বাংলা নিউজ > ময়দান > ফুটবল > SC ইস্টবেঙ্গলের সহকারী কোচের ভূমিকায় রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া
ইস্টবেঙ্গলের সহকারী কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া (ছবি:ফেসবুক)
ইস্টবেঙ্গলের সহকারী কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া (ছবি:ফেসবুক)

SC ইস্টবেঙ্গলের সহকারী কোচের ভূমিকায় রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া

  • শুক্রবার এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে এই বিষয়টি নিশ্চিত করা হল তাদের সোশ্যাল মিডিয়াতে। তারা ঘোষণা করে হেড কোচ মানেলো ডিয়াজের সহকারী হিসেবে দায়িত্ব পালন সামলাবেন স্প্যানিশ কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া। তবে শুধুমাত্র সহকারী কোচ নন দলের স্ট্রেন্থ এবং ফিটনেস কোচের গুরু দায়িত্বও থাকবে গার্সিয়ার হাতে।

শুভব্রত মুখার্জি: আসন্ন মরশুমে দেরি করে দলগঠনে নামলেও এসসি ইস্টবেঙ্গল যে ভিতরে ভিতরে হোমওয়ার্ক আগে থেকেই করে নেমেছিল তার প্রমাণ পাওয়া যাচ্ছে তাদের দলগঠনে। দলের প্রশিক্ষণের দায়িত্ব ম্যানুয়েল 'মানেলো' ডিয়াজের হাতে তুলে দেওয়ার পরে এবার তার সহকারীর ভূমিকায় আনা হল প্রাক্তন রিয়াল মাদ্রিদের কোচকে। এই মরশুমে দলের সহকারী কোচের ভূমিকা পালন করবেন অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া।

শুক্রবার এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে এই বিষয়টি নিশ্চিত করা হল তাদের সোশ্যাল মিডিয়াতে। তারা ঘোষণা করে হেড কোচ মানেলো ডিয়াজের সহকারী হিসেবে দায়িত্ব পালন সামলাবেন স্প্যানিশ কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া। তবে শুধুমাত্র সহকারী কোচ নন দলের স্ট্রেন্থ এবং ফিটনেস কোচের গুরু দায়িত্বও থাকবে গার্সিয়ার হাতে।

উল্লেখ্য স্প্যানিশ লা লিগাতে তার দীর্ঘদিনের কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি ১৯৯৩-৯৪ সালে রিয়াল মাদ্রিদে বিশ্বকাপজয়ী কোচ ভিসেন্তে দেল বস্কের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন। কোচ রাফা বেনিতেজের সহকারী হিসেবে ১৯৯৪-৯৬ দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং রিয়াল ভালাদোলিদের দায়িত্ব সামলেছেন তিনি। তার ঝুলিতে রয়েছে উয়েফা প্রো লাইসেন্সের ডিগ্রি। তার রয়েছে একাধিক প্রতিভা। ক্রীড়াবিজ্ঞান, ফিটনেস ও কন্ডিশানিং সংক্রান্ত ডিগ্রি। তিনি নিজের গোটা ক্যারিয়ারে পেয়েছেন বহু সম্মান। বিশ্বের ৪টি মহাদেশে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার। আর্জেন্তিনার নিউওয়েল ওল্ড বয়েজ ক্লাবের সহকারী কোচের দায়িত্বও সামলেছেন তিনি। দুবাইয়ে আল ওয়াসেল ক্লাবের দায়িত্ব সামলানোর পাশাপাশি তুরস্কের জাতীয় দলেও এফসি ওর্দুস্পোরে হেক্টর কুপারের সহকারীর ভূমিকা পালন করেছেন গার্সিয়া। এবার তার পরীক্ষা হবে ভারতের মাটিতে। এখন দেখার আসন্ন আইএসএল-এ লাল হলুদ সমর্থকদের মনে তিনি কতটা নিজের জায়গা করতে পারেন। 

বন্ধ করুন