বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এসসি ইস্টবেঙ্গল ISL খেলবে কিনা ঠিক নেই, তবু ডার্বি খেলার অপেক্ষায় রয়েছেন কাউকো

এসসি ইস্টবেঙ্গল ISL খেলবে কিনা ঠিক নেই, তবু ডার্বি খেলার অপেক্ষায় রয়েছেন কাউকো

জনি কাউকো।

চলতি ইউরোয় তিনটি ম্যাচেই খেলেছেন কাউকো। তাঁর পাসিং অ্যাকিউরেসি ৮০ শতাংশ। ফাউল করেছেন দু’বার এবং গোলের চেষ্টা করেছেন দু’বার। তবে কোনও বারই সফল হননি।

এটিকে মোহনবাগানে সই করেই কলকাতা ডার্বির কথা ভাবতে শুরু করে দিয়েছেন জনি কাউকো। আদৌ লাল-হলুদ ব্রিগেড এই বছর আইএসএল খেলবে কিনা, জানা নেই। কারণ তাদের সঙ্গে বিনিয়োগকারীদের সমস্যা এখনও মেটেনি। এই বছর ইউরোতে খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো অবশ্য কলকাতার ডার্বির সব খবর নিয়ে নিয়েছেন। যে কারণে আইএসএলে এটিকে মোহনবাগানকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি ডার্বি খেলতেও মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন কাউকো।

আইএসএল কর্তৃপক্ষকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে কাউকো বলেছেন, ‘আমি শুনেছি এই ডার্বির কথা। আসলে সব জায়গাতেই বিশেষ কিছু না কিছু থাকে। ফিনল্যান্ডেও এ রকম ম্যাচ হয়। একই শহরের দুটো দল রয়েছে, যারা একে অপরের মুখোমুখি হয়। এ রকম প্রতিদ্বন্দিতা আগেও দেখেছি আমি। এই ধরনের ম্যাচই তো খেলতে ভাল লাগে। ফুটবলার ও সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা তৈরি হয়। লিগ টেবলে কে কোথায়, তা এই ম্যাচগুলোতে খুব একটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে না। এই ম্যাচে সব সময়ই নতুন লড়াই। যে কোনও ফল হতে পারে এই ধরনের ম্যাচে। এমন ম্যাচে খেলতে পারব জেনে আমি খুবই উত্তেজিত হয়ে পড়ছি।’ গত বছর কিন্তু দু'বারই এসসি ইস্টবেঙ্গলকে হারিয়েছে এটিকে মোহনবাগান।

জনি কাউকোকে সই করানোটা এই বছর সবুজ-মেরুনের বড় বাজি বলে দাবি করছে ফুুটবল মহল। ৩০ বছর বয়সি কাউকোর লক্ষ্যই সবুজ-মেরুনের অধরা স্বপ্নকে সত্য়ি করা। গত মরশুমে হিরো আইএসএল ফাইনালে উঠেও মুম্বই সিটি এফসি-র কাছে হেরে যায় এটিকে মোহনবাগান। তার আগে তারা লিগশিল্ড পাওয়ার সুবর্ণ সুযোগও হাতছাড়া করেছিল। এ বার আর সেই ঘটনার পুনরাবৃত্তি চান না কাউকো। তিনি বলেছেন, ‘আগামী মরশুমে আমার লক্ষ্য একটাই, চ্যাম্পিয়ন হওয়া। দলকে ট্রফি জেতানোর ক্ষমতা যে সব ফুটবলারের রয়েছে, তাদের মধ্যে বোধহয় আমিও পড়ি।’

এটিকে মোহনবাগান সমর্থকেরা তাঁদের প্রিয় দলের সেরা তারকার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন। তাঁদের উদ্দেশ্যে দেওয়া বার্তায় কাউকো বলেছেন, ‘সোশ্যাল মিডিয়ায় প্রচুর মেসেজ আমি পেয়েছি। সবাইকে উত্তর দিতে না পারায় দুঃখিত। প্রতিটা মেসেজই যে আমি পড়ি, আশা করি, সবাই তা জানে। এটা অবিশ্বাস্য। প্রত্যেকের প্রতিই আমার শ্রদ্ধা রইল। সমর্থকেরা আমাকে প্রচুর শক্তি জোগান। স্টেডিয়ামের পরিবেশ ও অনুভূতি ভাল হওয়াটা খুবই জরুরি। সেই পরিবেশ দেখার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

ভাল ভাল দলের প্রস্তাব থাকা সত্ত্বেও কেন কাউকো এটিকে মোহনবাগানে সই করলেন? জবাবে ৩০ বছরের মিডিও বলেছেন, ‘ছোট থেকেই বরাবর অন্যরকম কিছু করার ইচ্ছা আমার। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সারা দুনিয়া ঘুরে বেড়ানোর ইচ্ছাটা প্রবল হয়। নতুন সংস্কৃতি, নতুন ভাষা আমাকে টানে। নতুন নতুন মানুষের সঙ্গে আলাপ করতে ভাল লাগে আমার। যখন শুনলাম এটিকে মোহনবাগান আমার ব্যাপারে আগ্রহী, তখন কথাবার্তা শুরু হল। তার পরে সব ঠিক হয়ে গেল। ওখানে সব কিছুই আমার কাছে নতুন। আশা করি দ্রুত মানিয়ে নিতে পারব।’

চলতি ইউরোয় তিনটি ম্যাচেই খেলেছেন কাউকো। তাঁর পাসিং অ্যাকিউরেসি ৮০ শতাংশ। ফাউল করেছেন দু’বার এবং গোলের চেষ্টা করেছেন দু’বার। তবে কোনও বারই সফল হননি।

৮১টি ম্যাচ খেলেছেন কাইকো। ২১টি গোলও রয়েছে তাঁর। এটিকে মোহনবাগানের এএফসি কাপ অভিযানেও তাঁকে খেলতে দেখা যাবে বলে ক্লাব সূত্রের খবর। কাউকো যোগ দেওয়ায় এটিকে মোহনবাগানের মাঝমাঠের শক্তি নিঃসন্দেহে বেড়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সত্যিকারের নেতা এবং রোল মডেল', ভারতীয় সেনার মেজর রাধিকা সেনকে সম্মানিত করবে UN অবন্তিকার সঙ্গে উত্তাল প্রেমে রণবীর! ইমরানের সিনেমা ছাড়ায় নাম উঠছে ঋষি-পুত্রের সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.