বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রকাশিত হল কলকাতা প্রিমিয়ার লিগের আংশিক ক্রীড়াসূচি! দেখে নিন কবে মাঠে নামছে তিন প্রধান
ঘোষণা করা হল এবারের কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি
ঘোষণা করা হল এবারের কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি

প্রকাশিত হল কলকাতা প্রিমিয়ার লিগের আংশিক ক্রীড়াসূচি! দেখে নিন কবে মাঠে নামছে তিন প্রধান

  • কলকাতা লিগের ঢাকে কাঠি পড়ে গেল। ১৭ই অগস্ট থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা প্রিমিয়র লিগ। ক্রীড়াসূচি অনুযায়ী ২৮ অগস্ট মহমেডান ইস্টবেঙ্গল মুখোমুখি হবে মহমেডানের।

অবশেষে সকল প্রতিক্ষার অবসান। কলকাতা প্রিমিয়ার লিগের ঢাকে কাঠি পড়ে গেল। ১৭ই অগস্ট থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা প্রিমিয়র লিগ। ১ অগস্ট সূচি প্রকাশ করে দিল বাংলার সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ। পিয়ারলেস ও খিদিরপুরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে এবারের কলকাতা প্রিমিয়ার লিগের আসর। পরের দিন অর্থাৎ ১৮ অগস্ট খেলতে নামবে মহমেডান স্পোর্টিং ক্লাব। সেই দিন মহমেডান খেলবে সাদার্ন সমিতির বিরুদ্ধে। তবে কোন মাঠে খেলা হবে তার নাম এখনই ঘোষণা করা হয়নি।

কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি
কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি

এটিকে মোহনবাগান খেলতে নামবে ২৯ অগস্ট। এটিকে তাদের প্রথম ম্যাচ খেলবে জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত দল তৈরি না করলেও, ক্রীড়াসূচিতে রয়েছে ইস্টবেঙ্গলেরও নাম। তবে তালিকায় ইস্টবেঙ্গলের নাম এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন নামে রয়েছে। মোহনবাগানের মাঠে নামার কয়েক দিন আগেই খেলতে নামার কথা লাল হলুদের। ২৪ অগস্ট এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন খেলবে ভবানীপুরের বিরুদ্ধে। 

করোনা আবহে গত বছর বন্ধ ছিল ময়দান। এমনকী কলকাতা লিগও আয়োজিত হয়নি। তবে সম্প্রতি কড়া বিধিনিষেধে সমস্ত রকম খেলা এবং টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে রাজ্য প্রশাসন। তারপরই কলকাতা লিগ আয়োজনে তৎপর হয়ে ওঠে আইএফএ। এখনও পূর্ণ ক্রীড়াসূচি প্রকাশ না করলেও প্রাথমিক আংশিক ক্রীড়াসূচি প্রকাশ করেছে আইএফএ। এই সূচি অনুযায়ী মোহনবাগান মাঠে নামার একদিন আগে ময়দানের মিনি ডার্বিতে মুখোমুখি হওয়ার কথা। ক্রীড়াসূচি অনুযায়ী ২৮ অগস্ট মহমেডান ইস্টবেঙ্গল মুখোমুখি হবে মহমেডানের। তবে এখন দল তৈরি করতে পারেনি ইস্টবেঙ্গল। কর্তা ও লগ্নিকারীর মধ্যে সমস্যা চলছেই। এমন অবস্থায় কী সিদ্ধান্ত নেওয়া হয় সেটাই দেখার।

কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি
কলকাতা প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচি

রবিবার এক হোটেলে এবারের কলকাতা লিগের ক্রীড়াসূচি প্রকাশ করা হয়। এদিনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় সহ এআইএফএফ-এর কর্তা কুশল দাস ও সুব্রত দত্ত। সম্প্রতি আইএফএ-র সভায় ঠিক হয়, এবারে লিগ এবং নকআউট পর্যায়ে আয়োজিত হবে কলকাতা লিগ। ১৪ টি দলকে দুটি গ্রুপে ভাগ করে আয়োজিত হবে টুর্নামেন্ট। তারপর হবে নকআউট পর্ব। তবে এবারের লিগে কোনও অবনমন নেই। আইএফএ অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই টুর্নামেন্ট শেষ করতে চাইছে।

বন্ধ করুন