বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফের ISL-এর দলকে নাকানিচোবানি খাওয়াল, কেরালাকে উড়িয়ে Durand-এর সেমিতে মহমেডান

ফের ISL-এর দলকে নাকানিচোবানি খাওয়াল, কেরালাকে উড়িয়ে Durand-এর সেমিতে মহমেডান

মহমেডান স্পোর্টিং ডুরান্ডের সেমিতে পৌঁছে গেল।

ছিটকে গিয়েছে কলকাতার বাকি দুই প্রধান ইমামি ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। কলকাতার একমাত্র দল হিসেবে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপে টিকে রয়েছে মহমেডান। একের পর এক আইএসএলের দলকে হেলায় হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেল আন্দ্রে চেরনিশভের দল।

এটিকে মোহনবাগান, ইমামি ইস্টবেঙ্গল তো গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে। ডুরান্ড কাপে কলকাতার একমাত্র ভরসা মহমেডান স্পোর্টিং। তারা কিন্তু টুর্নামেন্টের শুরু থেকেই দাপট দেখাচ্ছে। আর সেই লড়াকু মানসিকতা নিয়েই ডুরান্ড কাপের সেমিফাইনালে পৌঁছে গেল সাদা-কালো ব্রিগেড।

আর নক আউট পর্বের প্রথম ম্যাচে আবিওলা আদেদেজি দাউদা দুরন্ত ভাবে নজর কাড়লেন। শিক্ষক দিবসের দিনই কলকাতায় পা রেখেছেন দাউদা। মাত্র তিন দিন দলের সঙ্গে প্র্যাকটিস করেছেন। কিন্তু পরিবর্তে নেমে দুরন্ত খেলে আইএসএলের দলকে রীতিমতো বেকায়দায় ফেললেন তিনি।

সাদা-কালো জার্সিতে অভিষেকেই জোড়া গোল করে মহমেডান সমর্থকদের মন জয় করে নিলেন নাইজেরিয়ার স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিট খেলেন দাউদা। আর ৫৯ এবং ৮৪ মিনিটে করেন জোড়া গোল। যার নিট ফল, শুক্রবার যুবভারতীতে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে কেরল ব্লাস্টার্সকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে চলে গেল মহমেডান স্পোর্টিং।

আরও পড়ুন: নড়বড়ে রক্ষণ,পরিকল্পহীন ফুটবল,গোল করার লোক নেই বাগানে- এ ভাবে ISL-এ সাফল্য আসবে?

শেষ চারের লড়াইয়ে মুম্বই সিটি এফসি এবং চেন্নাইয়িন এফসি ম্যাচের বিজয়ীর মুখোমুখি হবে মহমেডান। ঠিক যেন গত বছরের পুনরাবৃত্তি। ফাইনালে এফসি গোয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মহমেডানের। এবার সেই অধরা স্বপ্নই পূরণ করতে চান মার্কাস জোসেফ, শাহির শাহিনরা। আর সেই স্বপ্ন পূরণের থেকে মাত্র দু'ধাপ দূরে রয়েছে সাদা-কালো ব্রিগেড।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের প্রথম বোর্ড মিটিংয়ে ISL-এ ব্যর্থতা কাটিয়ে ওঠার পথ খোঁজা হল

গ্রুপ পর্বে দুই আইএসএলের দল এফসি গোয়া এবং জামশেদপুর এফসি-কে হারানোর পর বেঙ্গালুরু এফসি-র সঙ্গে ড্র করেছে মহমেডান।‌ শেষ চারের লক্ষ্যে এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন সাদা-কালো ফুটবলাররা। ডুরান্ডে অংশগ্রহণকারী আইএসএল দলগুলোর মধ্যে একমাত্র রিজার্ভ বেঞ্চ নিয়ে এসেছে কেরালা ব্লাস্টার্স।‌ দলে কোনও বিদেশি নেই। যার ফায়দা পুরোপুরি তোলে কলকাতার তৃতীয় প্রধান। চার বিদেশি নিয়েই শুরু করেন আন্দ্রে চেরনিশভ। ১৭ মিনিটে দলকে এগিয়ে দেন শেখ ফৈয়াজ। এর পর বিরতির ঠিক আগে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সাদা কালো ব্রিগেড। কিন্তু ৪১ মিনিটে বলে পা ছোঁয়াতে পারেনি ফৈয়াজ।

বিরতিতে নুরুদ্দিনের পরিবর্তে আবিওলা দাউদাকে নামান রুশ কোচ। এই একটা পরিবর্তনেই ম্যাচ পকেটে পুরে নেয় মহমেডান। সাদা কালো জার্সিতে নেমেই জোড়া গোল নাইজেরিয়ার স্ট্রাইকারের। ৫৯ মিনিটে কেরল কিপার সচিনকে কাটিয়ে ডান পায়ের শট গোলে রাখেন দাউদা। বিপক্ষের একজন ডিফেন্ডারের গায়ে লেগে বল গোলে ঢুকে যায়। এর সাত মিনিটের মধ্যে তিন নম্বর গোলটি করার সুযোগ এসেছিল। কিন্তু আভাস থাপার গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। গোলের সুযোগ এসেছিল কেরালার সামনেও। কিন্তু দ্বিতীয়ার্ধে সিটার মিস করেন আজসাল, আইমেনরা। দাউদা নামার পর মহমেডানের আক্রমণের গতি বাড়ে। ম্যাচের ৮৪ মিনিটে ৩-০ করেন নাইজেরিয়ান স্ট্রাইকার। প্রথম ম্যাচেই নজর কেড়ে ম্যাচের সেরা হন দাউদা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Lok Sabha Election LIVE: আজ UP-বিহার-ঝাড়খণ্ড-ওড়িশায় ভোট, জোড় লড়াই দিল্লিতে বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল WB Lok Sabha Vote LIVE: অভিজিৎ থেকে দেব, ৮ আসনে আজ প্রেস্টিজ ফাইট BJP-TMC'র ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য ফিরছে? ২৫ মের রাশিফলে দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা?২৫ মের রাশিফলে জানুন জ্যোতিষগণনা মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ২৫ মে রাশিফল ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.