বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > IFA: অনুপস্থিত কর্তারা, ৬ মাস পর মহমেডানের দুই কর্মীর হাতে লিগ জয়ের ট্রফি তুলে দিল IFA

IFA: অনুপস্থিত কর্তারা, ৬ মাস পর মহমেডানের দুই কর্মীর হাতে লিগ জয়ের ট্রফি তুলে দিল IFA

লিগ জয়ের ট্রফি হাতে মহমেডানের দুই কর্মী। ছবি-ফেসবুক আইএফএ

মহমেডান স্পোর্টিং কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে প্রায় ছয় মাস হয়ে গিয়েছে। কিন্তু এতদিন চ্যাম্পিয়ন ট্রফি তারা হাতে পায়নি। অবশেষে মঙ্গলবার আইএফএ ট্রফি তুলে দিল। কিন্তু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না কোনও কর্ম কর্তা।

কোনও রকমে কলকাতা লিগ শেষ করেছে আইএফএ। টুর্নামেন্ট শেষ হলেও চ্যাম্পিয়ন দলকে ট্রফি দিয়ে উঠতে পারেনি বাংলার ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। দীর্ঘ ছয় মাস পর কলকাতা লিগের পুরস্কার নিজেদের ঘরে তুললো মহমেডান স্পোর্টিং ক্লাব। গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন হয় ব্ল্যাক প্যান্থার্সরা। তবে দলের এই গুরুত্বপূর্ণ জয়ের পেছনে একটি বড় ভূমিকা রয়েছে এক তরুণ ফুটবলার ডেভিড লালাসাঙ্গার। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষস্থানে ছিলেন তিনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার যে অনেক কঠিন পরিস্থিতি থেকে তিনি দলকে ম্যাচ জিতিয়েছেন। সবমিলিয়ে তাবড় তাবড় দল থাকতেও শেষে বাজিমাত করতে সফল হয়েছে সাদা-কালো শিবির।

মঙ্গলবার, অর্থাৎ ১২ মার্চ, কলকাতার টাউন হলে একটি অনুষ্ঠানের মাধ্যমে রেড রোডের এই ক্লাবের হাতে পুরস্কার তুলে দেয় ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (আইএফএ)। যদিও ক্লাবের কোনও কর্তাই এদিন উপস্থিত ছিলেন না অনুষ্ঠানে। তার ট্রফি তুলে দেওয়া হয় ক্লাবের দুই কর্মীর হাতে, যা দেখে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। কেন টুর্নামেন্ট শেষ হওয়ার এত মাস পর ট্রফি দেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন মহমেডান কর্তারাও। অন্যদিকে, রানার্স ইস্টবেঙ্গলের হয় ট্রফি তুললেন ইমামি কর্তা ও রিজার্ভ দলের ৬ ফুটবলার।

এদিন অনুষ্ঠান প্রসঙ্গে আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, 'আজ মহমেডান স্পোর্টিং ক্লাবের সভাপতি মহম্মদ কামরুদ্দিনের এই পুরস্কার নেওয়ার কথা ছিল। কিন্তু পারিবারিক কিছু সমস্যার জন্য উনি আজ এখানে এসে উপস্থিত হতে পারেননি। সব কথা মাথায় রেখে আমরা কর্মীদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়েছে।'

অন্যদিকে, আইএফএর সিদ্ধান্তে অত্যন্ত ক্ষুব্ধ কামরুদ্দিন বলে জানা গিয়েছে। তিনি বলেন, 'দেখুন সত্যি বলতে গেলে আইএফএ এক তরফা ভাবে অনুষ্ঠান করেছে। এছাড়া আজ আমাদের রমজান মাস শুরু আর তার উপর লিগ জিতেছি ছয় মাস কেটে গিয়েছে। তাছাড়া এমন একটা দিনে অনুষ্ঠান করা হয়েছে যেদিন আমাদের দুটো গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। দুপুরে যুব দলের ম্যাচ ছিল আরএফডিএলে। অন্যদিকে, সন্ধ্যে বেলায় নৈহাটিতে আই লিগের একটি বড় ম্যাচে আমাদের ছেলেরা মুখোমুখি হবে চার্চিল ব্রাদার্সের। সুতরাং কর্তারা ওটা নিয়েই ব্যস্ত ছিল। আমি ভাবছিলাম যাব কিন্তু শেষ পর্যন্ত পারিবারিক সমস্যার কারণের জন্য আমার যাওয়া হয়ে ওঠা সম্ভব হয়নি।' প্রসঙ্গত, এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন মোহনবাগান ফুটবলার ব্যারেটো এবং একগুচ্ছ তারকারা । এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তবে আইএফএর ঘটনা দেখে অনেকেই প্রশ্ন তুলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইওয়াতে এখন টর্নেডো ধ্বংসযজ্ঞ, ৫ জন নিহত, ৩৫ জন আহত ৩ সন্তান হওয়ায় অযোগ্য ঘোষিত হলেন গুজরাটের ২ BJP কাউন্সিলর, কেন এমন ঘটল? মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা, আতঙ্কে যাত্রীরা, অবতরণের পর গ্রেফতার যুবক ভুয়ো খবর: স্বাধীনতার পর তিনদশক ভারতের সব শিক্ষামন্ত্রীরা ছিলেন মুসলিম শনির বক্রী অবস্থানে ৬ রাশির ভাগ্যে আসবে পরিবর্তন, সর্বক্ষেত্রে পাবে তারা সাফল্য ভোটারদের আটকাতে নন্দীগ্রামে ভাঙা হল সেতু! 'অপহৃত' ২ TMC এজেন্ট, দাবি দেবাংশুর RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.