বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: নতুন মরশুমের জন্য Emami-কে কোচ এবং ফুটবলারদের লম্বা তালিকা পাঠাল ইস্টবেঙ্গল

ISL 2022-23: নতুন মরশুমের জন্য Emami-কে কোচ এবং ফুটবলারদের লম্বা তালিকা পাঠাল ইস্টবেঙ্গল

ইনভেস্টরের কাছে ফুটবলার এবং কোচ নিয়োগের লম্বা তালিকা পাঠানো হল ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে। 

আগামী মরশুমে ইস্টবেঙ্গল দলকে ঢেলে সাজাতে উদ্যোগী হলেন ক্লাব কর্তারা। ফুটবলার এবং কোচ নিয়োগের জন্য ইনভেস্টরকে লম্বা তালিকা পাঠালেন কর্তারা। 

এবারের মরশুমটা মোটেই ভালো যায়নি ইস্টবেঙ্গলের। শুধু এই মরশুম নয়, গত কয়েক মরশুম ধরেই খারাপ পারফরম্যান্স বজায় রেখেছে লাল হলুদ। দল গঠন নিয়ে ইনভেস্টরদের কাঠগড়ায় তুলেছেন ক্লাব কর্তারা। এবার ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হল ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর আদিত্য আগারওয়াল এবং মনীশ গোয়েঙ্কার কাছে।

আগামী মরশুমের জন্য দল গোছাতে এখন নেমে পড়তে চাইছেন কর্তারা। সেই জন্য ইনভেস্টরকে লম্বা তালিকা পাঠালেন দেবব্রত সরকাররা। আগামী মরশুমে কোচ এবং ফুটবলারদের বদলে ফেলতে চাইছেন তারা। ক্লাবের কার্যকর সমিতি এবং প্রাক্তন ফুটবলারদের সঙ্গে আলোচনা করে, কোন ফুটবলারদেরকে নেওয়া উচিত তাদের একটি তালিকা পাঠানো হয়েছে। এছাড়াও ইস্টবেঙ্গল ক্লাব ইমামির কাছে ৬ জন কোচের নামও পাঠিয়েছে।

ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে যে চিঠি পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, ‘এই মরশুমে ইস্টবেঙ্গল ক্লাবের পারফরম্যান্সের জন্য অনেক সদস্য ও সমর্থকদের আবাগে আঘাত হয়েছে। ক্লাবের এই ভুল সংশোধন করার জন্যই বারবার মেইল ও চিঠি পাঠিয়ে অনুরোধ করা হয়েছে। এই বিষয়কে মাথায় রেখেই ১৮ ফেব্রুয়ারি ক্লাবের সদস্যদের সঙ্গে কথা বলা হয়েছে। ক্লাবের সদস্য এবং কর্তারা মিলে বিদেশি এবং স্বদেশী ফুটবলারদের একটি তালিকা তৈরি করেছে। এছাড়াও এখানে অনুরোধ করা হয়েছে মুম্বই সিটি, হায়দরাবাদ, এটিকে মোহনবাগান ইত্যাদি দলগুলির সাথে চ্যাম্পিয়নশিপের লড়াই করার মতো শক্তিশালী দল গড়ার। এখানে যে ফুটবলারদের তালিকা তৈরি করা হয়েছে তাদের মধ্যে কিছু কিছু ফুটবলার অন্য ক্লাবের সাথে চুক্তিবদ্ধ আছে। তবে তাদের ট্রান্সফার ফি দিয়ে আনার ব্যবস্থা করতে হবে। আশা করা যাচ্ছে খুব তাড়াতাড়ি এই প্রক্রিয়া শুরু হবে।’

আইএসএলের সেমিফাইনাল এবং ফাইনাল এখনও বাকি রয়েছে। এই খেলা শেষ হওয়ার আগেই ইস্টবেঙ্গল পরের বছরের জন্য দল গোছানোর ভাবনা শুরু করে দিয়েছে। গত বছরের মতো দেরিতে দল গোছাতে রাজি নন তারা। তবে ইমামি সিদ্ধান্ত নেবে ফুটবলারদের নেওয়া বা না নেওয়া নিয়ে। তাই এখনই বলার সম্ভব নয় ইমামি ইস্টবেঙ্গলের দেওয়া তালিকা মানবে কি মানবে না।

ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে যে ৬ জন কোচে নাম দেওয়া রয়েছে তার মধ্যে বাদ দেওয়া হয়েছে স্টিফেন কনস্ট্যান্টাইনের নাম। সূত্রের খবর, ইস্টবেঙ্গল ক্লাব অ্যান্টনিও লোপেজ হাবাস, সার্জিয় লোবেরা, ওয়ারেন জয়েস, অ্যান্তোনিয়ো কামাচো, টমাস ব্রাডরিচ এবং মানোলো মারকুয়েজের মধ্যে কাউকে আনতে চাইছে। এবারে যে ২৫ জন ফুটবলার ছিল তার মধ্যে ৯ জনকে রাখতে চাইছে পরের বছরের জন্য। বিদেশি ক্লেটন সিলভা ছাড়া আর কাউকে রাখতে চাইছে না তারা। বাকি আট জন হলেন গোলরক্ষক কমলজিৎ সিং, মহম্মদ রাকিপ, সার্থক গোলুই, নুংগা, সৌভিক, মোবাসির এবং মহেশ ও ভিপি সুহের।

সূত্রের খবর যেসব ভারতীয় ফুটবলারদের দলে নেওয়ার কথা এই চিঠিতে বলা হয়েছে তারা হলেন-অমরিন্দর সিং, ব্র‍্যান্ডন ফার্নান্ডেজ, আকাশ মিশ্র, অনিরুদ্ধ থাপা, শমিক মিত্র চাংতে, ঋত্বিক দাস এবং রহিম আলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন RCB-র ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না সোম থেকে কিছুটা গরম কবে, বৃষ্টিও চলবে ২ দিন! ফের কবে থেকে পারদ চড়বে রাজ্যে? 'সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে…ভোটটা দাও বিজেপিকে,' ফাঁস করলেন মমতা আপনি রকে গিয়ে বসুন, মোদীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করায় শুভেন্দুর নিশানায় মমতা আগামী সপ্তাহে ‘বোমা ফাটাবেন ’ শুভেন্দু, মমতা বললেন জবাব দেবেন ‘কালীপটকায়’ নাম 'স্বস্তিকা' হওয়ায় উবার-এ নিষিদ্ধ হন গ্রাহক! কেন জানেন? পরে ক্ষমা চাইল সংস্থা

Latest IPL News

অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন RCB-র ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.