বাংলা নিউজ > ময়দান > ফুটবল > India vs Nepal: অনিরুদ্ধর গোলে মান বাঁচল ভারতের, প্রীতি ম্যাচে নেপালের কাছে আটকে গেলেন ছেত্রীরা
ভারত-নেপাল ম্যাচের মুহূর্ত। ছবি- এআইএফএফ।
ভারত-নেপাল ম্যাচের মুহূর্ত। ছবি- এআইএফএফ।

India vs Nepal: অনিরুদ্ধর গোলে মান বাঁচল ভারতের, প্রীতি ম্যাচে নেপালের কাছে আটকে গেলেন ছেত্রীরা

  • প্রথমার্ধে গোল করে এগিয়ে যায় নেপাল, দ্বিতীয়ার্ধে গোল করে ম্যাচে সমতা ফেরায় ভারত।

প্রথমার্ধে গোল খেয়ে পিছিয়ে পড়ার পরেও নেপালের বিরুদ্ধে প্রীতি ম্যাচ ড্র করে মাঠ ছাড়ল ভারত। দ্বিতীয়ার্ধে অনিরুদ্ধ থাপার গোলে মান বাঁচে ভারতের।

সাফ চ্যাম্পিয়নশিপের আগে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালের মুখোমুখি হয় ভারত। এমনিতে নেপালের বিরুদ্ধে ভারতের মুখোমুখি সাক্ষাতের ইতিহাস দারুণ হলেও অ্যাওয়ে ম্যাচ বলেই চাপে ছিলেন সুনীল ছেত্রীরা। শেষমেশ হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে নেপাল আটকে দেয় ভারতকে।

 

ম্যাচের ৩৬ মিনিটের মাথায় অঞ্জন বিস্তার গোলে ১-০ এগিয়ে যায় নেপাল। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। বিরতিতে এক গোলে এগিয়ে মাঠ ছাড়ে হোম টিম। দ্বিতীয়ার্ধে গোল করে ভারতকে সমতায় ফেরান অনিরুদ্ধ। তিনি ৬০ মিনিটের মাথায় গোল করে স্কোর-লাইন ১-১ করেন। বাকি সময়ে কোনও দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি।

৬০ মিনিটের মাথায় সুনীল ছেত্রীর দূরপাল্লার জোরালো শট কোনও রকমে প্রতিহত করেন কিরণ লিম্বু। ফিরতি বল জালে ঠেলে দেন অনিরুদ্ধ। ভারতের বিরুদ্ধে ১৯টি ম্যাচে এই নিয়ে মোট ছ'বার হার বাঁচাতে সক্ষম হয় নেপাল। ভারত জিতেছে ১৩টি ম্যাচ, নেপাল জিতেছে ২টি। ৪টি ম্যাচ ড্র হয়। ভারতের হয়ে অভিষেক ম্যাচেই নজর কাড়েন রহিম আলি। তিনি ম্যাচের সেরা ফুটবলার নির্বাচিত হন। আগামী রবিবার দ্বিতীয় প্রীতি ম্যাচে ফের মাঠে নামবে দু'দল।

বন্ধ করুন