বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যাচের দিন অনুশীলন, করোনায় জর্জরিত গোয়ার বিরুদ্ধে এগিয়ে গিয়েও ড্র করল নর্থ-ইস্ট
গোলের পর এইরান ক্যাব্রেরা।

ম্যাচের দিন অনুশীলন, করোনায় জর্জরিত গোয়ার বিরুদ্ধে এগিয়ে গিয়েও ড্র করল নর্থ-ইস্ট

  • গোয়ার এমনই অবস্থা যে, নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচের আগেও হোটেলের কাছের মাঠে অনুশীলন করেছে ডেরেক পেরেরার ছেলেরা। একটি টিম বাসে আটজনের বেশি কাউকে মাঠ পর্যন্ত নিয়ে যাওয়া হয়নি। এত কিছুর পরেও কিন্তু লড়াই করে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে এফসি গোয়া।

আইএসএলে করোনা তীব্র প্রভাব বিস্তার করেছে। যার জেরে হোটেলবন্দি পাঁচটি দল। কোনও রকমে শুক্রবার অনুশীলন করে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ড্র করেছে এফসি গোয়া। এই ম্যাচ হওয়া নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। পরে ম্যাচ হলে নর্থ ইস্টের সঙ্গে ১-১ ড্র করে এফসি গোয়া।

তবে শনিবার বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে এটিকে মোহনবাগানের ম্যাচ হবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। যদিও আয়োজকদের তরফে এখনও কিছুই জানানো হয়নি। 

দলে করোনা সংক্রমণের পর থেকে ১২ দিন ধরে হোটেলবন্দি ছিল এফসি গোয়া। চার দিন অনুশীলন না করেও আগের ম্যাচে চেন্নাইয়িন এফসিকে হারিয়েছিল। এ দিনের ম্যাচের দলে বেশ কয়েকটি পরিবর্তন করলেও ডেরেক পেরেরার দলের খেলা দেখে মনেই হয়নি করোনা-জর্জরিত অবস্থায় এই দলের অনুশীলন ব্যাহত হয়েছে। নতুন করে দলে সংক্রমণও ছড়িয়েছে। সেই অবস্থাতেই মাঠে নেমেছিল এফসি গোয়া।

গোয়ার এমনই অবস্থা যে, নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচের আগেও হোটেলের কাছের মাঠে অনুশীলন করেছে ডেরেক পেরেরার ছেলেরা। একটি টিম বাসে আটজনের বেশি কাউকে মাঠ পর্যন্ত নিয়ে যাওয়া হয়নি। এত কিছুর পরেও কিন্তু লড়াই করে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে এফসি গোয়া।

এ দিনের ম্যাচে প্রথম থেকেই দুই দল তিন পয়েন্টের জন্য মুখিয়ে ছিল। ম্যাচের ২ মিনিটের মধ্যেই হারনান সান্তানার ফ্রি কিক থেকে বিশ্বমানের গোলে এগিয়ে গিয়েছিল নর্থ ইস্ট ইউনাইটেড। তবে বিরতির আগেই ৩৯ মিনিটে আলবার্তো নগুয়েরার কর্নারে মাথা ছুঁইয়ে এইরান ক্যাব্রেরা গোল করে সমতা ফেরান। দ্বিতীয়ার্ধে জর্জ অর্টিজ এফসি গোয়ার একাধিক গোলের সুযোগ তৈরি করলেও গোলকিপার মিরশাদ মিচুকে পরাস্ত করতে পারেননি। তবে ৭৯ মিনিটে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে এফসি গোয়ার গোল বাতিল হয়। প্রথমার্ধে নর্থ ইস্ট যতটা না সপ্রতিভ ছিল, দ্বিতীয়ার্ধে তার ধারেকাছে পৌঁছাতে পারেনি। ম্যাচ ১-১ ড্র হয়ে যায়।

বন্ধ করুন