বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফেরান্দোর কাজে নাক গলাবেন না হাবাস, এমনই দাবি মোহনবাগানের, তাতেও চাপে থাকবেন জুয়ান

ফেরান্দোর কাজে নাক গলাবেন না হাবাস, এমনই দাবি মোহনবাগানের, তাতেও চাপে থাকবেন জুয়ান

আন্তোনিও লোপেজ হাবাস।

মোহনবাগানের তরফে বলা হচ্ছে, জুয়ান ফেরান্দোর কাজে কোনও রকম হস্তক্ষেপ করবেন না হাবাস। তবে প্লেয়ারের সই করা থেকে, ট্রান্সফার ফি, এজেন্ট সামলানো, যুব ফুটবলের দায়িত্ব, ক্লাবের স্টাফেদের দায়িত্ব সবটাই নাকি সামলাবেন স্প্যানিশ কোচ। তবে ফেরান্দো নিজের মতো সিনিয়র টিম সামলাবেন। সেখানে নাক গলাবেন না হাবাস।

ফের মোহনবাগানে ফিরেছেন আন্তোনিও লোপেজ হাবাস। সবুজ-মেরুনকে চ্যাম্পিয়ন করা কোচ বাগানের টেকনিক্যাল ডিরেক্টর। কিন্তু প্রশ্ন হল জুয়ান ফেরান্দোর ঘাড়েই কি চাপানো হয়েছে হাবাসকে?

মোহনবাগানের তরফে বলা হচ্ছে, জুয়ান ফেরান্দোর কাজে কোনও রকম হস্তক্ষেপ করবেন না হাবাস। তবে প্লেয়ারের সই করা থেকে, ট্রান্সফার ফি, এজেন্ট সামলানো, যুব ফুটবলের দায়িত্ব, ক্লাবের স্টাফেদের দায়িত্ব সবটাই নাকি সামলাবেন স্প্যানিশ কোচ। তবে ফেরান্দো নিজের মতো সিনিয়র টিম সামলাবেন। সেখানে নাক গলাবেন না হাবাস। এমনই দাবি করা হচ্ছে মোহনবাগানের তরফে।

আরও পড়ুন: কুয়েতের বিরুদ্ধে সাইড ভলিতে দুরন্ত গোল, SAFF Championship-এ ইতিহাস লিখে ফেললেন সুনীল ছেত্রী

তবে প্রশ্ন হল, এতেই কি নিশ্চিন্ত হতে পারবেন ফেরান্দো। চাপটা কিন্তু তাঁর থাকছেই। যদি নিয়ম অনুযায়ী, একজন করে টেকনিক্যাল ডিরেক্টর দলের সঙ্গে রাখতে হবে। তবে সূত্রের খবর অনুযায়ী, হাবাস সিনিয়র টিমটাও তৈরি করে দিচ্ছেন। মোহনবাগান যে আলবানিয়ার স্ট্রাইকার আর্মান্দো সাদিকুকে সই করিয়েছে, সেটাও কিন্তু হাবাসের পছন্দেই। সিনিয়র দলের ফুটবলার সই হচ্ছে হাবাসের পছন্দে। দল তৈরি হচ্ছে হাবাসের সঙ্গে আলোচনা করে। আর এই দল নিয়ে ফেরান্দো খারাপ পারফরম্যান্স করলেই, যখন-তখন তাঁর চাকরি যাবে। কারণ দলের দায়িত্ব নেওয়ার জন্য আলাদা করে কোচ খোঁজার দরকার নেই বাগানের। কারণ হাবাস দলের সঙ্গেই রয়েছেন। তাই ফেরান্দোর ঘাড়ে বড় চাপ থাকবে।

আরও পড়ুন: ২ গোল করল ভারত, তবু গ্রুপের শেষ ম্যাচ ১-১ ড্র করলেন সুনীলরা

এর আগে হাবাসের কোচিংয়ে দু’‌বার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে আর এটিকে মোহনবাগান। ২০১৪ আর ২০১৯–২০ মরশুমে। তবে এখন মোহনবাগানের থেকে সরে গিয়েছে এটিকে। জুয়ান ফেরান্দোর কোচিংয়ে ২০২২-২৩ আইএসএলে মোহনবাগান চ্যাম্পিয়ন হওয়ার পরেই নাম পরিবর্তন করা হয়েছে। এখন সবুজ-মেরুন ব্রিগেডের নাম মোহনবাগান সুপার জায়ান্টস।

ভারতীয় ফুটবল এবং কলকাতায় অতীতে কাজ করার ফলে হাবাসের অভিজ্ঞতাকে সব ক্ষেত্রেই কাজে লাগাতে চাইছে সবুজ মেরুন। ফের এক বার সবুজ মেরুনের সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত হাবাসও। তিনি বলেছিলেন, ‘আমি সম্মানিত এবং খুশি এটা ভেবে যে, দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা আমাে আবার কলকাতায় কাজ করার জন্য নির্বাচিত করেছেন। কোচিং জীবনের সেরা সময়টা কলকাতায় কেটেছে। এখানকার ফুটবলপ্রেমী মানুষ যে ভাবে আমাকে স্বাগত জানিয়েছিলেন, তা ভোলার নয়। এ বার আমি মোহনবাগান সুপার জায়ান্টসের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে যোগ দিচ্ছি। মোহনবাগানের ফুটবল স্ট্র্যাটেজি থেকে উন্নতির জন্য ম্য়ানেজমেন্ট এবং টেকনিক্যাল স্টাফদের সঙ্গে কাজ করব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও ছোট্ট ছেলেটি বিখ্যাত অভিনেতা, আছে উত্তম কুমারের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.