বাড়াবেন কি না। তবে এ বিষয় ইস্টবেঙ্গল কোচ কনস্ট্যান্টাইন জানিয়েছেন যে, খেলোয়াড়দের অসুস্থতার এই সমস্যার সমাধান তাঁর হাতে নেই। তবে‌ আগামী ম্যাচগুলিতে তাঁরা ভাল খেলার চেষ্টা করবেন। তার মধ্যে দিয়েই জয় হাসিল করার এবং ইস্টবেঙ্গলের ঘরে ৩ পয়েন্ট অর্জন করার‌ চেষ্টা চালিয়ে যাবেন। তাঁর সংযোজন, 'আমাদের দল নতুনভাবে তৈরি হচ্ছে। যেকোন কিছুকেই এগিয়ে নিয়ে যেতে সময়ের প্রয়োজন হয়। এক্ষেত্রেও তাই। গত বর্ষে ইস্টবেঙ্গল কেবল একটি ম্যাচ জিতেছিল। এই বর্ষে আমাদের সেই একটি ম্যাচ জেতা হয়ে গেছে। আগামী ম্যাচগুলিতেও আমরা ভাল পারফরমেন্স বজায় রাখার এবং জেতার চেষ্টা করব।'

ইস্টবেঙ্গল কোচ কনস্ট্যান্টাইন সমর্থকদের এই নতুন দলের উপর ভরসা রাখার আবেদন জানিয়েছেন।

তাঁর মতে, 'জয় আসবে। আগামী ছয়টি ম্যাচেও আমরা জয়ী হতে পারি। ফুটবলে সবকিছুই সম্ভব। সমর্থকদের একথা বুঝতে হবে। সময় দিতে হবে। এবং নতুন দলের উপর ভরসা রাখতে হবে।'

বন্ধ করুন