বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সম্পর্ক ভালো তবে বন্ধু নয়, মেসি প্রসঙ্গে অকপট রোনাল্ডো

সম্পর্ক ভালো তবে বন্ধু নয়, মেসি প্রসঙ্গে অকপট রোনাল্ডো

কলকাতায় সমর্থকদের তুলিতে মেসি এবং রোনাল্ডো (PTI)

Messi-Ronaldo rivalry: ২০০৯ সাল থেকে বিশ্ব ফুটবলের হট কেক মেসি এবং রোনাল্ডো। এবার তাই নিয়েই স্কাই স্পোর্টসের কাছে মুখ খুললেন রোনাল্ডো।

বিশ্ব ফুটবল এমন প্রতিদ্বন্দ্বিতা হয়ত আগে কখনও দেখেনি। ২০০৯ সাল থেকে চলে আসছে এই মেসি-রোনাল্ডো প্রতিদ্বন্দ্বিতা। এবারের বিশ্বকাপেও আঁচ মিলছে তার। এবার এই প্রতিদ্বন্দ্বিতা নিয়েই মুখ খুললেন রোনাল্ডো।

দীর্ঘ এক দশকের সামান্য বেশি সময় ধরেই চলে আসছে এই বিতর্ক। বিশ্ব ফুটবলে কে সেরা? মেসি না রোনাল্ডো? সেই অর্থে কোনও সদুত্তর পাওয়া যায়নি আজও। তবু, এই এক দশকে ভাগ হয়েছে সমর্থকদের তাঁবু। আর এই বিতর্ক থেকে বাদ পড়েননি খোদ আন্তর্জাতিক স্তরের ফুটবলাররাও। একাধিক সময় তাঁদেরকেও দেখা গেছে কোনও একদিকের পক্ষ নিতে। বা কোনও একজনকে নির্দ্বিধায় পৃথিবীর শ্রেষ্ঠ বলতে।

এই বিতর্কের সূত্রপাত হয় ২০০৯ সালে। যখন রোনাল্ডো প্রথম ম্যান ইউ ছেড়ে রিয়াল মাদ্রিদে আসেন।‌ অন্যদিকে বার্সিলোনার ফরোয়ার্ড লাইনের তারকা তখন লিওনেল মেসি। বার্সিলোনা এবং রিয়াল মাদ্রিদের দ্বন্দ্বও এক দীর্ঘ ইতিহাসের মধ্য দিয়ে গড়ে উঠেছে। ফলে, একই লিগে, একে অপরের মুখোমুখি দাঁড়ানোর ফলেই এই প্রতিদ্বন্দ্বিতা দানা বাঁধা শুরু করে। একইসময়, একইসাথে একাধিক রেকর্ড এবং ট্রফি ছুঁয়েছেন এই দুই তারকা। ফলে, স্বাভাবিক নিয়মেই ভাগ হয়েছিল সমর্থকদের মন। ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়া থেকে খেলার মাঠে।

এবার তাই নিয়ে মুখ খুললেন সিআর সেভেন। এই ঘটনার কয়েকদিন আগে স্কাই স্পোর্টসকে দেওয়া তাঁর একটি সাক্ষাৎকারের জন্য বিতর্কের বেড়িতে ফেঁসে গেছিলেন রোনাল্ডো। পিয়ার্স মর্গানকে দেওয়া তাঁর সাক্ষাৎকারে তিনি অভিযোগ আনেন ম্যান ইউ এবং ম্যানেজার এরিক টেন হ্যাগের বিরুদ্ধে।

তবে সেই একই সাক্ষাৎকারে, এই ৩৭ বছরের পর্তুগিজ অধিনায়ককে এবার খানিক স্মৃতিচারণের সুরেই ফিরিয়ে আনতে দেখা যায় মেসি-রোনাল্ডো প্রতিদ্বন্দ্বিতার সেই কাহিনিকে। এর আগেও একাধিকবার এই প্রতিদ্বন্দ্বিতা নিয়ে তাঁকে মুখ খুলতে দেখা গেছে। এমনকি ব্যালন ডি'ওরের মঞ্চে একে অপরের পাশাপাশি বসে নিজেদের এই প্রতিদ্বন্দ্বিতা এবং তাকে ঘিরে সমর্থকদের উচ্ছাস নিয়ে হালকা সুরে আলোচনা করতেও দেখা গেছে।

সাক্ষাৎকারে এই পর্তুগিজ তারকা যেন প্যারিশ-সঁ-জারমঁ এর এই আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বির প্রতি তাঁর সম্মান উজাড় করলেন। তিনি বললেন, 'মেসি একজন চমৎকার খেলোয়াড়। ওঁ একজন জাদুকর। খেলোয়াড় হিসেবে আমরা ১৬ বছর পাশাপাশি খেলছি। ভেবে দেখুন, ১৬ বছর। ফলে ওঁর সঙ্গে আমার সম্পর্ক প্রচন্ড ভাল। সেই অর্থে বলতে গেলে আমি একেবারে ওঁর ঘরের বন্ধু নই। মানে এমন একদমই নয় যে আমাদের রোজ ফোনে কথা হয় বা সেরকম কিছু। ওঁকে আমি প্রচন্ড সম্মান করি। ওঁ যেমন সম্মানের সঙ্গে আমাকে নিয়ে কথা বলে।‌ সত্যি আমি ওঁকে খুবই সম্মান করি। এমনকি ওঁর স্ত্রী এবং আমার বান্ধবীও একে অপরকে খুবই সম্মান করে। এছাড়া আর কি বলবো? ওঁ একজন অসাধারণ ফুটবলার।'

যখন রোনাল্ডোকে জিজ্ঞেস করা হয় যে তবে তাঁর মতে মেসি কী পৃথিবীর শ্রেষ্ঠ খেলোয়াড়? নির্দ্বিধায় উত্তর দেন সিআর সেভেন। তিনি জানান, 'হয়ত হ্যাঁ। আমার দেখা শ্রেষ্ঠ খেলোয়াড় (নিজেকে বাদ রেখে)।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.