বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য
ভিয়েতনাম সফরের জন্য ভারতের দল ঘোষণা করলেন ইগর স্টিমাচ।

বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য

  • ভিয়েতনামে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। তার জন্যই শুক্রবার দল ঘোষণা করেছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। যে টিম আগামী ২০ সেপ্টেম্বর ভিয়েতনামের উদ্দেশ্যে রওনা দেবে। তবে সেই টিমে ব্রাত্য বাঙালি ফুটবলাররা।

একটা সময়ে ভারতীয় দলে বাংলার ফুটবলারদের আধিপত্য থাকত সবচেয়ে বেশি। কিন্তু ধীরে ধীরে সেই সংখ্যাটা কমতে কমতে এ বারের ইগর স্টিমাচের দল বাঙালি শূন্য। ভিয়েতনাম সফরের জন্য ভারতের যে দল ঘোষণা করা হয়েছে, তাতে জায়গা পায়নি কোনও বাঙালি ফুটবলার।

ভিয়েতনামে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। তার জন্যই শুক্রবার দল ঘোষণা করেছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। যে টিম আগামী ২০ সেপ্টেম্বর ভিয়েতনামের উদ্দেশ্যে রওনা দেবে। তবে সেই টিমে ব্রাত্য বাঙালি ফুটবলাররা। প্রীতম কোটাল, শুভাশিস বসুরা এই দলে সুযোগ পাননি। রহিম আলি চোটের কারণে বাদ পড়েছেন। প্রসঙ্গত,আগামী ২৪ এবং ২৭ নভেম্বর সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে ভারতের দু’টি ম্যাচ খেলার কথা রয়েছে।

আরও পড়ুন: নেপালকে উড়িয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারতের ছোটরা

ফিফার নির্বাসনের কারণে এক সময় ভিয়েতনাম সফর নিয়ে আশঙ্কা দেখা দিয়েছিল। সফর বাতিল হতে বসেছিল। নির্বাসন না উঠলে নিঃসন্দেহে তাই ঘটত। যাইহোক এখন নির্বাসনও নেই। তাই সফর নিয়ে কোনও সমস্যাও নেই। আর সে কারণেই শুক্রবার দল ঘোষণা করা হল। মজার বিষয় হল, প্রাক্তন বাঙালি তারকা ফুটবলার কল্যাণ চৌবে ফেডারেশনের প্রেসিডেন্ট হওয়ারই পরেই, স্টিমাচের দলে জায়গা হল না কোনও বাঙালি ফুটবলারের। নিঃসন্দেহে ঘটনাটি কাকতালীয়। তবে চিন্তা করার মতোও বিষয় বটে!

ত্রিদেশীয় এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে হুং থিন ফ্রেন্ডলি ফুটবল প্রতিযোগিতা। অংশগ্রহণকারী হিসাবে ন্যুনতম ১০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ ৯৭ হাজার টাকা) পাবে ভারত। চ্যাম্পিয়ন হলে ৩০ হাজার এবং রানার্স হলে ২০ হাজার ডলার পাবে তারা।

আরও পড়ুন: প্রতিবন্ধীকে সাহায্য করে মানবিক বাগান ডিফেন্ডার, ATK MB তারকা মন জয় করলেন সকলের

দল ঘোষণার পর কোচ স্টিমাচ বলেছেন, ‘এই পরিস্থিতিতে আমরা কোথায় দাঁড়িয়ে, সেটা দেখে নেওয়ার একটা বড় সুযোগ পাওয়া গিয়েছে। আমরা আপ্লুত। এশিয়ান কাপে যোগ্যতা অর্জনের পর একটা উত্তেজক সফরের দিকে তাকিয়ে রয়েছি।’

ভিয়েতনাম সফরের জন্য ভারতীয় দল: গুরপ্রীত সিং সান্ধু, ধীরজ সিং, অমরিন্দর সিং, সন্দেশ ঝিঙ্গান, রোশন সিং, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিংলেসানা সিং, হরমনজ্যোৎ সিং খাবরা, নরেন্দ্র গেহলোত, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, দীপক টাংরি, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, ইয়াসির মহম্মদ, জিকসন সিং, সাহাল সামাদ, রাহুল প্রবীণ, লালিয়ানজুয়ালা ছাংতে, বিক্রমপ্রতাপ সিং, সুনীল ছেত্রী এবং ইশান পন্ডিতা।

বন্ধ করুন