বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চোখের জলে বার্সা ছাড়লেন লিওনেল মেসি!
মঞ্চে উঠেই কেঁদে ফেললেন মেসি (ছবি:রয়টার্স)
মঞ্চে উঠেই কেঁদে ফেললেন মেসি (ছবি:রয়টার্স)

চোখের জলে বার্সা ছাড়লেন লিওনেল মেসি!

  • লিওনেল মেসির সাংবাদিক সম্মেলন পূর্বনির্ধারিত সময় মেনেই আয়োজন করা হয়েছিল। সঠিক সময়ে মঞ্চে চলেও এলেন এলএমটেন। মঞ্চে এসেই পোডিয়ামের সামনে দাঁড়ালেন। আর তারপর যা হল, তা কেউ স্বপ্নতেও ভাবতে পারবেন না।

লিওনেল মেসির বার্সেলোনার শেষ সাংবাদিক সম্মেলন পূর্বনির্ধারিত সময় মেনেই আয়োজন করা হয়েছিল। সঠিক সময়ে মঞ্চে চলেও এলেন এলএমটেন। মঞ্চে এসেই পোডিয়ামের সামনে দাঁড়ালেন। আর তারপর যা হল, তা কেউ স্বপ্নতেও ভাবতে পারবেন না। একজন পেশাদার ফুটবলার তখনও কথা বলতে বলতে কেঁদেই ফেললেন।কথা বলতে গিয়েই চোখ দিয়ে অঝড়ে জল ঝরতে থাকে। পরে চোখ মুছে কথা বলতে থাকেন। কিন্তু বার্সার কথা বলতে গিয়ে বারবার চোখ ভিজে যাচ্ছিল তাঁর। শেষ পর্যন্ত সকলে উঠে দাঁড়িয়ে মেসির ক্লাবরে প্রতি এই আবেগকে কুর্নিশ জানান। 

মঞ্চে তখন উপস্থিত দর্শক-অতিথিদের সামনে ছোট বক্তব্য রাখার কথা ছিল মেসির কিন্তু বক্তব্য রাখার আগে কেঁদেই ফেললেন মেসি। যে ছবি ধরা পড়ল ক্যামেরায়। মঞ্চে উঠেই হাতের টিস্যু দিয়ে চোখ মুছতে লাগলেন মেসি।  স্যুটেড-বুটেড মেসির চোখ দিয়ে ঝরছে জল।

৮ অগস্ট, রবিবার বিকেলে ন্যু ক্যাম্পে দেখা যায় এমন আবেগঘন দৃশ্য। মেসি হয়তো নিজেও বিশ্বাস করতে পারছেন না। তাঁর ফুটবল জীবনে এমন একটা দিন আসবে যা তিনি কখনই ভাবতে পারেননি। বার্সেলোনা ছেড়ে যে তাঁকে চলে যেতে হবে তা তিনি কখনই ভাবতে পারেননি। কিন্তু এটাই সত্যি হল, মেসিকে বার্সা ছেড়ে চলে যেতে হচ্ছে। আপাতাত ফুটবল জীবনের বার্সায় যাত্রা যে এখানেই শেষ করতে হচ্ছে মেসিকে।

সেটাই হয়তো মন থেকে মেনে নিতে পারছিলেন না মেসি। তাই এ দিন মঞ্চে উঠে কেঁদেই ফেললেন মেসি। আবেগঘন সেই মুহূর্তের সাক্ষী থাকল গোটা বিশ্ব। নিজের বার্তায় মেসি জানিয়ে দিলেন তিনি এই মহূর্তের জন্য কোনও ভাবেই প্রস্তুত ছিলেন না। তাঁর মনে হচ্ছে তিনি যেন নিজের পরিবার ছেড়ে চলে যাচ্ছেন। যেই ক্লাব তাকে সবকিছু দিয়েছে, যে ক্লাবকে তিনি সবকিছু দিয়েছেন, সেই ক্লাব ছেড়ে চলে যেতে হবে তা কোনও দিনও ভাবেননি মেসি। তাই হয়তো মঞ্চে উঠেই কেঁদে ফেললেন মেসি।

বন্ধ করুন