বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গোকুলামকে নাগাড়ে দুইবার I-League চ্যাম্পিয়ন করার পরেই ক্লাব ছাড়লেন কোচ আনেসে

গোকুলামকে নাগাড়ে দুইবার I-League চ্যাম্পিয়ন করার পরেই ক্লাব ছাড়লেন কোচ আনেসে

গোকুলাম ছাড়লেন কোচ ভিনসেঞ্জো আলবার্তো আনেসে। ছবি- টুইটার (@GokulamKeralaFC)।

সম্ভবত আইএসএলই আনেসের পরবর্তী ঠিকানা।

দুই মরশুমে দুই আই লিগ খেতাব জয়। গোকুলাম কেরালার কোচ হিসাবে ইতিহাস গড়েছেন ভিনসেঞ্জো আলবার্তো আনেসে। তবে এএফসি কাপে দল পরের রাউন্ডে পৌঁছতে পারেনি। মরশুম শেষে এবার নতুন চ্যালেঞ্জ নেওয়ার লক্ষ্যে গোকুলাম ছাড়ছেন তারকা কোচও।

গোকুলামের আগে কোনও দল পরপর দুইবার আই লিগ জেতেনি। সেই অর্থে আনেসের কৃতিত্ব অপরিসীম। গত বারের তুলনায় এ বারের খেতাব জয়কে বেশি কঠিন বলেই মনে করছেন আনেসে। Sportstar-কে তিনি এক সাক্ষাৎকারে বলেন, ‘দুই আই লিগ খেতাবই আমার কাছে বিশেষ অনুভূতির। তবে এবারেরটা একটু বেশি প্রিয়। কারণ খেতাব ডিফেন্ড করা, সেটা প্রথমবার জেতার থেকে অনেকটাই ভিন্ন। তার ওপর থেকে গত বারের প্রায় সকল খেলোয়াড়কেই ছেড়ে দেওয়া হয়েছিল। কার্যত একেবারে নতুন দলকে নিয়ে এবারের ট্রফি তুলেছি আমরা।’

তবে দলকে পরপর চ্যাম্পিয়ন করার পর এবার বদলের আশায় ইতালিয়ান কোচ। সম্ভবত গোকুলাম ছাড়লেও, ভারত ছাড়ছেন না তিনি। যে আইএসএলের গুণগত মান নিয়ে এতশত কথা বলেছিলেন, সেই আইএসএলেরই একাধিক ক্লাব তাঁকে কোচ করার জন্য কথাবার্তা চালাচ্ছে বলে খবর। এর মধ্যে গতবারের শিল্ডজয়ী জামশেদপুরও ছিল। তবে তারা প্রাথমিকভাবে আনেসের বিষয়ে আলোচনা করলেও, তাঁকে কোচ করছে না। কিন্তু তিনি যে আইএসএলের কোনও ক্লাবের কোচ হতে পারেন, তা ৩৭ বছর বয়সি ইতালিয়ান নিজেই জানিয়ে দিয়েছেন।

‘আমি আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে (আমার ভবিষ্যত) নিয়ে স্পষ্টভাবে কিছু জানাতে পারব। আর হ্যাঁ, আমি আইএসএলের কোনও ক্লাবে যোগ দিতে পারি। আমি গোকুলাম ছেড়েইছি তো নতুন চ্যালেঞ্জ নেব বলে।’ আনেসে যে আইএসএল নিয়মিত দেখেন, তা সাফ জানিয়ে দেন। দুই লিগের মধ্যে পার্থক্য বলতে তাঁর কাছে বিদেশিদের গুণগত মানের তফাৎ। ‘আইএসএল এবং আই লিগের মধ্যে সবথেকে বড় পার্থক্য হল বিদেশিদের গুণগত মান। আদ্রিয়ান লুনা এবং বাকি বিদেশিরা যেভাবে কেরালা ব্লাস্টার্সের ভাগ্য বদলে দিয়েছে, তার থেকেই এর প্রমাণ পাওয়া যায়।’ বলে দাবি আনেসের। তবে গোকুলাম ছাড়লেও, তিনি কিন্তু আই লিগ ডিফেন্ড করে ইতিমধ্যেই মালাবারিয়ান্সদের হয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়ে নিয়েছেন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.