বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: হোসে মোরিনহোর পর স্পার্সের দায়িত্বে আরেক পর্তুগিজ
স্পার্সের নতুন ম্যানেজার নুনো এস্পিরিতো স্যান্টো। ছবি- স্পার্স (টুইটার)।
স্পার্সের নতুন ম্যানেজার নুনো এস্পিরিতো স্যান্টো। ছবি- স্পার্স (টুইটার)।

EPL 2021-22: হোসে মোরিনহোর পর স্পার্সের দায়িত্বে আরেক পর্তুগিজ

  • মোরিনহোর চ্যাম্পিয়ন্স লিগ জয়ী পোর্তো দলের সদস্য ছিলেন নুনো।

অ্যান্তোনিও কন্তে, ম্যাক্স অ্যালেগ্রি, জেনারো গাতুসোদের মতো একাধিক ম্যানেজার দ্বারা প্রত্যাখ্যাত হওয়ার পর অবশেষে নতুন ম্যানেজারের নাম ঘোষণা করল টটেনহ্যাম হটস্পার্স। আসন্ন মরশুমের জন্য হোসে মোরিনহোর স্বদেশীয় এবং তাঁর একসময়ের ছাত্র নুনো এসপিরিতো স্যান্টোর হাতে দলের রিমোট কন্ট্রোল তুলে দেওয়া হল।

দুই বছরের চুক্তিতে নুনোকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে। গত মরশুমের শেষেই উলভসের হয়ে চুড়ান্ত সফল চার বছরের পরে দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান নুনো। মিডল্যান্ডসের ক্লাবকে চ্যাম্পিয়নশিপ (ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন) থেকে ইউরোপা লিগে পৌঁছে দেওয়ার স্বপ্নের কারিগর তিনিই।

স্পার্সের দায়িত্ব নেওয়ার পর নুনো বলেন, ‘আমাদের প্রতিভা এবং দক্ষতায় ভর্তি একটি স্কোয়াড রয়েছে এবং আমরা নিজেদের খেলার মাধ্যমে সমর্থকদের আনন্দ দিতে চাই। এই দলের ম্যানেজের হতে পারা বিশাল সৌভাগ্যের। আমি ভীষণ খুশি এবং দলের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি।’

প্রাক-মরশুম শুরু হতে যে আর বেশি সময় বাকি নেই, সেই কথাও মনে করিয়ে দিতে ভোলেননি পর্তুগিজ। প্রাক্তন উলভস ম্য়ানেজারের আগমনে আপ্লুত চেয়ারম্যান ড্যানিয়েল লেভিও। নতুন ম্যানেজারের অধীনে দলের স্বভাবচিত আক্রমণাত্মক ফুটবল খেলা দেখতে মুখিয়ে রয়েছেন তিনি।

সমর্থকদের অপেক্ষার জন্য তাঁদের ধন্যবাদ জানিয়ে লেভি বলেন, ‘সবার প্রথমেই আমি নুনোকে আমাদের ক্লাবে স্বাগত জানাই। আমি ইতিমধ্যেই পুনরায় আমাদের স্বভাবচিত আক্রমণাত্মক এবং উপভোগ্য ফুটবল খেলার বিষয়ে কথা বলেছি এবং ফ্যাবিও (প্যারাটিসি) ও আমি দু'জেই মনে করি এই কাজের জন্য নুনোই যোগ্য ব্যক্তি যে আমাদের প্রতিভাশালী ফুটবলারদের পাশাপাশি তরুণ উঠতি ফুটবলারদের সংমিশ্রণে দারুণ কিছু করতে পারে।’

বন্ধ করুন