বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রোনাল্ডো দলে ফিরলেও গোল পেলেন না, হারতে হল ম্যান ইউনাইটেডকে, জিতল ম্যান সিটি
হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।
হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

রোনাল্ডো দলে ফিরলেও গোল পেলেন না, হারতে হল ম্যান ইউনাইটেডকে, জিতল ম্যান সিটি

  • টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে লেস্টারের কাছে ৪-২ গোলে হার স্বীকার করল ইউনাইটেড। এই হারের ফলে অ্যাওয়ে ম্যাচে ২৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড থেমে গেল ম্যান ইউনাইটেডের।

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় রাতে দুই 'প্রতিবেশী' ক্লাব ভিন্ন ভিন্ন ভাগ্যের সম্মুখীন হল। প্রথম একাদশে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রত্যাবর্তনের দিনে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড যখন রুদ্ধশ্বাস ‌ম্যাচে লেস্টারের বিরুদ্ধে ৪-২ গোলে হার স্বীকার করল, তখন অন্যদিকে বার্নলেকে ২-০ গোলে হারিয়ে চলতি মরসুমের প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যাঞ্চেস্টার সিটি।

লেস্টারের ঘরের মাঠে এ দিন প্রথম একাদশেই নামানো হয়েছিল রোনাল্ডোকে । কিন্তু প্রথম একাদশে ফিরলেও গোলের দেখা পাননি সিআরসেভেন। এক টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে লেস্টারের কাছে ৪-২ গোলে হার স্বীকার করল ইউনাইটেড। এই হারের ফলে অ্যাওয়ে ম্যাচে ২৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড থেমে গেল ম্যান ইউনাইটেডের। উল্লেখ্য ২০২০ সালের জানুয়ারিতে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হারার পর প্রতিপক্ষের মাঠে হারেনি ইউনাইটেড। সেই রেকর্ড আর ধরে রাখতে পারল না রোনাল্ডোরা। লেস্টারের বিপক্ষে এই হারের ফলে লিগের পঞ্চম স্থানে নেমে গেল ইউনাইটেড।

এ দিন ম্যাচের শুরুতেই ১৯ মিনিটে ব্রুনো ফার্নান্ডেজের পাস থেকে দুর্দান্ত এক গোল করে রেড ডেভিলসদের এগিয়ে দিয়েছিলেন ম্যাসন গ্রিনউড। কিন্তু ম্যাচে সমতা ফেরাতে বেশি সময় খরচ করেনি লেস্টার। তাদের হয়ে ৩১ মিনিটেই সমতা ফেরান ইউরি তিয়েলেমান্স। দ্বিতীয়ার্ধে আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচ জমে ওঠে। এ দিন গ্রিনউড যতটা সক্রিয় ছিলেন, ঠিক ততটাই রোনাল্ডো এবং জেডন স্যাঞ্চো ছিলেন ফ্যাকাসে। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে লেস্টার এগিয়ে যায়। কর্নার থেকে পাওয়া বল পেয়ে ডিফেন্ডার ক্যাগলার সয়েঞ্চু কোনও ভুল করেননি গোল করতে। মার্কাস রাশফোর্ড ৮২ মিনিটে ম্যান ইউনাইটেডের হয়ে সমতা ফেরান। ইউনাইটেডের গোলের আনন্দের রেশ কাটার আগেই পেরেজের পাশ‌ থেকে বল পেয়ে যান ভার্ডি। দুর্দান্ত ভলিতে ভার্ডি গোল‌ করে লেস্টারকে এগিয়ে দিতে ভুল করেননি। ম্যাচের অতিরিক্ত সময়ে ইউনাইটেডের ম্যাচে ফেরার সব আশাতে জল ঢেলে দেন প্যাটসন ডাকা। তিয়েলেমান্সের ফ্রি–কিক থেকে গোল করেন জাম্বিয়ান এই ফরোয়ার্ড। উল্লেখ্য, প্রিমিয়র লিগ ইতিহাসে এই প্রথম কোনও জাম্বিয়ান ফরোয়ার্ড গোল করলেন। ফলে টানটান উত্তেজনার ম্যাচ ৪-২ ফলে জিতে নেয় লেস্টার।

অপর দিকে নিজেদের ঘরের মাঠ ইতিহাদে কেভিন ডি'ব্রুইন এবং বার্নার্ডো সিলভার গোলে বার্নলেকে সহজেই হারাতে সমর্থ হয় ম্যাঞ্চেস্টার সিটি। এ দিন ম্যাচে নিজেদের সেরা ফুটবলটা খেলতে পারেনি ম্যান সিটি। তবে ম্যাচ জিতে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়ে আপাতত এক পয়েন্টে পিছিয়ে লিগে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যাঞ্চেস্টার সিটি। নিজেদের শেষ ম্যাচে লিভারপুলের বিরুদ্ধে ২-২ ফলে ড্র করেছিল সিটি। তারপর একটা লম্বা বিরতির শেষে মাঠে ফিরে পেপ প্রথম একাদশে সুযোগ দেন রাহিম স্টার্লিংকে। তবে প্রথম ৪৫ মিনিটে সে ভাবে কিছুই প্রভাব ফেলতে পারেননি রাহিম। প্রথমার্ধে সিলভার গোলে এগিয়ে বিরতিতে যায় সিটি। দ্বিতীয়ার্ধে ম্যাচ শেষ হওয়ার মিনিট কুড়ি আগে কেভিন ডি'ব্রুইন তাদের হয়ে দ্বিতীয় গোল করে সিটির তিন পয়েন্ট সুনিশ্চিত করেন।

বন্ধ করুন