বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL, I-League মিলিয়ে শুরু ওঠা-নামার খেলা, অবনমনের চাপ নিয়ে এ বার খেলতে নামবে EB?

ISL, I-League মিলিয়ে শুরু ওঠা-নামার খেলা, অবনমনের চাপ নিয়ে এ বার খেলতে নামবে EB?

আইএসএলে শুরু হচ্ছে ওঠা-নামার গল্প।

এই মরশুমের আই লিগ জয়ী দলকে কোনও এন্ট্রি ফি ছাড়া ছাড়াই আইএসএল-এ জায়গা দেওয়া হবে। অপর দিকে, আইএসএল-এ অবনমন হয়ে যাওয়া দলকে খেলতে হবে দ্বিতীয় সারির লিগে। তবে এখনও পর্যন্ত সরকারি ভাবে এই খবর ঘোষণা করেনি ফেডারেশন।

আইএসএলে বিশাল বড় এক পরিবর্তন হতে চলেছে। যদি সব কিছু ঠিকঠাক থাকে, আসন্ন মরসুমে আই লিগের মতোই প্রমোশন এবং অবনমন থাকবে আইএসএলে। মহমেডানের বিনিয়োগকারী কর্তা দীপক কুমার সিং বুধবার টুইটারে এই খবর প্রকাশ করেছেন।

ধবার ফিফা এবং এএফসির সঙ্গে বৈঠকে বসেছিলেন আইএসএল এবং আইলিগের প্রতিনিধিরা। এবং সেই বৈঠকে মহমেডানের তরফে উপস্থিত ছিলেন দীপক কুমার সিং। নিজের টুইটারে দীপক সিং লিখেছেন, ‘ভারতীয় ফুটবলের জন্য বড় খবর। দুর্দান্ত আলোচনা হয়েছে ফিফা এবং এএফসি-র সঙ্গে। অগ্রগমনিয়ম মেনে লিগে প্রমোশন এবং অবনমন প্রক্রিয়া সরকারি ভাবে এই মরশুম থেকে আইলিগ ও আইএসএলে চালু হবে।’

এর অর্থ হল, এই মরশুমের আই লিগ জয়ী দলকে কোনও এন্ট্রি ফি ছাড়া ছাড়াই আইএসএল-এ জায়গা দেওয়া হবে। অপর দিকে, আইএসএল-এ অবনমন হয়ে যাওয়া দলকে খেলতে হবে দ্বিতীয় সারির লিগে। তবে এখনও পর্যন্ত সরকারি ভাবে এই খবর ঘোষণা করেনি ফেডারেশন।

আরও পড়ুন: ATK MB-তে ৩ বছরের জন্য সই কাইথের, ক্লাব খুঁজতে বলা হতে পারে অমরিন্দরকে- রিপোর্ট

আরও পড়ুন: তিরির বদলি খুঁজে পেল ATK MB, সই করানো হল ‘A’ লিগে খেলা অজি তারকা ডিফেন্ডারকে

এর আগেই ঠিক ছিল, আগামী মরশুমের আইলিগ জয়ী দল সরাসরি আইএসএলে যোগ্যতা অর্জন করবে, এবং ২০২৩-২৪ মরশুম থেকে আইএসএলে অবনমন প্রক্রিয়া শুরু হবে। তবে পুরো প্রক্রিয়াই ২০২২-২৩ মরশুম থেকে শুরু করার নির্দেশ দিল ফিফা-এএফসি।

অবনমন চালু হলে সবচেয়ে বিপদে পড়বে ইস্টবেঙ্গল। কারণ শেষ দুই মরশুমের ফলাফল তাই বলছে। আইএসএল-এ নিজেদের প্রথম মরশুমে নয় নম্বরে শেষ করেছিল লাল-হলুদ ব্রিগেড। গত মরশুমে তারা ছিল আইএসএল তালিকার লাস্টবয়। অবনমন না থাকায় কোনও ক্রমে রক্ষা পেয়েছিল ইস্টবেঙ্গল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.