বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Jose Barreto on Mohun Bagan: ডার্বি ম্যাচই মোহনবাগানের টার্নিং পয়েন্ট, দিমিত্রির খেলা মনে ধরেছে সবুজ তোতার

Jose Barreto on Mohun Bagan: ডার্বি ম্যাচই মোহনবাগানের টার্নিং পয়েন্ট, দিমিত্রির খেলা মনে ধরেছে সবুজ তোতার

দিমিত্রি পেত্রাতোস। 

দীর্ঘদিন মোহনবাগানের হয়ে খেলেছেন, বিদায় বেলায় সমর্থকদের কাঁদিয়েছেন তিনি। খেলা ছাড়লেও মোহনবাগানের খোঁজ-খবর রাখেন ব্যারেটো। এই সবুজ তোতার মুখে শোনা গেল দিমিত্রির প্রশংসা।

চলতি আইএসএলে শুরুর দিকে দুর্দান্ত ছন্দে থাকা সত্ত্বেও মাঝে তাল কাটে মোহনবাগানের। পরপর তিনটি ম্যাচে হারের মুখ দেখতে হয় তাদের। এরপরই দলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠার পর বদলানো হয় কোচ। জুয়ান ফেরেন্দর পরিবর্তে দলের নতুন হেড কোচ করা হয় অ্যান্তোনিও লোপেজ হাবাসকে। তারপরই ফের ঘুরে দাঁড়াতে সফল হয় সবুজ-মেরুন শিবির। সুপার কাপ শেষ হওয়ার পরই আইএসএল খেলতে নামে তারা এবং তাদের প্রথম ম্যাচই ছিল ডার্বি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ড্র করার পর অবশেষে তারা ঘুরে দাঁড়িয়েছে। এই মুহূর্তে বেশ ছন্দেই রয়েছে হাবাসের দল।

কিন্তু এবার মোহনবাগানকে নিয়ে মুখ খুললেন দলের প্রাক্তন, তথা কিংবদন্তি ফুটবলার ব্যারেটো। কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেন যে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বি ম্যাচে ড্র করাটাই টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায় মোহনবাগানের জন্য। এখানেই শেষ নয়, প্রাক্তন সবুজ-মেরুন ফুটবলার প্রশংসা করেছেন দলের তারকা স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতোসেরও। জানিয়েছেন যে পেত্রাতোস সর্বদাই নিজের দলের জন্য খেলেন, যা সমর্থকেরা চায়।

শুক্রবার, অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি, কুশল এডুকেশন ফাউন্ডেশনের তরফ থেকে 'রান ফর ট্রাইবালস' ট্যাগলাইনকে সামনে রেখে ৫, ১০ এবং ২১ কিলোমিটারের একটি দৌড় প্রতিযোগিতা আয়োজন করা হয়। সেখানে এসে উপস্থিত হয়েছিলেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলার ব্যারেটো। একটি সাংবাদিক সম্মেলনেও যোগ দেন তিনি। সেখানে তাঁকে প্রশ্ন করা হয় সবুজ মেরুন দলের বর্তমান পারফরম্যান্স সম্পর্কে।

সেই প্রশ্নের উত্তরে ব্যারেটো বলেন, 'দেখুন আমি মনে করি মোহনবাগানের জন্য টার্নিং পয়েন্ট ছিল ডার্বি ম্যাচে ড্র করাটা। আইএসএলের শুরুর দিকে বেশ ভালই খেলছিল ওরা কিন্তু হঠাৎ মধ্যেখানে তিনটি ম্যাচে পরপর হারে। কিন্তু আবার আগের ফর্মে ফিরে আসে, যেটা দলের জন্য খুব ভালো ব্যাপার।' এরপরই কিংবদন্তি ফুটবলারকে প্রশ্ন করা হয় ডার্বি ম্যাচে পেত্রাতোসের গোল প্রসঙ্গে। তাতে তিনি বলেন, 'দিমিত্রি অত্যন্ত প্রতিভাশালী এবং পরিশ্রমই ফুটবলার। ও বরাবরই দলের জন্য খেলে আর সমর্থকরা তো এটাই চায়। সেটাই ও করে দেখায়।' জানা গিয়েছে, সাংবাদিক সম্মেলনের পর ব্যারেটো ইডেন গার্ডেন্স যান এবং সেখানে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেই জার্সিটি দেখেন যেটা তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে উড়িয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে ক্ষেপিমা-এর কাছে পুজো দেব, নববর্ষ ছোটবেলায় ফিরতে কাটোয়ায় এসেছি,বরের খুব মন খারাপ কুলটিতে সুরিন্দর সিং আহলুওয়ালির প্রচারে বিক্ষোভ বিজেপিরই একাংশের বাংলার ৪২টি লোকসভা আসনে কে কে জিততে পারেন? ভোটে কী হবে হেভিওয়েটদের? রইল সমীক্ষা TMC কর্মীকে ধাক্কা, অধীরের 'গুন্ডামি' নিয়ে সরব তৃণমূল, ভাইরাল 'রবিনহুডের কীর্তি' ভোটের আগে রামমন্দির ইস্যু মোদীর জনপ্রিয়তায় কি নয়া তুফান আনছে? সমীক্ষা কী বলছে? পোষ্য় নিখোঁজ? চিন্তা করবেন না, সুইগিতে খবর দিন, চালু নয়া সার্ভিস ‘‌রামনাম সংস্কার-সংস্কৃতির গর্ব’‌, রামমন্দিরে পুজো দিয়ে বার্তা দিলেন রাজ্যপাল ‘একসময় ঘনিষ্ঠ ছিলাম..’, সলমনের সাথে রোজ কথা হয় না আরবাজের, সুরার জন্যই দূরত্ব? ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.