বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসি ইস্যুতে বার্সাকে 'ব্ল্যাকমেলের' চেষ্টা লা-লিগার
লিওনেল মেসি।
লিওনেল মেসি।

মেসি ইস্যুতে বার্সাকে 'ব্ল্যাকমেলের' চেষ্টা লা-লিগার

  • মেসি ইস্যুতে নাকি লা লিগা কর্তৃপক্ষ ব্ল্যাকমেল করার চেষ্টা করেছিল তাঁকে, এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন লাপোর্তা।

শুভব্রত মুখার্জি : বার্সেলোনাতে লিওনেল মেসি অধ্যায় এখন অতীত। ফরাসি ক্লাব প্যারিস সঁ জঁ-তে মেসি তাঁর জীবন নতুন ভাবে শুরু করেছেন। মেসির দলবদলের অধ্যায় শেষ হয়েছে এক মাসের বেশি কিছু সময়। পিএসজির হয়ে ফরাসি ঘরোয়া ফুটবলে প্রথম ম্যাচ খেলা হয়ে গিয়েছে। তবে মেসির দলবদলের আলোচনা যেন শেষ হয়েও হতে চায় না। মেসিকে বার্সার পক্ষে কেন ধরে রাখা সম্ভব হল না, তা নিয়ে নানা কারণ সামনে এলেও অনেকের পক্ষেই তা মেনে নেওয়া সম্ভব হয়নি।

বার্সেলোনার সভাপতি জুয়ান লাপোর্তা বার্সেলোনার আর্থিক সমস্যা ও মেসিকে ধরে রাখতে না পারার কারণ হিসেবে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। তাঁর অভিযোগের আঙুল কিন্তু উঠেছে লা লিগার দিকে। তিনি বলেছেন মেসি ইস্যুতে বার্সেলোনাকে ব্ল্যাকমেল করতে চেয়েছিল লা লিগা কর্তৃপক্ষ।

মেসি ইস্যুতে লা লিগার কড়া নিয়মের কথা বলেছেন লাপোর্তা । লা লিগার সভাপতি জাভিয়ের তেবাসের সঙ্গে দুই বড় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ঝামেলাও যে এই ঘটনায় প্রভাব ফেলেছে তাও স্পষ্ট করে জানিয়েছেন লাপোর্তা। মেসি ইস্যুতে নাকি লা লিগা কর্তৃপক্ষ ব্ল্যাকমেল করার চেষ্টা করেছিল তাঁকে, এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন লাপোর্তা। লা লিগা সিভিসির সঙ্গে নতুন চুক্তি করেছে। ফলে দুই বড় ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সার আর্থিক ক্ষতি হবে। লা লিগা তাই লাপোর্তাকে একটি অন্যায় প্রস্তাব দিয়েছিল।

লা লিগার তরফে বলা হয়েছিল, নিয়ম ভেঙে মেসির বেতনের ব্যাপারটা মেনে নেবে তারা। সেক্ষেত্রে বার্সেলোনাকে সিভিসির চুক্তিতে সই করতে হবে যা বার্সেলোনা মানেনি। রিয়াল ও অ্যাথলেটিক বিলবাওর মতো তারাও ভবিষ্যতের জন্য ক্ষতিকারক এই চুক্তিতে রাজি হয়নি। ফলে প্রতিশোধপরায়ণ হয়েই আগে অনুমতি দিলেও, পরে মেসির ব্যাপারে সিদ্ধান্ত বদলেছে লা লিগা।

বন্ধ করুন