বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বিশ্বকাপজয়ী রিয়াল মাদ্রিদ তারকাকে দলে নিতে প্রস্তুত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
রাফায়েল ভারান। ছবি- গেটি ইমেজেস।
রাফায়েল ভারান। ছবি- গেটি ইমেজেস।

বিশ্বকাপজয়ী রিয়াল মাদ্রিদ তারকাকে দলে নিতে প্রস্তুত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

  • এক দশক আগে ইউনাইটেডকে নাকচ করে আরসি লেন্স থেকে রিয়ালে যোগ দেন তারকা ডিফেন্ডার।

বিগত কয়েক মরশুমে ডিফেন্স বড় ভুগিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। হ্যারি ম্যাগুয়ার দলে আসার পরে সেন্টার ব্যাক সমস্যার কিছুটা সমাধান মিললেও তাঁর অনুপস্থিতিতে দলের রক্ষণভাগ এখনও কতটা নড়বড়ে,তা মরশুমের শেষ দিকেই দেখা গিয়েছিল। এবার সেই সমস্যার সমাধানে রিয়াল মাদ্রিদের তারকা ডিফেন্ডার রাফায়েল ভারান দলে নিতে প্রস্তুত ইউনাইটেড।

এক দশক আগে এক তরুণ ভারান আরসি লেন্স থেকে হোসে মোরিনহোর রিয়ালে যোগ দিয়েছিলেন। খুব সহজে কারুর প্রশংসা না করা মোরিনহোও একবাক্যে মেনে নিয়েছিলেন তরুণ ডিফেন্ডার পরবর্তীতে বিশ্বের অন্যতম সেরাদের মধ্যে গণ্য হবে। শেষ দশ বছরে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটে লা লিগা ও বিশ্বকাপসহ জাতীয় দল ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের হয়ে মোট ১৯টি খেতাব জিতে সেই ভবিষ্যদ্বাণীকে অক্ষরে অক্ষরে মিলিয়ে দিয়েছেন ভারান।

৩৫০-এর ওপর ম্যাচ ও দশ বছর কাটিয়ে স্প্যানিশ রাজধানীতে কাটিয়ে প্রিমিয়র লিগে খেলতে ইচ্ছুক ২৮ বছর বয়সী ভারান। বয়সের দিক থেকে বিচার করতে গেলে নিজের সেরা সময়ের মধ্যে থাকার কথা ভারানের। শেষ দুটি মরশুমে মাঝে মাঝে একটু নড়বড়ে দেখালেও ফরাসি ডিফেন্ডারের যোগ্যতা নিয়ে কোন প্রশ্ন হয় না। 

ভারানকে নিয়ে দলের রক্ষণভাগের সমস্যা দূর করতে আগ্রহী ইউনাইটেড। সাংবাদিক ফাবরিজিও রোমানোর মতে, শেষ চারদিন সরাসরি রিয়াল মাদ্রিদের সঙ্গে আলাপ আলোচনার পর অবশেষে ভারানের জন্য সরাকারিভাবে বিড করতে প্রস্তুত রেড ডেভিলসরা। রিপোর্ট অনুযায়ী পাঁচ বছরের চুক্তিতে ভারানকে সই করাতে ইচ্ছুক ইউনাইটেড কর্তৃপক্ষ। রিয়ালে মাত্র বছরখানেকের চুক্তি বাকি থাকা সত্ত্বেও ভারানের জন্য মোটা ৫০ মিলিয়ন ইউরোর আশেপাশে খরচ হতে পারে ইউনাইটেডের। ভারান থিয়েটার অফ ড্রিমসে আসলে এক দশক ধরে লালিত ইউনাইটেডের ড্রিম বা স্বপ্ন অবশেষে পূর্ণ হবে।

বন্ধ করুন