বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: শিয়েরারকে টপকে লিনেকারের রেকর্ড ছুঁলেন হ্যারি কেন, জিততে পারেন গোল্ডেন বুট
স্টার অফ দ্য ম্যাচের পুরস্কার হাতে হ্যারি কেন। ছবি- উয়েফা।
স্টার অফ দ্য ম্যাচের পুরস্কার হাতে হ্যারি কেন। ছবি- উয়েফা।

EURO 2020: শিয়েরারকে টপকে লিনেকারের রেকর্ড ছুঁলেন হ্যারি কেন, জিততে পারেন গোল্ডেন বুট

  • চলতি ইউরোয় এখনও পর্যন্ত মোট ৪টি গোল করেছেন ইংল্যান্ড অধিনায়ক।

ইংল্যান্ডকে প্রথমবার ইউরো কাপের ফাইনালে তুললেন হ্যারি কেন। ওয়েম্বলিতে ইউরো ২০২০-র সেমিফাইনালে ডেনমার্ককে ২-১ গোলে পরাজিত করে ইংল্যান্ড। অতিরিক্ত সময়ে ম্যাচের জয়সূচক গোলটি আসে ক্যাপ্টেন হ্যারি কেনের পা থেকে। ম্যাচের ১০৪ মিনিটের মাথায় ডেমনার্কের জালে বল জড়ানোর সঙ্গে সঙ্গেই অনবদ্য এক রেকর্ড ছুঁয়ে ফেলেন হ্যারি কেন।

চলতি ইউরোয় হ্যারি কেন এখনও পর্যন্ত ৪টি গোল করেছেন। বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে ১০টি গোল করে ফেললেন তিনি। হ্যারি ছুঁয়ে ফেলেন গ্যারি লিনেকারের রেকর্ড। লিনেকার ইংল্যান্ডের হয়ে বড় টুর্নামেন্টে সবথেকে বেশি ১০টি গোল করেছেন। সেদিক থেকে লিনেকারের রেকর্ডে ভাগ বসালেন হ্যারি কেন। ফাইনালে গোল করতে পারলে লিনেকারকে টপকে এককভাবে রেকর্ড নিজের দখলে নেবেন ইংল্যান্ড অধিনায়ক।

চলতি ইউরোর আসরেই ওয়েন রুনি ও অ্যালান শিয়েরারের নজির টপকে যান হ্যারি কেন। রুনি ও শিয়েরার বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে যথাক্রমে ৭টি ও ৯টি গোল করেছেন। এবারের ইউরোর আগে মেজর টুর্নামেন্টে কেনের গোল সংখ্যা ছিল ১০৬।

চলতি ইউরোয় সবথেকে বেশি গোল করে গোল্ডেন বুট জয়ের সম্ভাবনাও রয়েছে হ্যারি কেনের। পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক সিক ৫টি করে গোল করে সর্বোচ্চ গোল স্কোরারদের তালিকায় শীর্ষে রয়েছেন। ফাইনালে ২টি গোল করতে পারলেই কেন রোনাল্ডোদের টপকে ইউরো ২০২০-র গোল্ডেন বুট জিততে পারেন।

বন্ধ করুন