বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘প্রমাণ’ সহ সাফ কর্তৃপক্ষকে চিঠি দিলেন ইগর, সেমিতে বেঞ্চে বসার অনুরোধও জানিয়েছেন

‘প্রমাণ’ সহ সাফ কর্তৃপক্ষকে চিঠি দিলেন ইগর, সেমিতে বেঞ্চে বসার অনুরোধও জানিয়েছেন

ইগর স্টিম্যাচ।

এমনিতেই লালকার্ড দেখায় টুর্নামেন্টের সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে বেঞ্চে থাকতে পারবেন না স্টিম্যাচ। এখন যা পরিস্থিতি, তাতে ভারত যদি ৪ জুলাইয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে, সেই ম্যাচেও হয়তো বেঞ্চে থাকতে পারবেন না ইগর।

চলতি সাফ চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিম্যাচই এখন বিতর্কের মূল কেন্দ্রে। তিন ম্যাচের মধ্যে দু'টিতেই ঝামেলা করে লালকার্ড দেখে তিনি বেশ বিপাকে। তাঁর কাণ্ডকারবারে বিরক্ত ফেডারেশনও।

সাসপেন্ড হওয়া ইগর স্টিম্যাচের বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহারের অভিযোগ আনা হয়েছে এবং তাঁকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হতে পারে বলে জানিয়েছেন দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) একজন কর্মকর্তা। স্টিম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ড দেখেছেন। তার পরে এক ম্যাচ নির্বাসিত থাকার পর, ফের কুয়েত ম্যাচে তিনি লালকার্ড দেখেন। নাম প্রকাশে অনিচ্ছুক ফেডারেশনের এক কর্মকর্তা জানিয়েছেন, মিডিয়ার সঙ্গেও কথা বলার অনুমতি নেই স্টিম্যাচের।

এমনিতেই লালকার্ড দেখায় টুর্নামেন্টের সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে বেঞ্চে থাকতে পারবেন না স্টিম্যাচ। এখন যা পরিস্থিতি, তাতে ভারত যদি ৪ জুলাইয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে, সেই ম্যাচেও হয়তো বেঞ্চে থাকতে পারবেন না ইগর।

আরও পড়ুন: ফেরান্দোর কাজে নাক গলাবেন না হাবাস, এমনই দাবি মোহনবাগানের, তাতেও চাপে থাকবেন জুয়ান

আসলে গ্রুপ লিগের তিনটে ম্যাচের মধ্যে দু'টিতেই লালকার্ড দেখার জন্য কুয়েত ম্যাচের রেফারি এতটাই কড়া রিপোর্ট দিয়েছেন যে, ইগর স্টিম্যাচের বিষয়টি সোজা সাফের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে চল গিয়েছে। তারা আবার শো'কজ করেছে ইগরকে। এবং বৃহস্পতিবার বিকেল পাঁচটার মধ্যে ইগরকে চিঠি দিয়ে জানাতে বলা হয়েছে, কেন তাঁকে কড়া শাস্তি দেওয়া হবে না?

আরও পড়ুন: ওড়িশা এফসি ছাড়ছেন দলকে সুপার কাপ জেতানো ক্লিফোর্ড, পিন্টো হচ্ছেন লোবেরার সহকারী

ভারতীয় দলের কোচ আবার ঝামেলার বিভিন্ন ভিডিয়ো ক্লিপিংসগুলি খতিয়ে দেখেছেন। এবং সেগুলি দেখার পর তাঁর মনে হয়েছে, তিনি যেটা করেছেন, সেটা মারাত্মক অন্যায় নয়। এবং তিনি যদি লালকার্ড দেখেন, তবে কুয়েতের একাধিক ফুটবলারেরও লালকার্ড দেখার কথা ছিল। সেটা তাঁরা দেখেননি। যে কারণে সাফের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে আত্মপক্ষ সমর্থন করে প্রায় দু'পাতার একটি চিঠি পাঠিয়েছেন ইগর স্টিম্যাচ। যেখানে নাকি প্রমাণ স্বরূপ যাবতীয় ভিডিয়ো ক্লিপিংসও জুড়ে দেওয়া হয়েছে। পাশাপাশি তিনি নাকি লেবাননেনর বিরুদ্ধে ভারতের সেমিফাইনাল ম্যাচে বেঞ্চে থাকার অনুরোধও জানিয়েছেন। এও জানা গিয়েছে, তিনি তাঁর আচরণের জন্য নিঃশর্ত ক্ষমাও চেয়েছেন।

কী শাস্তি হতে পারে স্টিম্যাচের? দক্ষিণ এশীয় ফুটবলের নিয়ামক সংস্থার সচিব আনোয়ারুল হক অবশ্য শাস্তির বিষয়টি এড়িয়ে গিয়ে বলেছেন, ‘ইগরের চিঠি আমরা শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠিয়ে দিয়েছি। রেফারি, ম্যাচ কমিশনারের রিপোর্ট খতিয়ে দেখে ওরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’ ফাইনাল ম্যাচেও স্টিম্যাচের নির্বাসনের শাস্তি অব্যাহত থাকবে কিনা, তার উত্তর সময়ই দেবে। তবে এটা ঘটনা, সেমিফাইনালে সুনীল ছেত্রীদের হেড কোচের বেঞ্চে বসার সম্ভাবনা কার্যত নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.