বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: ৯৭ মিনিটে আত্মঘাতী গোল! হায়দরাবাদের বিরুদ্ধে ৩ পয়েন্ট ফেলে এল মুম্বই

ISL 2023-24: ৯৭ মিনিটে আত্মঘাতী গোল! হায়দরাবাদের বিরুদ্ধে ৩ পয়েন্ট ফেলে এল মুম্বই

বল দখলের লড়াইয়ে দুই দলের ফুটবলাররা। ছবি-আইএসএল মিডিয়া

জোড়া আত্মঘাতী গোল। শেষ মুহূর্তে ড্র করে তিন পয়েন্ট ফেলে এল মুম্বই সিটি এফসি। 

শেষ মুহূর্তে হারের মুখ থেকে রক্ষা পেল হায়দরাবাদ। শনিবার ইন্ডিয়ান সুপার লিগে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল করে ম্যাচ ড্র করল হায়দরাবাদ। ম্যাচের ফলাফল ১-১। এই ম্যাচে নিজেদের মাঠে ১০ জনকে নিয়ে খেলেছিল মুম্বই এফসি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ছিল উত্তেজনা। একদিকে যেমনই মুম্বই লাগাতার সুযোগ হাতছাড়া করে। তেমনি কড়া ডিফেন্স করতে দেখা যায় হায়দরাবাদকেও। পরে যদিও গোল পায় মুম্বই, তবে শেষ পর্যন্ত সেই গোল রক্ষা করতে পারেনি তারা। সৌজন্যে হায়দরাবাদের শেষ মুহূর্তের আক্রমণ এবং লড়াকু মানসিকতা। ৭৬ মিনিটে গোল পায় মুম্বই এফসি। সেই গোলটি হায়দরাবাদের দ্বারা আত্মঘাতী হয়ে যায়। পরে ৯৭ মিনিটে সেই গোল শোধ করে হায়দরাবাদ। সেটাও আত্মঘাতী গোলের দ্বারা।

শনিবার ম্যাচটি শুরু থেকে শেষ পর্যন্ত দর্শকদের সিটে বসিয়ে রাখতে বাধ্য করে। খেলার পাঁচ মিনিটের মাথায় বিক্রম প্রতাপ সিংকে একটি গোল করার সুযোগ করে দেন জর্জে পেরেরা দিয়াজ। কিন্তু সুযোগটি সদ্ব্যবহার করতে পারেননি তিনি। তবে তার ২ মিনিট বাদে তাঁকে মাঠ ছাড়তে দেখা যায়।

তবে এই ম্যাচে যে জিনিসটি ফুটবল খেলায় সচরাচর দেখা যায়না, সেটিই ঘটে। এদিন মুম্বই সিটি এফসির গোলরক্ষক পূর্বা লাছেনপাকে লাল কার্ড দেখানো হয় এবং তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যান। জানা গিয়েছে, দুটি ডিফেন্ডার কাটিয়ে গোল পোস্টের দিকে আসা হায়দরাবাদ এফসির উইঙ্গার জো নলেসকে নির্মমভাবে ট্যাকেল করেন। তবে লাছেনপার থেকেও মুম্বাইয়ের কোচ ডেস বাকিংহাম বেশি ক্ষুব্ধ হন তার ডিফেন্ডারদের উপর নলেসকে রুখতে না পারায়। এই লাল কার্ড পাওয়ায় ১০ জনে খেলতে হয় মুম্বইকে। ম্যাচের একেবারে শুরুতেই এমন ঘটনা ঘটে যাওয়ায় বেশ চাপেই পড়ে যায় তারা।

যদিও তাতেও মুম্বইকে রোখা অত সহজ হয়নি। মুম্বই আরও আক্রমণাত্মক হয়ে ওঠে এবং লাগাতার অ্যাটাক করতে থাকে বিপক্ষকে। ৭৬ মিনিটের মাথায় হায়দরাবাদের আত্মঘাতী গোল হওয়ায় ম্যাচে এগিয়ে যায় মুম্বই। আত্মঘাতী গোলটি করেন মনোজ মহাম্মদ। এরপরেই শুরু হয় হায়দরাবাদের আক্রমণ। নির্ধারিত সময় পেরিয়ে গিয়েও এক্সট্রা টাইমে তারা দুর্দান্ত খেলা দেখায়। শেষ মুহূর্তে ৯৭ মিনিটে, জো নলেসের একটি নিখুঁত শট জোসে লুইস এস্পিনসা আরোয়ের বুকে লেগে মুম্বইয়ের জালে জড়িয়ে যায়। এবং তার সাথে ম্যাচে ফিরে আসে হায়দরাবাদ এফসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.