বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I League 2023-24: ব্যারেটোর গোলে জিতে আই লিগের শীর্ষস্থান পোক্ত করল মহমেডান, নিজেদের রোগ এড়াতে পারবে তো?

I League 2023-24: ব্যারেটোর গোলে জিতে আই লিগের শীর্ষস্থান পোক্ত করল মহমেডান, নিজেদের রোগ এড়াতে পারবে তো?

গোলের পর বেনস্টন ব্যারেটো। ছবি-এমএসসি মিডিয়া

আই লিগে দুর্দান্ত জয় পেল মহমেডান। এবার তারা হারালো নামধারীকে। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাকা করল সাদা কালো ব্রিগেড।

অ্যাওয়ে ম্যাচেও বড় জয় পেল মহমেডান স্পোর্টিং ক্লাব। প্রথম থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে শেষে ম্যাচ পকেটে তুলে নিল সাদা কালো ব্রিগেড। 'নামধারী এফসি'র বিরুদ্ধে এই ম্যাচ শেষ করল ১-০ ফলাফলে। এই জয়ের সাথে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থাকার পাশাপাশি জয়ের ধারাও অব্যাহত রাখলো কলকাতার এই প্রধান। পাশাপাশি, হারের খড়া কাটার নাম নেই নামধারীর। কঠিন লড়াই করা সত্ত্বেও ম্যাচে ফিরতে পারেনি তারা। কোনও ভাবেই ভাঙতে পারল না মহমেডানের রক্ষণভাগ।

বুধবার পঞ্জাবের নামধারী স্টেডিয়ামে 'নামধারী এফসি' মুখোমুখি হয় 'মহমেডান। প্রথম থেকে শেষ পর্যন্ত লড়াই করেও ম্যাচ জিততে না পারার জেরে হতাশা নিয়ে মাঠ ছাড়ে নামধারীর সমর্থকরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে সাদা কালো ব্রিগেড। এমনকী মহমেডানের পক্ষেই বেশি থাকে বল নিয়ন্ত্রণ। প্রথমার্ধে জমজমাটি হলেও, দ্বিতীয়ার্ধে পুরোপুরি চলে যায় মহমেডানের হাতে।

এদিন ম্যাচের শুরুর প্রথম কয়েকটি মিনিট বল নিয়ন্ত্রণের ক্ষেত্রে এগিয়ে থাকে নামধারী। এরপরই আক্রমণ শুরু করে সাদা কালো ব্রিগেড। বিপক্ষ দলের স্ট্রাইকাররা লাগাতার চাপে ফেলতে থাকে নামধারীর রক্ষণভাগকে। তবে কোনও রকমে গোল খাওয়ানো থেকে নিজেদেরকে রক্ষা করে নামধারী। তবে একেবারে তীরে এসে তরী ডোবে। ম্যাচের শেষের দিকে ব্যারেটোর গোলে এগিয়ে যায় মহমেডান এসসি। এরপর চেষ্টা করেও সমতা ফেরাতে পারলোনা নামধারী এবং মাঠ ছাড়তে হয় হতাশা নিয়ে।

ম্যাচ শেষে মহমেডানের ফুটবল সচিব জানান, ‘লিগ টেবিলে শীর্ষে থাকলেও আমাদের সামনে রয়েছে চার্চিল ম্যাচ। সেই ম্যাচ আমাদের জিততেই হবে। মোটেই সহজ হবে না। কারণ ওরা ঘরের মাঠে যথেষ্ট শক্তিশালী দল। ফলে আমাদেরও বেশ সতর্ক থাকতে হবে।’

উল্লেখ্য, আই লিহের এই মরশুম শুরু হয় ২৮ অক্টোবর থেকে। যা চলবে ২০২৪ সালের এপ্রিল মাস পর্যন্ত। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে ১৩টি দল। এখনও পর্যন্ত খেলা হয়েছে ৫০টির বেশি ম্যাচ এবং মোট গোলের সংখ্যা ১৫০টির বেশি। সর্বোচ্চ গোলদাতার তালিকায় এই মুহূর্তে ৯টি গোল করে শীর্ষস্থানে রয়েছেন গোকুলাম কেরালার আলেক্স স্যাঞ্চেজ। এই পর্যন্ত ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিল টপার মহামেডান স্পোর্টিং ক্লাব। এখনো অবধি অপরাজিত রয়েছে তারা। তবে অপরাজিত থাকার তালিকায় আর নেই শিলং লাজং। তারা রয়েছে তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীনিধি ডেকান। তাদের মোট সংগ্রহ ৯ ম্যাচে ১৭ পয়েন্ট। পরবর্তী ম্যাচ ১৫ ডিসেম্বর। এদিন খেলা হবে মোট দুটি ম্যাচ। দুপুর ২টো নাগাদ প্রথম ম্যাচে ইন্টার কাশি মুখোমুখি হবে দিল্লির। অন্যদিকে, সন্ধ্যা ৭টা নাগাদ নেরোকা মুখোমুখি হবে রাজস্থান এফসির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.