বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: চূড়ান্ত ব্যর্থ রোনাল্ডো, লিগ টেবিলে ১৯ নম্বরে থাকা নিউক্যাসেলের বিরুদ্ধে ড্র করল ম্যান ইউনাইটেড
ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন হতাশ রোনাল্ডো। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: চূড়ান্ত ব্যর্থ রোনাল্ডো, লিগ টেবিলে ১৯ নম্বরে থাকা নিউক্যাসেলের বিরুদ্ধে ড্র করল ম্যান ইউনাইটেড

  • এই ড্রয়ের ফলে ২৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাত নম্বরে রইল রেড ডেভিলসরা।

খাতায় কলমে লড়াইটা ছিল তারকাখচিত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে একাধিক চোট আঘাতে ভোগা লিগ তালিকায় ১৯ নম্বরে থাকা নিউক্যাসেল ইউনাইটেডের। কিন্তু ফুটবল যে দিনে যে কিছু হতে পারে তা ম্যাচের ৯০ মিনিটে আবারও প্রমাণ হয়ে গেল। দুর্ধর্ষ নিউক্যাসেলের বিরুদ্ধে কোনোক্রমে ১-১ ড্র করল ম্যান ইউনাইটেড।

ম্যাচের মাত্র সাত মিনিটেই মাঝমাঠে রাফায়েল ভারানের থেকে শেন লংস্টাফ বল জিতে নিয়ে তা অ্যালান সেন্ট-ম্যাক্সিম্যানের দিকে বাড়িয়ে দেন। বাঁখ খাওয়ানো ম্যাক্সিম্যানের শট ইউনাইটেড গোলরক্ষক ডেভিড দে হেয়াকে নিজের জায়গা থেকেও নড়ার সুযোগ দেয়নি। লিড পেয়ে যায় ম্যাগপাইজরা। পিছিয়ে পড়ে প্রত্যাশিতভাবেই ম্যান ইউনাইটেড আক্রমণের পথ বেছে নিলেও করোনার জেরে ১৬ দিন পরে মাঠে নামা রেড ডেভিলদের খেলায় সেই তীক্ষ্ণতার অভাব সাফ চোখে পড়ছিল। 

প্রখমার্ধের মাঝপথেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে মেজাজ হারিয়ে সতীর্থদের ওপর মাঠের মাঝে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। প্রথমার্থে পিছিয়ে থাকার পর ইউনাইটেড কোচ রাল্ফ রাংনিক দ্বিতীয়ার্ধে এডিনসন কাভানি এবং জেডন স্যাঞ্চোকে মাঠে নামান। অক্টোবরের পর প্রথমবার মাঠে নেমেই ম্যাচের ৭০ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান কাভানি। তার ঠিক পাঁচ মিনিট পরে উরুগুয়ান ফরোয়ার্ড ইউনাইটেডকে এগিয়ে দেওয়ারও ভাল সুযোগ পান। তবে নিউক্যাসেল গোলরক্ষক মার্টিন ডুভরাভকা তাঁর শট বাঁচিয়ে দেন।

গোল করে সতীর্থ রাশফোর্ড ও অ্যালেক্স টেলেসর সঙ্গে সেলিব্রেশন কাভানির (মাঝে)। ছবি- রয়টার্স।
গোল করে সতীর্থ রাশফোর্ড ও অ্যালেক্স টেলেসর সঙ্গে সেলিব্রেশন কাভানির (মাঝে)। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যাচের একেবারে শেষের দিকে দুই দলই জয়ের জন্য মরিয়া হয়ে ঝাপায়। জেকব মার্ফির শট পোস্টে লেগে ফিরে আসলেও ফিরতি বল থেকে মিগুয়েল অ্যালমিরনের শট দুর্ধর্ষভাবে বাঁচিয়ে দেন দে হেয়া। ম্যাচ শেষ হয় ১-১ ব্যবধানে। অবশ্য ম্যাচে নিউক্যাসেলের দুই ফরোয়ার্ড ম্যাক্সিম্যান এবং ক্যালাম উইলসন চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। এই ড্রয়ের ফলে ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে থাকল ম্যান ইউনাইটেড। ১১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরেই থাকল নিউক্যাসেলও। 

বন্ধ করুন