বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EB vs MD: ডেভিডের জোড়া গোল, মিনি ডার্বিতে হারল লাল-হলুদ, ম্যাচ শেষে দুই দলের ফুটবলারদের হাতাহাতি
জোড়া গোল করে ফেলেছেন ডেভিড।

EB vs MD: ডেভিডের জোড়া গোল, মিনি ডার্বিতে হারল লাল-হলুদ, ম্যাচ শেষে দুই দলের ফুটবলারদের হাতাহাতি

East Bengal vs Mohammedan SC: এদিন প্রথমার্ধে ইস্টবেঙ্গল একেবারেই হতশ্রী ফুটবল খেলেছে। দ্বিতীয়ার্ধে তারা কিছুটা ছন্দ ফিরে পায়। পেনাল্টি থেকে গোলও করে। কিন্তু ফিল্ড গোলের দেখা মিলল না লাল-হলুদের। বিরতির আগেই ডেভিড ২-০ এগিয়ে দিয়েছিল মহমেডানকে। দ্বিতীয়ার্ধে ১-২ করলেও, সমতাই ফেরাতে পারল না ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গলকে হারিয়ে কলকাতা লিগের শিরোপা জয়ের অনেকটা কাছে পৌঁছে গেল মহমেডান স্পোর্টিং। সুপার সিক্সে পরপর দুই ম্যাচে তারা জয় পেল। ১৪ ম্যাচে ৩৫ পয়েন্টে পৌঁছে গেল তারা। সেখানে ইস্টবেঙ্গল ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চাপেই থাকল। কারণ এক ম্যাচ কম খেললেও, সাদা-কালোর সঙ্গে তাদের কিন্তু পাঁচ পয়েন্টের পার্থক্য এখন। ইস্ট আর মহমেডান যদি এর পর সব ম্যাচও জেতে, তাতেও এগিয়ে থাকবে সাদা-কালো বাহিনীই। তাই আন্দ্রে চেরনিশভের দলের কাছে এই জয় নিঃসন্দেহে বড় অক্সিজেন হল। 

20 Sep 2023, 05:08:33 PM IST

ম্যাচের সেরা ডেভিড

এদিন ম্যাচের সেরা হন নিঃসন্দেহে ডেভিড। জোড়া গোল করেছেন তিনি। এই নিয়ে কলকাতা লিগে ১৭টি গোল হয়ে গেল ডেভিডের।

20 Sep 2023, 05:06:48 PM IST

ম্যাচের শেষে দুই দলের ফুটবলারদের ঝামেলা

ম্যাচ শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গে, দুই দলের ফুটবলারদের মধ্যে উত্তেজনা ঝড়িয়ে পড়ে। দেখা যায়, দুই ম্যাচ শেষ হতে না হতেই দুই দলের ফুটবলাররা একে অপরের সঙ্গে ঝামেলায় জড়ায়। তাদের একে অপরকে ধাক্কাধাক্কি করতে দেখা যায়। তবে ঝামেলা মাত্রা ছাড়া হওয়ার আগেই রেফারি, কর্মকর্তা এবং মাঠে উপস্থিত বাকিরা মিলে সেই ঝামেলা থামিয়ে দেন। 

20 Sep 2023, 05:04:26 PM IST

ম্যাচ শেষ, ২-১ ছিনিয়ে নিল মহমেডান

মিনি ডার্বিতে দাপটের সঙ্গেই মহমেডান স্পোর্টিং হারিয়ে দিল ইস্টবেঙ্গলকে। ডেভিডের জোড়া গোলে ২-১ জয় ছিনিয়ে নিল সাদা-কালো ব্রিগেড। ইস্টবেঙ্গল প্রথমার্ধে হতশ্রী ফুটবল খেলেছে।  দ্বিতীয়ার্ধে কিছুটা ঘুরে দাঁড়ালেও, ফিল্ড গোল করার লোকের অভাবটা এদিন টের পাওয়া গিয়েছে। পেনাল্টি থেকে একটি গোল পেলেও, কোনও ফিল্ড গোল লাল-হলুদ করতে পারেনি।

20 Sep 2023, 04:57:18 PM IST

৭ মিনিট ইনজুরি টাইম

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ। এখনও ১-২ পিছিয়ে ইস্টবেঙ্গল। সাত মিনিট অতিরিক্ত সময় দিয়েছে রেফারি। ইস্টবেঙ্গল পারবে সমতা ফেরাতে?

20 Sep 2023, 04:53:18 PM IST

বোঝাপড়ার অভাব লাল-হলুদের

৭৯ মিনিট- ১৮ গজ দূর থেকে মোবাশিরের একটি ভালো শট ছিল, কিন্তু সেটা গোলে ঢোকানোর জন্য লাল-হলুদের কোনও পুটবলার মজুত ছিল না। বোঝাপড়ার অভাবটা স্পষ্ট ইস্টবেঙ্গলের। 

20 Sep 2023, 04:43:34 PM IST

আরও ২০ মিনিট বাকি, ১-২ পিছিয়ে ইস্টবেঙ্গল

৭০ মিনিট: শৌভিক নামার পর থেকে ইস্টবেঙ্গলের খেলায় কিছুটা প্রাণ ফিরে এসেছে। তাদের আগের চেয়ে অনেক বেশি ছন্দে লাগছে। তবে ৭০ মিনিট খেলা গড়িয়ে গেলেও, এখনও সমতা ফেরাতে পারল না ইস্টবেঙ্গল। ১-২ পিছিয়ে রয়েছে তারা।

20 Sep 2023, 04:41:06 PM IST

সুযোগ নষ্ট লাল-হলুদের

৬৩ মিনিট- নন্দকুমারের থেকে ভালো জায়গায় বল পেয়েছিলেন শৌভিক। কিন্তু অনেক বাইরে থেকে বল বেরিয়ে গেল। সমতা ফেরানোর সুযোগ নষ্ট করল লাল-হলুদ।

20 Sep 2023, 04:26:54 PM IST

গোওওওওওওলললললল.. ১-২ করল ইস্টবেঙ্গল

৫৯ মিনিট- নন্দকুমার পেনাল্টি থেকে শট নেয়। মহমেডানের কিপার শট বুঝতেই পারেনি। পুরো উল্টোদিকে লাফায়। পেলাল্টি থেকে গোল করে ১-২ করল নন্দকুমার।

20 Sep 2023, 04:24:42 PM IST

পেনাল্টি পেল ইস্টবেঙ্গল

৫৮ মিনিট- পেনাল্টি বক্সের ভিতর শৌভিকের শট ইরশাদের হাতে লাগে। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। ইরশাদকে হলদকার্ড দেখান রেফারি।

20 Sep 2023, 04:10:44 PM IST

দ্বিতীয়ার্ধের শুরুতেই তিন ফুটবলার পরিবর্তন লাল-হলুদের

দ্বিতীয়ার্ধের শুরুতেই তিন ফুটবলার পরিবর্তন করল লাল-হলুদের কোচ বিনো জর্জ। গিল এলেন আদিলের জায়গায়। জেসন এবং বিষ্ণু এলেন মোহিতোষ এবং অভিষেক কুঞ্জমের জায়গায়।

20 Sep 2023, 04:06:15 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

০-২ গোলে পিছিয়ে রয়েছে ইস্টবেঙ্গল। জোড়া গোল করেছেন মহমেডানের ডেভিড। স্বাভাবি ভাবেই চাপে পড়ে গিয়েছে ইস্টবেঙ্গল। পারবে কি তারা সমতা ফেরাতে? বা ম্যাচ জিততে?

20 Sep 2023, 03:50:39 PM IST

বিরতিতে ২-০ এগিয়ে মহমেডান

বিরতিতে ২-০ এগিয়ে মহমেডান। ইস্টবেঙ্গল প্রথমার্ধে একেবারেই আকর্ষণীয় ছন্দে ছিলেন না। বরং অনেক বেশি গাছাড়া মনোভাব ছিল তাদের। বরং মহমেডান বারবার আক্রমণ হানিয়ে, তার ফলও পেয়েছে। ইস্টবেঙ্গল যদি দ্বিতীয়ার্ধে এভারে খেলে, তবে তাদের কপালে দুঃখ আছে। 

20 Sep 2023, 03:48:35 PM IST

প্রথমার্ধে ২ মিনিট ইনজুরি টাইম

প্রথমার্ধের নির্দিষ্ট ৪৫ মিনিটের খেলা শেষ। ২ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। ইস্টবেঙ্গলের কেমন যেন গাছাড়া ভাব। ২ গোলে পিছিয়েও আগ্রাসী মনোভাবের বিন্দুমাত্র লক্ষণ নেই। তার মধ্যে ডিফেন্সের মধ্যে বোঝাপড়ার অভাব স্পষ্ট। যার নিটফল, ০-২ পিছিয়ে লাল-হলুদ বাহিনী।

20 Sep 2023, 03:43:22 PM IST

গোওওওওললললললল.. ফের ডেভিডের গোল, ২-০ এগিয়ে গেল মহমেডান

৩৯ মিনিট- ফের ডেভিডের চমক। ২-০ এগিয়ে গেল মহামেডান এসসি। লালরেমসাঙ্গার থেকে বল পেয়ে, লাল-হলুদের দুই প্লেয়ারকে ডজ দিয়ে তিনটি টাচে সোজা বল জালে জড়ালেন ডেভিড।

20 Sep 2023, 03:34:57 PM IST

সমতা ফেরানোর সুযোগ নষ্ট ইস্টবেঙ্গলের

৩০ মিনিট- পদমের আরও একটি দুর্দান্ত সেভ। অভিষেক কুঞ্জম থেকে বল কার্যত ছিনিয়ে নেন কুঞ্জম। সমতা ফেরানোর বড় সুযোগ নষ্ট করল ইস্টবেঙ্গল।

20 Sep 2023, 03:32:00 PM IST

অল্পের জন্য বাঁচল লাল-হলুদ

২২ মিনিট- মহমেডানের আক্রমণ জারি। কাউন্টার অ্যাটাকে প্রায় দ্বিতীয় গোল করে ফেলেছিলেন ডেভিড। তাঁর দুর্দান্ত শট। তবে কমলজিৎ দুরন্ত সেভ করলেন! ইস্টবেঙ্গলের রক্ষণের কিন্তু এই মুহূর্তে বেহাল দশা।

20 Sep 2023, 03:22:09 PM IST

দুরন্ত সেভ

১৯ মিনিট- ভলি থেকে ইস্টবেঙ্গল অধিনায়ক অথুল উন্নিকৃষ্ণনের একটি দুর্দান্ত শট কিন্তু মহমেডানের গোলকিপার পদম দুর্দান্ত সেভ করলেন!

20 Sep 2023, 03:20:16 PM IST

ফের লম্বা দৌড় ডেভিডের

১০ মিনিট- ডান উইং থেকে লম্বা রান শুরু করেছেন ডেভিড। কিন্তু নিরঞ্জন মণ্ডলের ফাউল! মহমেডান এসসি-কে ফ্রিকিক দেওয়া হয়েছে। তবে ফ্রি-কিক থেকে কোনও রকম কিছু অঘটন লাল-হলুদের জন্য ঘটেনি।

20 Sep 2023, 03:09:53 PM IST

গোওওওওওওওললললললল… এগিয়ে গেল মহমেডান

৫ মিনিট- মহমেডান এসসি সুযোগ খুঁজছিলই। আর সেই সুযোগটাই পেয়ে গেলেন ডেভিড। দুরন্ত গোল। লালরেমসাঙ্গার বাড়ানো বল ধরে আলতো টোকায় গোল করে ফেললেন ডেভিড। এই নিয়ে সাদা-কালোর ডেভিডের ১৬টি গোল হয়ে গেল।

20 Sep 2023, 03:07:52 PM IST

খেলা শুরু

টানটান উত্তেজনা। ম্যাচ শুরু হয়ে গেল। জিতবে কারা? এই নিয়ে ময়দান জুড়ে জোর চর্চা।

20 Sep 2023, 03:06:02 PM IST

মহমেডানের একাদশ

20 Sep 2023, 03:05:20 PM IST

ইস্টবেঙ্গলের একাদশ

20 Sep 2023, 02:11:38 PM IST

মিনি ডার্বিতে বাড়তি নিরাপত্তা

সমর্থকরা টিকিটের জন্য অপেক্ষায় থাকলেও, বুধবার ম্যাচের আগেই একমাত্র টিকিট হাতে পাবেন তাঁরা। ম্যাচ শুরুর দু’ঘণ্টা আগে স্টেডিয়ামের কাউন্টার থেকে সাধারণের জন্য টিকিট বিক্রি শুরু হবে। আগের বছরও কলকাতা লিগের ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল কিশোরভারতী স্টেডিয়ামে। তাই নিরাপত্তায় কোনও সমস্যা হবে না বলেই মনে করছেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। মিনি ডার্বির কথা মাথায় রেখে অতিরিক্ত পুলিশ মোতায়েনও থাকছে বুধবারের ম্যাচে।

20 Sep 2023, 02:11:39 PM IST

যে দল জিতবে, শিরোপার কাছাকাছি পৌঁছবে তারা

লিগের খেতাবি দৌড়ে প্রবল ভাবে এগিয়ে রয়েছে ইস্টবেঙ্গল আর মহমেডান। গ্রুপ পর্বের পয়েন্টও সুপার সিক্সে যোগ হয়েছে। বুধবারের ম্যাচে যে দলই জিতবে, শিরোপা জয়ের ক্ষেত্রে তারা অনেকটাই অ্যাডভান্টেজ পজিশনে পৌঁছে যাবে।

20 Sep 2023, 02:11:39 PM IST

সুপার সিক্সে মিনি ডার্বিই হতে পারে শিরোপা জয়ের নির্ধারক ম্যাচ

কলকাতা লিগের সুপার সিক্সের ম্যাচে মুখোমুখি ইস্টবেঙ্গল-মহমেডান স্পোর্টিং। চলতি লিগে দুটো দলই দুরন্ত ফর্মে রয়েছে। মহমেডান নিজেদের গ্রুপ থেকে শীর্ষস্থানে শেষ করে। অন্যদিকে ইস্টবেঙ্গলও গ্রুপ টপার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকতে চলেছেন বাংলার ফুটবলপ্রেমীরা। ম্যাচ কিশোরভারতী স্টেডিয়ামে সরে আসায় উন্মাদনার মাত্রাও আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে। ৩০ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে এক নম্বর দল হিসাবে কোয়ালিফাই করেছিল ইস্টবেঙ্গল। মাত্র এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে থেকে সুপার সিক্সে উঠেছিল সাদা-কালো ব্রিগেড। তবে মূলপর্বের প্রথম ম্যাচে খিদিরপুরের বিরুদ্ধে বড় জয়ের ফলে এখন ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট সাদা কালো ব্রিগেডের। তাই শিরোপা জয়ের লড়াইয়ে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচের গুরুত্ব বিশাল। মিনি ডার্বি নির্ধারিত করে দিতে পারে কলকাতা লিগের ভাগ্য। এই ম্যাচ যে দল জিতবে, সেই দল নিঃসন্দেহে লাভবান হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুরু হয়েছে কর্কট সহ বহু রাশির ভালো সময়! টাকার ভাগ্যে বিপুল লাভ, লাকি কারা? ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান CSK-র ৮.৪ কোটির আনকোরা ব্যাটারের মার্চ থেকেই ডন হয়ে ওঠার প্রস্তুতি শুরু রণবীরের! প্রথম ধাপে কী কী শিখছেন কিয়ারা এক-দু’হাজার নয়, ৪৫ হাজারের স্কার্ট পরে ঘুরছেন নুসরত! এত দাম কেন জানেন ছোট পর্দায় আবার কবে দেখা যাবে স্বস্তিকাকে? কী বলছেন নায়িকা জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশনে কেঁদে ফেলেন রূপা Pankaj Udhas Death: সুরের সফর থামল ৭২-এ, প্রয়াত কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উদাস বাংলাদেশের র‌্যাপে ৩ ধ্রুপদী নৃত্যশিল্পী! তিন ‘চিটিংবাজ মেয়ে’র ভিডিয়ো চরম ভাইরাল ‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর 'ভারতীয় সেনা নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু', বিস্ফোরক মলদ্বীপের প্রাক্তন মন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.