বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবশেষে জামিন, স্বস্তি পেলেন ধর্ষণ মামলায় অভিযুক্ত ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন
বেঞ্জামিন মেন্ডি।
বেঞ্জামিন মেন্ডি।

অবশেষে জামিন, স্বস্তি পেলেন ধর্ষণ মামলায় অভিযুক্ত ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন

  • ব্রিটেনের উত্তর-পূর্বের একটি কোর্টের তরফে সাতটি ধারাতে অভিযুক্ত মেন্ডির জামিন মঞ্জুর করা হয়েছে। চেস্টার ক্রাউন কোর্টের বিচারক প্যাট্রিক থম্পসন একাধিক কঠিন শর্তের বিনিময়ে মেন্ডির জামিন মঞ্জুর করেছেন।

শুভব্রত মুখার্জি: ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে প্রিমিয়র লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে আসার পরেই জীবনটা কার্যত বদলে যায় ফরাসি বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার বেঞ্জামিন মেন্ডির। তাঁর বিরুদ্ধে একাধিক ধর্ষণ, যৌন অত্যাচারের অভিযোগ আনা হয়। সেই অভিযোগে অভিযুক্ত হয়ে ২০২১ সালের অগস্টেই জেলে যেতে হয়েছিল মেন্ডিকে। অবশেষে কিছুটা স্বস্তির খবর শোনাল ব্রিটেনের কোর্ট। কঠিন শর্ত সাপেক্ষে তাঁকে আপাতত জামিন দেওয়া হয়েছে।

ব্রিটেনের উত্তর-পূর্বের একটি কোর্টের তরফে সাতটি ধারাতে অভিযুক্ত মেন্ডির জামিন মঞ্জুর করা হয়েছে। চেস্টার ক্রাউন কোর্টের বিচারক প্যাট্রিক থম্পসন একাধিক কঠিন শর্তের বিনিময়ে মেন্ডির জামিন মঞ্জুর করেছেন। ২৭ বছর বয়সী এই ফুটবলারকে তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে। উল্লেখ্য পাঁচজন মহিলার মেন্ডির বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন অত্যাচারের অভিযোগ এনেছিলেন। সেই অভিযোগ প্রমাণিত হওয়ার ফলে ২০২১ সালের ২৬ শে অগস্ট জেলে যেতে হয়েছিল মেন্ডিকে।

প্রসঙ্গত ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফরাসি দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার ছিলেন মেন্ডি। ২০১৯ সালে ৫২ মিলিয়ন ইউরোতে তিনি নাম লিখিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটিতে। জানুয়ারি মাসের ২৪ তারিখ তাঁর কেসের পরবর্তী শুনানি। সিটির হয়ে ৭৫ টি, দেশের হয়ে ১০টি ম্যাচে খেলেছেন মেন্ডি। আপাতত মেন্ডি নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত সিটি তাঁর খেলাতে নিষেধাজ্ঞা জারি করেছে।

বন্ধ করুন