বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: লড়াই করে জিতল চেলসি, হ্যামার্সদের হয়ে গোল করে আবেগে ভাসলেন ইউক্রেনের ইয়ারমোলেঙ্কো

EPL 2021-22: লড়াই করে জিতল চেলসি, হ্যামার্সদের হয়ে গোল করে আবেগে ভাসলেন ইউক্রেনের ইয়ারমোলেঙ্কো

গোলের পর হ্যাভাটর্সকে কাঁধে নিয়ে রুডিগারের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

চেলসি এবং ওয়েস্ট হ্যাম, লন্ডনের দুই দলই এক গোলের ব্যবধানে নিজেদের ম্যাচ জেতে। 

বছর ঘুরতেই দুরন্ত ফর্মে একের পর এক ম্যাচ জিততে থাকা নিউক্যাসেল ইউনাইটেডের বিরুদ্ধে বেশ কসরত করে জিততে হল চেলসিকে। ৮৯ মিনিটের গোলে টানটান লড়াইয়ের পর ১০ ম্যাচ অপরাজিত থাকা নিউক্যাসেলকে ঘরের মাঠে হারাল টমাস টুচেলের চেলসি।

প্রত্যাশিতভাবেই চেলসি নিজেদের মাঠে শুরুটা বেশি ভাল করে। মাত্র দুই মিনিটের মাথায়ই আন্দ্রেস ক্রিশ্চিয়ানসানের প্রচেষ্টা অল্পের জন্য গোলের উপর দিয়ে চলে যায়। নিউক্যাসেলের হয়ে প্রথমার্ধে ড্যান বার্নের হেডার অল্পের জন্য বাইরে যায়, আর প্রথমার্ধ শেষের ঠিক আগে মিগুয়েল অ্যালমিরনের ২৫ গজ দূর থেকে নেওয়া ভলি দারুণভাবে বাঁচিয়ে সেভ করে দেন চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। দ্বিতীয়ার্ধেও চেলসির সঙ্গে পায়ে পায়ে পা মিলিয়ে লড়াই চালাতে থাকে ম্যাগপাইজরা। তবে শেষমেশ ৮৯ মিনিটে মাঝমাঠ থেকে জর্জিনহোর ডিফেন্সের উপর দিয়ে দেওয়া এক পাস থেকে বিশ্বমানের টাচ ও ফিনিশে গোল করে ব্লুজদের জয় এনে দেন কাই হ্যাভাটর্স।

অপরদিকে, এক লন্ডন স্টেডিয়ামে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ম্যাচে ওয়েস্ট হ্যামের হয়ে গোল করে আবেগে ভাসেন হ্যামার্সদের ইউক্রেনিয়ান ফরোয়ার্ড আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। গোলশূন্য প্রথমার্ধে অ্যাস্টন ভিলাই গোল করার সবচেয়ে ভাল সুযোগ পায়। তবে ভিলার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুটিনহোর শট বাঁচিয়ে দেন লুকাস ফ্যাবিয়ান্সকি। দ্বিতীয়ার্ধেও ফ্যাবিয়ান্সকিকে ভিলা স্ট্রাইকার ড্যানি ইংসের শট বাঁচাতে হয়। তবে এবার ওয়েস্ট হ্যামের পোলিশ গোলরক্ষককে এই সেভ করতে গিয়ে পোস্টেরও সহায়তা নিতে হয়।

গোল করে ওয়েস্ট হ্যাম সতীর্থদের সঙ্গে আবেগতাড়িত ওয়ামোলেঙ্কোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স।
গোল করে ওয়েস্ট হ্যাম সতীর্থদের সঙ্গে আবেগতাড়িত ওয়ামোলেঙ্কোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ওয়েস্ট হ্যাম বেশ খানিকক্ষণ ব্যাকফুটে থাকার পরে সাবস্টিটিউট ওয়ারমোলেঙ্কো, সাইদ বেনরহমার পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন। গোলের পরে মাঠের মধ্যেই কেঁদে ফেলেন তিনি। এই গোলের ১২ মিনিট পরে বেনরহমার অ্যাসিস্ট থেকেই পাবলো ফোরনাল্স হ্যামার্সদের লিড দ্বিগুণ করেন। ভিলার হয়ে জেকব রামসি ৯০ মিনিটে এক চোখ ধাঁধানো ফিনিশে লিড অর্ধেক করেন বটে, তবে হ্যামার্সরা কোনওমতে লিড ধরে রেখে ম্যাচ জিতে নেয়।

এই জয়ের ফলে ওয়েস্ট হ্যাম ছয়েই থাকলেও, তারা চারে থাকা আর্সেনালের থেকে মাত্র তিন পয়েন্ট পিছনে। অপরিদকে, চেলসি ম্যাচ জিতলেও ৫৯ পয়েন্ট নিয়ে তিনেই রইল। দুইয়ে থাকা লিভারপুলের থেকে সাত ও লিডার ম্যাঞ্চেস্টার সিটির থেকে ১০ পয়েন্টে পিছিয়ে তারা। অ্যাস্টন ভিলা ও নিউক্যাসেল ইউনাইটেড যথাক্রমে ৩৬ ও ৩১ পয়েন্ট নিয়ে প্রিমিয়র লিগ টেবিলের নয় ও ১৪ নম্বর স্থানে রয়েছে।

বন্ধ করুন