বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MBSG vs BFC Highlights: গোললাইন সেভের পরে ফিরল হুঁশ! কঠিন দিনে মোহনবাগানের বৈতরণী পার বৌমাসের
মোহনবাগানের নায়ক

MBSG vs BFC Highlights: গোললাইন সেভের পরে ফিরল হুঁশ! কঠিন দিনে মোহনবাগানের বৈতরণী পার বৌমাসের

Mohun Bagan Super Giant vs Bengaluru FC Highlights: আইএসএলে বেঙ্গালুরু এফসিকে ১-০ গোলে হারিয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট।

Mohun Bagan Super Giant vs Bengaluru FC Highlights: হুগো বৌমাসের গোলে বেঙ্গালুরু এফসিকে হারিয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার যুবভারতীতে একেবারেই সহজ জয় আসেনি সবুজ-মেরুন ব্রিগেডের। বরং শুরুতে বেশ চাপে ফেলে দিয়েছিল বেঙ্গালুরু। একটি গোললাইন সেভও করেন অনিরুদ্ধ থাপা। তারপর থেকে খেলায় ফিরতে থাকে মোহনবাগান। একাধিক আক্রমণ করলেও ৬৫ মিনিট পর্যন্ত তেকাঠিতে একটাও শট রাখতে পারেননি। শেষপর্যন্ত ৬৭ মিনিট ডেডলক ভাঙেন বৌমাস। তারপর বেঙ্গালুরু যে খেলায় ফিরবে, সেটা সম্ভব হয়নি কারণ দু'জন লাল কার্ড দেখেন। শেষপর্যন্ত ১-০ গোলে জিতে মাঠ ছাড়ল মোহনবাগান। সেই মোহনবাগান বনাম বেঙ্গালুরু ম্যাচের হাইলাইটস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

27 Sep 2023, 10:17:04 PM IST

MBSG vs BFC LIVE: এবার মিশন এএফসি কাপ মোহনবাগানের

আইএসএলে দুই ম্যাচে দুই জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। এবার ফোকাস সরল এএফসি কাপে। আগামী ২ অক্টোবর মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে খেলবে। সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট থেকে কলকাতায় খেলা আছে। তার আগে ২৯ সেপ্টেম্বর কলকাতা ফুটবল লিগে মহমেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে নামবে মোহনবাগানের জুনিয়র দল।

27 Sep 2023, 10:01:38 PM IST

MBSG vs BFC LIVE: বৌমাসের গোলে কঠিন ম্যাচে বৈতরণী পার! জিতল মোহনবাগান

বাজল শেষ বাঁশি। বেঙ্গালুরু এফসিকে ১-০ গোলে হারিয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। ম্যাচের একমাত্র গোল করেন হুগো বৌমাস। ধরে রাখ আইএসএলের শীর্ষস্থান। দু'ম্যাচে মোহনবাগানের পয়েন্ট। অন্যদিকে, দুই ম্যাচ পরেও শূন্যে রইল বেঙ্গালুরু।

27 Sep 2023, 10:00:21 PM IST

MBSG vs BFC LIVE: স্বার্থপরের মতো খেললেন পেত্রাতোস

৯০ মিনিট+৭: সুবর্ণ সুযোগ হাতছাড়া পেত্রাতোসের। বক্সে ঢুকে গিয়ে শট মারার একাধিক সুযোগ পেয়েছিলেন। এমনকী বাঁ-দিকে সাদিকুকে পাস দিতে পারতেন। দিলেন না। গোলেও রাখতে পারলেন না। স্বার্থপরের মতো খেললেন।

27 Sep 2023, 09:58:04 PM IST

MBSG vs BFC LIVE: ফ্রি-কিক পেত্রাতোসের, গোল এল না

৯০ মিনিট+৩: ফ্রি-কিক পেত্রাতোসের। ওয়ালে গেলে বেরিয়ে গেল। কর্নার মোহনবাগানের। শর্ট কর্নার মোহনবাগানের। সময় খরচের চেষ্টা। কিছুটা লাভ হল।

27 Sep 2023, 09:54:26 PM IST

MBSG vs BFC LIVE: ফের লাল কার্ড রেফারির, ৯ জন হয়ে গেল বেঙ্গালুরু

৯০ মিনিট+২: ফের রেড কার্ড দেখলেন বেঙ্গালুরুর এক খেলোয়াড়। রোশনকে ডিরেক্ট লাল কার্ড দেখালেন রেফারি। বেঙ্গালুরুর আক্রমণের মধ্যেই কাউন্টারে উঠে আসে মোহনবাগান। মোহনবাগানে অর্ধের অনেকটা ভিতরে ডানপ্রাপ্ত থেকে বেঙ্গালুরুর অর্ধে এগিয়ে যাওয়া পেত্রাতোসকে লক্ষ্য করে পাস। বক্সের ঠিক মাথায় ফাউল রোশন। বাঁশি বাজালেন। ফ্রি-কিক। লাল কার্ড রোশনকে। নয় জন হয়ে গেল বেঙ্গালুরু।

27 Sep 2023, 09:52:34 PM IST

MBSG vs BFC LIVE: ফের সুযোগ তৈরি বেঙ্গালুরুর

৮৭ মিনিট: ১০ জনে হয়ে গেলেও আল্ট্রা-ডিফেন্সিত খেলছে না বেঙ্গালুরু। মাঝেমধ্যেই সুযোগ তৈরি করছে। প্রাথমিকভাবে বক্সের মধ্যে ক্রস শিবশক্তির। ক্লিয়ার করে দিলেন শুভাশিস। আহামরি হল না ক্লিয়ারেন্স। সোজা বলটা চলে গেল ভিনড্রপের কাছে। যিনি বাঁ-পায়ে চকিতে শট নেন। বলটা ডিপ করছিল। তবে শেষপর্যন্ত বিপদ হয়নি মোহনবাগানের।

27 Sep 2023, 09:50:07 PM IST

MBSG vs BFC LIVE: দুরন্ত কাউন্টার সাদিকুর, গোলে রাখতে পারলেন না বল

৮৫ মিনিট: চোখের পলকে কাউন্টার অ্যাটাকে মোহনবাগান। মোহনবাগান বক্সে শুভাশিস বোসের বাজে টাচের কারণে মণিরুলের সামনে সুযোগ চলে আসে। শেষপর্যন্ত বল ক্লিয়ার করে দেন গ্লেন। কাউন্টার মোহনবাগানের। প্রায় ৫০ মিটার দৌড়ে নিজেই বলটা নিয়ে উঠে আসেন। শট মারার সুযোগ ছিল। তবে কাট করে ভিতরে ঢুকে শট মারেন। গোলে ছিল না বল। গোলকিক বেঙ্গালুুরুর।

27 Sep 2023, 09:47:44 PM IST

MBSG vs BFC LIVE: এসে গিয়েছে গোল! এবার ফেরান্দোর নজর গেল AFC কাপের দিকে

৮৩ মিনিট: এসে গিয়েছে কাঙ্খিত গোল। তাই এবার এএফসি কাপের ম্যাচের দিকে ফোকাস গেল মোহনবাগান সুপার জায়ান্টের কোচ জুয়ান ফেরান্দোর। আরও এক প্রথম একাদশের খেলোয়াড়কে তুলে নিলেন। সাহাল আবদুল সামাদকে তুলে নামালেন কিয়ান নাসিরিকে।

27 Sep 2023, 09:44:17 PM IST

MBSG vs BFC LIVE: লিস্টনকে তুলে নিলেন ফেরান্দো

৭৯ মিনিট: লিস্টন কোলাসোকে তুলে নিলেন মোহনবাগান সুপার জায়ান্টের কোচ জুয়ান ফেরান্দো। নামালেন আশিস রাইকে। অন্যদিকে পরিবর্তন বেঙ্গালুরুরও। ভুটিয়াকে তুলে মণিরুলকে নামালেন বেঙ্গালুুরুর হেড কোচ।

27 Sep 2023, 09:40:21 PM IST

MBSG vs BFC LIVE: লাল কার্ড সুরেশকে, ১০ জন হয়ে গেল বেঙ্গালুরু

৭৫ মিনিট: ১০ জন হয়ে গেল বেঙ্গালুরু। মাঝমাঠের লাইনের কাছে পেত্রাতোসকে ফাউল। দ্বিতীয় হলুদ কার্ড সুরেশকে। লাল কার্ডদেখে মাঠ ছাড়লেন সুরেশ। বেঙ্গালুরুর কাজটা আরও কঠিন হয়ে গেল। দুর্দান্ত রেফারিং। 

27 Sep 2023, 09:39:16 PM IST

MBSG vs BFC LIVE: ৩ পরিবর্তন বেঙ্গালুরুরও

৭২ মিনিট: মোহনবাগানের মতোই ‘ট্রিপল চেঞ্জ’ বেঙ্গালুুরু এফসির। জেসেন, জাভি এবং রোহিতকে তুলে নিলেন বেঙ্গালুরু এফসির হেড কোচ সাইমন গ্রেসন। নামালেন শিবশক্তি, উইলিয়ামস এবং পাত্রেকে। তাঁরা কি সমতা ফেরাতে পারবেন?

27 Sep 2023, 09:37:49 PM IST

MBSG vs BFC LIVE: সোমবার AFC কাপের ম্যাচ, ৩ তারকাকে তুলে নিল মোহনবাগান

৭১ মিনিট: আগামী সোমবার এএফসি কাপে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে মোহনবাগান সুপার জায়ান্টের ম্যাচ আছে। সেই পরিস্থিতিতে তিনজনকে তুলে নিলেন জুয়ান ফেরান্দো। জেসন কামিন্স, হুগো বৌমাস এবং আনোয়ার আলিকে তুলে নিলেন। নামালেন গ্লেন মার্টিন্স, আর্মান্দো সাদিকু এবং ব্রেন্ডন হামিলকে।

27 Sep 2023, 09:35:33 PM IST

MBSG vs BFC LIVE: কীভাবে মোহনবাগানে গোলটা হল?

ডানপ্রাপ্ত থেকে বেঙ্গালুরুর বক্সে একটি নির্বিষ ক্রস। জোভানোভিচ কিছুটা হালকা চালেই বলটা ক্লিয়ার করেন। যেটার পুরো ফায়দা নিলেন কামিন্স। সুযোগসন্ধানী ফরোয়ার্ডের মতো বক্সের মাথায় দাঁড়িয়েছিলেন। ওই ক্লিয়ারেন্সের বলটা ধরে নেন। শট মারার সুযোগ ছিল। কিন্ত নিজের বাঁ-দিকে বৌমাসকে পাস দেন। একেবারে ঠান্ডা মাথায় গুরপ্রীতের বাঁ-দিক থেকে বেঙ্গালুুরুর জালে বল জড়িয় দেন বৌমাস।

27 Sep 2023, 09:29:15 PM IST

MBSG vs BFC LIVE: হুগোর হাতে ধরে ৬৭ মিনিটে তেকাঠিতে প্রথম শট! তাতেই গোল মোহনবাগানের

৬৭ মিনিট: গোওওওওওওওওওওওওওওওওওওওওওওল মোহনবাগানের! হুগোর গোলে ডেডলক ভাঙল মোহনবাগান। ১-০ গোলে এগিয়ে গেল সবুজ-মেরুন ব্রিগেড। প্রথম তেকাঠিতে শট মোহনবাগানের। তাতেই গোল। মোহনবাগান ১-০ বেঙ্গালুরু।

27 Sep 2023, 09:25:39 PM IST

MBSG vs BFC LIVE: ফাটাফাটি ‘রান’ রোশনের, হলুদ কার্ড আনোয়ারকে

৬১ মিনিট: বেঙ্গালুরুর অর্ধ থেকে দারুণ 'রান' রোশনের। পায়ের মোচড়ে দু'জন মোহনবাগানের খেলোয়াড়কে পিছনে ফেলে দিলেন। শেষপর্যন্ত তাঁকে ফেলে দিলেন আনোয়ার আলি। সম্ভবত তাঁর কিছু করারও ছিল না। হলুদ কার্ড আনোয়ারকে। ভুটিয়ার ফ্রি-কিক। গোললাইন পেরিয়ে গেল।

27 Sep 2023, 09:23:11 PM IST

MBSG vs BFC LIVE: দুরন্ত শট সাহালের, ব্লক পরাগের

৫৯ মিনিট: পেত্রাতোসের কর্নার। গুরপ্রীত ফিস্ট করে দিলেন। ধরতেই পারতেন। ফিরতি বলে বক্সের বাইরে থেকে বাঁ-পায়ে জোরালো শট সাহালের। এক পা তুলে দারুণ ব্লক পরাগের। শটটা টার্গেটে ছিল সম্ভবত।

27 Sep 2023, 09:20:43 PM IST

MBSG vs BFC LIVE: পেত্রাতোসের জোরে টাচ, সুযোগ হাতছাড়া মোহনবাগানের

৫৮ মিনিট: ডানপ্রান্ত থেকে বক্সের মধ্যে পেত্রাতোসকে পাস। প্রাথমিকভাবে বলটা ধরেন পেত্রাতোস। কিন্তু টাচটা আহামরি ছিল না। তাই বলটা পা থেকে বেরিয়ে যায়। সেই পরিস্থিতিতে বল ক্লিয়ার করে বেরিয়ে গেল বেঙ্গালুুরু ডিফেন্স। কর্নার বেঙ্গালুরুর।

27 Sep 2023, 09:17:54 PM IST

MBSG vs BFC LIVE: বল পজেশনে এগিয়ে মোহনবাগান, তবে এল না গোল

বল পজেশনে এগিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। সবুজ-মেরুন ব্রিগেডের বল পজেশন ৬৯ শতাংশ। বেঙ্গালুরু এফসির বল পজেশন ৩১ শতাংশ। তবে সেই কাঙ্খিত গোল এল না।

27 Sep 2023, 09:15:57 PM IST

MBSG vs BFC LIVE: রোহিতের জোরালো শট, বাঁচালেন বিশাল

৫০ মিনিট: ডানপ্রান্ত থেকে ঢুকে এসে মোহনবাগান বক্সের বাইরে থেকে ডানপায়ে শট রোহিত কুমারের। জোরালো শট। ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দিলেন মোহনবাগানে গোলকিপার বিশাল কাইথ।

27 Sep 2023, 09:12:05 PM IST

MBSG vs BFC LIVE: পেনাল্টির আবেদন মোহনবাগানের, দিলেন না রেফারি

৪৯ মিনিট: বক্সের মধ্যে পড়ে গেলেন পেত্রাতোস। পেনাল্টি মোহনবাগানের? রেফারি দিলেন না। তুমুল ক্ষুব্ধ পেত্রাতোস। রিপ্লে দেখে ঠিক বোঝা যাচ্ছে না। যাই হোক, বোঝা গেলেও কোনও লাভ হত না। মোহনবাগানের জন্য ইতিবাচক বিষয় যে বক্সে ঠিক মাথায় ও বক্সের ভিতরে দারুণ ওয়ান-টু খেললেন পেত্রাতোস ও কামিন্স। বক্সের মাথা থেকে প্রথমে কামিন্সকে পাস পেত্রাতোসের। বল ফেরত দেন কামিন্স।

27 Sep 2023, 09:08:59 PM IST

MBSG vs BFC LIVE: দ্বিতীয়ার্ধের শুরুতেই টানা ৪ কর্নার বাগানের, গোল এল না

৪৬ মিনিট: দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে মোহনবাগান। বাঁ-প্রান্ত দিয়ে লিস্টন উঠে এলেন। তাঁর ক্রস ব্লক করলেন পরাগ। কর্নার মোহনবাগানের। পেত্রাতোের কর্নার। ফের কর্নার। মোট চারটি কর্নার পেল মোহনবাগান। তবে গোল এল না।

27 Sep 2023, 09:07:03 PM IST

MBSG vs BFC LIVE: শুরু দ্বিতীয়ার্ধের খেলা

শুরু দ্বিতীয়ার্ধের খেলা। এবার খেলা শুরু করল মোহনবাগান সুপার জায়ান্ট। কোনও নয়া পরিকল্পনা আনতে পারবে? জুয়ান ফেরান্দোকে এরকম ‘টিমবাস’ ডিফেন্সের ওষুধ বের করতে হবে।

27 Sep 2023, 09:05:46 PM IST

MBSG vs BFC LIVE: এবারও প্ল্যান ‘বি’ নেই ফেরান্দোর? উত্তর মিলবে ৪৫ মিনিটে

কোনও প্ল্যান ‘বি’ নেই। গতবার সেই কারণে জুয়ান ফেরান্দোকে তুমুল সমালোচনার মুখে পড়তে হয়েছিল। এবার কি প্ল্যান ‘বি’ তৈরি করেছেন মোহনবাগান সুপার জায়ান্টের স্প্যানিশ কোচ? উত্তর মিলবে আগামী ৪৫ মিনিটে।

27 Sep 2023, 08:58:37 PM IST

MBSG vs BFC LIVE: প্রথমার্ধে তেকাঠিতে কোনও বল রাখতে ব্যর্থ মোহনবাগান

প্রথমার্ধে তেকাঠিতে কোনও বল রাখতে ব্যর্থ মোহনবাগান সুপার জায়ান্ট। গোলের উদ্দেশে মোহনবাগানের শটের সংখ্যা আট। বেঙ্গালুরুর শটের সংখ্যা পাঁচ। তেকাঠিতে মোহনবাগানের শটের সংখ্যা শূন্য। বেঙ্গালুরুর দুটি শট তেকাঠিতে ছিল। বল পজেশনে মোহনবাগান। ৬৭ শতাংশ বল পজেশন মোহনবাগানের। বেঙ্গালুরুর বল পজেশন ৩৩ শতাংশ। মোহনবাগানের পাসের সংখ্যা ২৮৪। বেঙ্গালুরুর পাসের সংখ্যা ১৩৮। একটি কর্নার পায় মোহনবাগান। তিনটি পায় বেঙ্গালুরু।

27 Sep 2023, 08:51:15 PM IST

MBSG vs BFC LIVE: বেঙ্গালুরুর ডিফেন্স ভেদ করতে ব্যর্থ মোহনবাগান, প্রথমার্ধে হল না গোল

শেষ প্রথমার্ধের খেলা। খেলার ফল গোলশূন্য। ম্যাচের শুরুটা দুর্দান্ত করে বেঙ্গালুরু। গোললাইন সেভ করেন অনিরুদ্ধ থাপা। তারপর থেকে ধীরে-ধীরে খেলায় ফিরতে থাকে মোহনবাগান। একাধিকবার আক্রমণে উঠে এসেছে। বিশেষত লিস্টন কোলাসোকে সবথেকে সজীব লেগেছে। কিন্তু বেঙ্গালুরুর জমাট ডিফেন্স ভেদ ঢুকতে পারেনি মোহনবাগান। গুরপ্রীতকে ন্যূনতম বিপদে পড়তে হয়নি।

27 Sep 2023, 08:49:10 PM IST

MBSG vs BFC LIVE: বক্সের মাথায় ফাউল বৌমাসকে, দিলেন না রেফারি

৪৫ মিনিট: বক্সের মাথায় বৌমাসকে ট্রিপ বেঙ্গালুুরুর? ফাউল? না রেফারি উঠতে বললেন বৌমাসকে। তবে রিপ্লেতে দেখা গেল যে স্পষ্ট ফাউল ছিল। রেফারির বাজে সিদ্ধান্ত। তারইমধ্যে দু'মিনিটের অতিরিক্ত সময়।

27 Sep 2023, 08:45:05 PM IST

MBSG vs BFC LIVE: দুরন্ত ‘রান’ লিস্টনের, মরশুমের অন্যতম সেরা

৪০ মিনিট: লেফট উইং দিয়ে ফাটাফাটি 'রান' লিস্টন কোলাসোর। মাঝমাঠের সামান্য উপরে বলটা পেয়ে স্রেফ ছোট্ট একটা টোকায় পরাগকে কেটে বেরিয়ে গেলেন। একাই দৌড়াচ্ছেন। বক্সের কাছে এসে কিছুটা দিক পরিবর্তনের চেষ্টা। বেঙ্গালুরুর ডিফেন্ডারকে কাটিয়ে বেরোতে গিয়ে টোকাটা বড় হয়ে গেল। কর্নার লাইন পেরিয়ে গেল বল। গোলকিক বেঙ্গালুরুর। তবে এটা এই মরশুমের অন্যতম সেরা ‘রান’।

27 Sep 2023, 08:42:23 PM IST

MBSG vs BFC LIVE: ম্যাচের প্রথম হলুদ কার্ড

৩৯ মিনিট: প্রথম কার্ড ম্যাচের। মোহনবাগান বক্সের বাইরে মনবীর সিংকে ফাউল। রোহিত কুমারকে হলুদ কার্ড রেফারির। যিনি আপাতত বেশ ভালোভাবেই ম্যাচ সামালাচ্ছেন।

27 Sep 2023, 08:40:52 PM IST

MBSG vs BFC LIVE: আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছে মোহনবাগান, জমাট ডিফেন্স বেঙ্গালুরুর

৩৮ মিনিট: ক্রমশ আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। বারবার উঠে আসছে আক্রমণে। তবে গোলের আগে গিয়ে বেঙ্গালুরুর ডিফেন্স আটকে যাচ্ছে। জমাট ডিফেন্স বেঙ্গালুুরুর। ভেদ করে ঢুকতে পারছে না মোহনবাগান।

27 Sep 2023, 08:38:15 PM IST

MBSG vs BFC LIVE: রোনাল্ডোর মতো ফ্লিকের চেষ্টা কামিন্সের, লাভ হল না

৩৪ মিনিট: কর্নার থেকে মোহনবাগানের। লাভ হল না। থ্রো-ইন হল। সেখানে ডানপ্রান্ত থেকে বৌমাস উঠে এলেন। পেনাল্টি বক্সের মাথা থেকে বক্সে মাইনাস বৌমাসের। বেঙ্গালুরুর প্রথম পোস্টের সামনে থেকে ফ্লিকের চেষ্টা কামিন্সের। হালকা টাচ পেলেন না। রোনাল্ডো সুলভ ফ্লিকের চেষ্টা। দ্বিতীয় পোস্টের কাছে শুভাশিস। তবে তিনিও বল পেলেন না। আরও একটি ভালো মুভ মোহনবাগানের। তবে এখনও গুরপ্রীতকে এখনও পরীক্ষার মুখে ফেলতে পারেনি।

27 Sep 2023, 08:34:58 PM IST

MBSG vs BFC LIVE: ফ্রি-কিক থেকে হতাশাজনক শট পেত্রাতোসের, মহাকাশে বল!

৩০ মিনিট: বক্সের বাইরে লিস্টন কোলাসোকে ফাউল বেঙ্গালুরুর। ফ্রি-কিক মোহনবাগানের। কে শট নেবেন? কোলাসো নাকি পেত্রাতোস? পেত্রাতোস নিলেন। ওয়ালে আটকে গেল। লুজ বলে বক্সের মাথা থেকে শট কামিন্সের। ব্লক বেঙ্গালুুরুর। বক্সের কিছুটা বাইরে বল পেলেন পেত্রাতোস। বাঁ-পায়ে বল ধরে ডানপায়ে শট। মহাকাশে পৌঁছে গেল!!

27 Sep 2023, 08:28:27 PM IST

MBSG vs BFC LIVE: বাঁ-প্রান্ত থেকে ক্রসের চেষ্টা  কামিন্সের

২৩ মিনিট: বাঁ-প্রান্ত থেকে ক্রস দেওয়া চেষ্টা কামিন্সের। তাঁর লক্ষ্য ছিল পেত্রাতোস। তবে তাঁর ক্রস ব্লক করে দিলেন বেঙ্গালুরুর খেলোয়াড়। সোজা বল চলে গেল গুরপ্রীতের কাছে।

27 Sep 2023, 08:26:27 PM IST

MBSG vs BFC LIVE: গতিতে উঠে এলেন মনবীর, জোভার দুরন্ত ব্লকে গোল পেলেন না কামিংস

২১ মিনিট: দারুণ মুভ মোহনবাগানের। ডানপ্রান্ত থেকে বৌমাস বল নিয়ে উঠে আসতে থাকেন। তবে বেঙ্গালুরুকে খেলোয়াড়কে টপকে এগোতে পারছিলেন না। তাঁকে সহায়তা করতে ডানপ্রাপ্ত থেকে দারুণ 'রান' মনবীরের। কাটব্যাক করে বক্সের মধ্যে আসা কামিন্সের উদ্দেশ্যে পাস। কিন্তু দুর্দান্ত ব্লক বেঙ্গালুরুর ডিফেন্ডার জোভানোভিচের।

27 Sep 2023, 08:22:55 PM IST

MBSG vs BFC LIVE: বেঙ্গালুরুকে দেখে কিছুটা হতভম্ব ফেরান্দো

১৯ মিনিট: কিছুটা যেন হতভম্ব হয়ে গিয়েছেন মোহনবাগান সুপার জায়ান্টের কোচ জুয়ান ফেরান্দো। বেঙ্গালুরু যে এভাবে আক্রমণ করবে এবং চাপ বাড়াবে, সেটা হয়ত ভাবেননি। তাঁকে উত্তর খুঁজতে হবে। আর সেটাও জলদি।

27 Sep 2023, 08:20:35 PM IST

MBSG vs BFC LIVE: চোখের পলকে কাউন্টারে মোহনবাগান, তবে গোল হল না

১৩ মিনিট: নিজেরা চাপে পড়ে গিয়েছিল। জাভির পায়ের জাদুতে কেটে গিয়েছিলেন পেত্রাতোস। বক্সের মধ্যে ঢুকে যান জাভি। বল ক্লিয়ার করে দেন থাপা। সেখান থেকে চোখের পলকে কাউন্টারে উঠে এল। পিছনে পড়ে গিয়েছে বেঙ্গালুরু। কাউন্টারে গোল পাবে মোহনবাগান? না। হল না। ডান পা দিয়ে শট মারেন কোলাসো। তবে কোনও লাভ হল না।

27 Sep 2023, 08:18:14 PM IST

MBSG vs BFC LIVE: গোললাইন সেভ অনিরুদ্ধ থাপার!

১২ মিনিট: গোললাইন সেভ অনিরুদ্ধ থাপার। কর্নার থেকে মোহনবাগান বক্সের জটলার মধ্যে গোলের দিকে বলটা যাচ্ছিল। সম্ভবত রোহিত কুমার বলটা ঠেলেন। গোললাইনে দাঁড়িয়ে বলটা বের করে দিলেন।

27 Sep 2023, 08:17:11 PM IST

MBSG vs BFC LIVE: জোরালো শট রোশনের, সেভ বিশালের

১১ মিনিট: নিজের শক্তি দেখালেন কুর্তিস। মোহনবাগানের ডিফেন্ডারকে গায়ে নিয়ে বলটা ধরে রাখলেন। রোশনকে বল বাড়ালেন। বাঁ-পায়ে জোরালো শট রোশনের। নিজের ডানদিকে ঝাঁপিয়ে ভালো সেভ বিশাল কাইথের। কর্নার বেঙ্গালুরুর। চাপ বাড়াচ্ছে বেঙ্গালুরু।

27 Sep 2023, 08:15:06 PM IST

MBSG vs BFC LIVE: ভালো মুভমেন্ট মোহনবাগানের

৯ মিনিট: মাঝমাঠে দারুণ স্কিল হুগো বৌমাসের। বল নিয়ে উঠে আসতে-আসতে ব্যাকপাস। পেত্রোতাস বল পেলেন। তিনি বল বাড়ালেন কামিংসকে। বেঙ্গালুরুর ডিফেন্স চেরা পাস দেওয়ার চেষ্টা। তবে সেখানে পৌঁছাতে পারলেন না পেত্রাতোস। ইতিবাচক মুভমেন্ট মোহনবাগানের।

27 Sep 2023, 08:14:14 PM IST

MBSG vs BFC LIVE: রোশনের গতিতে চাপে পড়ছে মোহনবাগান

৭ মিনিট: রোশনের গতিতে চাপে পড়ছে মোহনবাগান সুপার জায়ান্ট। বক্সের ভিতর থেকে শট রোশনের। তবে লক্ষ্যভ্রষ্ট। ভালো চেষ্টা।

27 Sep 2023, 08:11:14 PM IST

MBSG vs BFC LIVE: কাট করে ঢুকলেন লিস্টন, মনবীরের ক্রস, লাভ হল না

৬ মিনিট: বাঁ-দিক থেকে কাট করে ভিতরের দিকে ঢুকলেন লিস্টন কোলাসো। বক্সের বাইরে থেকে শট মারার চেষ্টা তাঁর। তবে জায়গা পেলেন না। অনিরুদ্ধ থাপাকে ডানদিকে পাশ দিলেন। তিনি বল বাড়ালেন মনবীরকে। ডানপ্রাপ্ত থেকে মনবীরের ক্রস। তবে তেমন আহামরি নয়। কোনও বিপদ হল না বেঙ্গালুরুর।

27 Sep 2023, 08:08:59 PM IST

MBSG vs BFC LIVE: প্রথম আক্রমণ মোহনবাগানের

৪ মিনিট: প্রথম আক্রমণ মোহনবাগানের। মনবীর সিং কর্নার লাইনের ধারে চলে যান। তবে বল নিয়ে বেরিয়ে গেলেন দামজানোভিচ। প্রথম আক্রমণ মোহনবাগানের।

27 Sep 2023, 08:07:37 PM IST

MBSG vs BFC LIVE: শুরুতেই চাপ তৈরি বেঙ্গালুরুর, চ্যালেঞ্জের মুখে মোহনবাগান

৩ মিনিট: বাঁ-দিকের টাচলাইন থেকে ভালো ট্যাকল কুর্তিসের। বল ছিনিয়ে নিলেন মোহনবাগানকে। বল বাড়ালেন রোহিত কুমার। অনিরুদ্ধ থাপা ববল ক্লিয়ার করে দিলেন।

27 Sep 2023, 08:04:49 PM IST

MBSG vs BFC LIVE: ইতিবাচক মনোভাব বেঙ্গালুরুর

২ মিনিট: বাঁ-প্রান্ত থেকে আক্রমণে ওঠার চেষ্টা বেঙ্গালুরু এফসির। লম্বা বল মাঝমাঠের উপর থেকে। বলের গতি বেশি ছিল। ধরতে পারলেন না রোশন। তবে ইতিবাচক মনোভাব বেঙ্গালুরুর।

27 Sep 2023, 08:01:46 PM IST

MBSG vs BFC LIVE: যুবভারতীতে হয়ে গেল কিক-অফ

কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে হয়ে গেল কিক-অফ। আগামী সোমবার এএফসি কাপে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের ম্যাচের আগে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে তিন পয়েন্ট ঘরে তুলে আত্মবিশ্বাস ধরে রাখতে মরিয়া মোহনবাগান সুপার জায়ান্ট। আবার মোহনবাগানকে ধাক্কা দিয়ে ২০২৩-২৪ মরশুমে আইএসএলে খাতা তুলতে মরিয়া বেঙ্গালুরু।

27 Sep 2023, 07:55:40 PM IST

MBSG vs BFC LIVE: মোহনবাগানের পরবর্তী কয়েকটি ম্যাচের সূচি

১) মোহনবাগান সুপার জায়ান্টস বনাম মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব (এএফসি কাপ): ২ অক্টোবর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, কলকাতা।২) চেন্নাইয়িন এফসি বনাম মোহনবাগান সুপার জায়ান্ট (আইএসএল): ৭ অক্টোবর (শনিবার), (রাত ৮ টা), চেন্নাই।৩) মোহনবাগান সুপার জায়ান্টস বনাম বসুন্ধরা কিংস (এএফসি কাপ): ২৪ অক্টোবর, দুপুর ৩ টে ৩০ মিনিট, ভুবনেশ্বর।৪) মোহনবাগান সুপার জায়ান্ট বনাম ইস্টবেঙ্গল (আইএসএল): ২৮ অক্টোবর (শনিবার), রাত ৮ টা, কলকাতা।

27 Sep 2023, 07:47:39 PM IST

MBSG vs BFC LIVE: ISL-এ সবথেকে শক্তিশালী দল মোহনবাগানের, মত বেঙ্গালুরুর কোচের

মোহনবাগান সুপার জায়ান্ট ম্যাচের আগে বেঙ্গালুরু এফসির হেড কোচ সাইমন গ্রেসন বলেন, 'গত বছর আমরা প্রথম ম্যাচে জিতেছিলাম। (সেই নিরিখে) এবার পরিস্থিতি আলাদা। তবে আমাদের পারফরম্যান্স নিয়ে বেশি কাটাছেঁড়া করার এখনও সময় আসেনি। কেরলে একটি কঠিন ম্যাচ খেলতে হয়েছিল। যা অনেক দলের ক্ষেত্রেই হয়।' সেইসঙ্গে তিনি বলেন, 'বুধবারের রাতটা আমাদের জন্য অত্যন্ত কঠিন হতে চলেছে। আমার মতে, লিগে মোহনবাগান সুপার জায়েন্টের দল সম্ভবত সবথেকে শক্তিশালী।'

27 Sep 2023, 07:39:38 PM IST

MBSG vs BFC LIVE: শিবশক্তিকে প্রথম একাদশে রাখল না বেঙ্গালুরু

বেঙ্গালুরু এফসির প্রথম একাদশ: গুরপ্রীত সিং সান্ধু, পরাগ শ্রীবাস, জোভানোভিচ, দামজানোভিচ, জেসেল, রোহিত, সুরেশ, জাভি, নাদং ভুটিয়া, রোশন এবং কুর্তিস। প্রথম একাদশে শিবশক্তিকে রাখেননি বেঙ্গালুরুর কোচ।

27 Sep 2023, 07:32:04 PM IST

MBSG vs BFC LIVE: ফিরলেন থাপা ও বৌমাস, হামিলকে ছাড়াই নামছে মোহনবাগান

মোহনবাগানের প্রথম একাদশ: রাউন্ডগ্লাস পঞ্জাব এফসির বিরুদ্ধে যে দল নামিয়েছিলেন জুয়ান ফেরান্দো, আজ সেই দল থেকে তিনটি পরিবর্তন করলেন। লাল কার্ডের জেরে সাসপেনশনের ধাক্কা কাটিয়ে দলে ফিরলেন অনিরুদ্ধ থাপা। ব্র্যান্ডন হামিল, গ্লেন ও আশিস রাই বাইরে গেলেন। দলে এলেন হুগো বৌমাস, মনবীর সিংও। মোহনবাগানের প্রথম একাদশে আছেন - বিশাল কাইথ (অধিনায়ক), আনোয়ার আলি, অনিরুদ্ধ থাপা, দিমিত্রি পেত্রাতোস, হুগো বৌমাস, মনবীর সিং, শুভাশিস বোস (অধিনায়ক), লিস্টন কোলাসো, সাহাল আবদুল সামাদ, হেক্টর ইউস্তে এবং জেসন কামিংস।

27 Sep 2023, 07:24:05 PM IST

MBSG vs BFC LIVE: বেঙ্গালুরুর জন্য আলাদা প্ল্যান, ওড়িশা-পঞ্জাবের মতো খেলব না, বার্তা ফেরান্দোর

বেঙ্গালুরু এফসি ম্যাচের আগে মোহনবাগান সুপার জায়ান্টের কোচ জুয়ান ফেরান্দো বলেন, 'ম্যাচের পরিকল্পনাই হল আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ হল। ওড়িশা (এএফসি কাপে ওড়িশা এফসি) এবং পঞ্জাবের (আইএসএলে রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি) বিরুদ্ধে যেভাবে খেলেছি, সেভাবেই আমরা বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলব না। বেঙ্গালুরুর জন্য আলাদা পরিকল্পনা আছে। আমরা প্রস্তুতির জন্য খুব বেশি সময় পাইনি। কারণ কম সময়ের মধ্যে আমাদের অনেক ম্যাচ খেলতে হচ্ছে।'

27 Sep 2023, 07:16:08 PM IST

MBSG vs BFC LIVE: মোহনবাগানের বিরুদ্ধে নামলেই গোল খায় বেঙ্গালুরু!

ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) যতবার মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে নেমেছে বেঙ্গালুরু এফসি, প্রতিবার গোল হজম করেছে। অর্থাৎ সাতটি ম্যাচেই গোল করেছে মোহনবাগান। আজও সেই ধারা বজায় রাখতে চাইবেন জুয়ান ফেরান্দোর ছেলেরা।

27 Sep 2023, 07:06:41 PM IST

MBSG vs BFC LIVE: বেঙ্গালুরুর সঙ্গে মুখোমুখি লড়াইয়ে সামান্য এগিয়ে মোহনবাগান, বেশিরভাগ ম্যাচ ড্র

আইএসএলে মোহনবাগান এবং বেঙ্গালুরুর মুখোমুখি রেকর্ড: অন্যতম দুই সেরা দলের ৫০ শতাংশেরও বেশি ম্যাচ শেষ হয়েছে অমীমাংসিতভাবে। পরিসংখ্যান অনুযায়ী, দু'বার জিতেছে মোহনবাগান সুপার জায়ান্ট। একবার জিতেছে বেঙ্গালুরু এফসি। ড্র হয়েছে চারটি ম্যাচ।

27 Sep 2023, 06:57:36 PM IST

MBSG vs BFC LIVE: ISL-এ ৭ ম্যাচ অপরাজিত মোহনবাগান, ঘরের মাঠে অপরাজিত ৪ ম্যাচে

আইএসএলে টানা সাতটি ম্যাচে অপরাজিত আছে মোহনবগান সুপার জায়ান্ট। শেষ চারটি হোম ম্যাচেও অপরাজিত আছে মোহনবাগান। এবার আইএসএলের প্রথম ম্যাচও ঘরের মাঠে খেলেছিল সবুজ-মেরুন ব্রিগেড। রাউন্ডগ্লাস পঞ্জাব এফসিকে ৩-১ গোলে হারিয়ে দেয়।

27 Sep 2023, 06:57:36 PM IST

MBSG vs BFC LIVE: সুনীল ছাড়াই বেঙ্গালুরু, হারিয়ে দুইয়ে দুই করবে মোহনবাগান?

এএফসি কাপ, আইএসএল, আইএসএল- ন'দিনের মধ্যে তৃতীয়বার মাঠে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। আজ সুনীল ছেত্রী বিহীন বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে লড়াই জুয়ান ফেরান্দোর ছেলেদের। জয় দিয়ে আইএসএল শুরু করার পর আজও ঘরের মাঠে পুরো তিন পয়েন্ট তুলতে মরিয়া সবুজ-মেরুন ব্রিগেড। অন্যদিকে, কেরলে প্রথম ম্যাচে হারের পর মোহনবাগানের বিরুদ্ধে খাতা খুলতে চাইছে বেঙ্গালুরু এফসিও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.