বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য

বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য

ভিয়েতনাম সফরের জন্য ভারতের দল ঘোষণা করলেন ইগর স্টিমাচ।

ভিয়েতনামে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। তার জন্যই শুক্রবার দল ঘোষণা করেছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। যে টিম আগামী ২০ সেপ্টেম্বর ভিয়েতনামের উদ্দেশ্যে রওনা দেবে। তবে সেই টিমে ব্রাত্য বাঙালি ফুটবলাররা।

একটা সময়ে ভারতীয় দলে বাংলার ফুটবলারদের আধিপত্য থাকত সবচেয়ে বেশি। কিন্তু ধীরে ধীরে সেই সংখ্যাটা কমতে কমতে এ বারের ইগর স্টিমাচের দল বাঙালি শূন্য। ভিয়েতনাম সফরের জন্য ভারতের যে দল ঘোষণা করা হয়েছে, তাতে জায়গা পায়নি কোনও বাঙালি ফুটবলার।

ভিয়েতনামে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। তার জন্যই শুক্রবার দল ঘোষণা করেছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। যে টিম আগামী ২০ সেপ্টেম্বর ভিয়েতনামের উদ্দেশ্যে রওনা দেবে। তবে সেই টিমে ব্রাত্য বাঙালি ফুটবলাররা। প্রীতম কোটাল, শুভাশিস বসুরা এই দলে সুযোগ পাননি। রহিম আলি চোটের কারণে বাদ পড়েছেন। প্রসঙ্গত,আগামী ২৪ এবং ২৭ নভেম্বর সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে ভারতের দু’টি ম্যাচ খেলার কথা রয়েছে।

আরও পড়ুন: নেপালকে উড়িয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারতের ছোটরা

ফিফার নির্বাসনের কারণে এক সময় ভিয়েতনাম সফর নিয়ে আশঙ্কা দেখা দিয়েছিল। সফর বাতিল হতে বসেছিল। নির্বাসন না উঠলে নিঃসন্দেহে তাই ঘটত। যাইহোক এখন নির্বাসনও নেই। তাই সফর নিয়ে কোনও সমস্যাও নেই। আর সে কারণেই শুক্রবার দল ঘোষণা করা হল। মজার বিষয় হল, প্রাক্তন বাঙালি তারকা ফুটবলার কল্যাণ চৌবে ফেডারেশনের প্রেসিডেন্ট হওয়ারই পরেই, স্টিমাচের দলে জায়গা হল না কোনও বাঙালি ফুটবলারের। নিঃসন্দেহে ঘটনাটি কাকতালীয়। তবে চিন্তা করার মতোও বিষয় বটে!

ত্রিদেশীয় এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে হুং থিন ফ্রেন্ডলি ফুটবল প্রতিযোগিতা। অংশগ্রহণকারী হিসাবে ন্যুনতম ১০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ ৯৭ হাজার টাকা) পাবে ভারত। চ্যাম্পিয়ন হলে ৩০ হাজার এবং রানার্স হলে ২০ হাজার ডলার পাবে তারা।

আরও পড়ুন: প্রতিবন্ধীকে সাহায্য করে মানবিক বাগান ডিফেন্ডার, ATK MB তারকা মন জয় করলেন সকলের

দল ঘোষণার পর কোচ স্টিমাচ বলেছেন, ‘এই পরিস্থিতিতে আমরা কোথায় দাঁড়িয়ে, সেটা দেখে নেওয়ার একটা বড় সুযোগ পাওয়া গিয়েছে। আমরা আপ্লুত। এশিয়ান কাপে যোগ্যতা অর্জনের পর একটা উত্তেজক সফরের দিকে তাকিয়ে রয়েছি।’

ভিয়েতনাম সফরের জন্য ভারতীয় দল: গুরপ্রীত সিং সান্ধু, ধীরজ সিং, অমরিন্দর সিং, সন্দেশ ঝিঙ্গান, রোশন সিং, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিংলেসানা সিং, হরমনজ্যোৎ সিং খাবরা, নরেন্দ্র গেহলোত, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, দীপক টাংরি, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, ইয়াসির মহম্মদ, জিকসন সিং, সাহাল সামাদ, রাহুল প্রবীণ, লালিয়ানজুয়ালা ছাংতে, বিক্রমপ্রতাপ সিং, সুনীল ছেত্রী এবং ইশান পন্ডিতা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আসতে চলেছে ১৯ জৈষ্ঠ্য, কী বিশেষ নিবেদনে করবেন লোকনাথ বাবার পুজোর আয়োজন দিল্লির নর্থ ব্লকে বোমাতঙ্ক! দেশের সরকারের প্রশাসনিক প্রাণকেন্দ্রে তল্লাশি শুরু দুজনে বসে পাশাপাশি, দেবের ছবির গান ধরলেন নতুন বর আদৃত, দেখুন সেই ভিডিয়ো ২৩ দেশের বিরুদ্ধে মাঠে নেমেছে বাংলাদেশ, ৬ দলের বিরুদ্ধে কখনও হারেনি, কারা তারা? মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা ‘‌একুশে খেলা শুরু হয়েছিল এবার শেষ হবে’‌, নন্দীগ্রাম থেকে হুঙ্কার দিলেন অভিষেক এই চাটনি খেলেই দূর হবে ব্যথা, বেদনা! এতে আর কী কী উপকার রয়েছে জানেন আরেকটু হলে নাক-মুখ ফেটে যেত, ভোট দিয়েই বিপদে 'দঙ্গল' কন্যা সানায়া সিঁড়ি বেয়ে ওঠার সুবিধার কথা জানলে অবাক হবেন, লিফট ব্যবহার বন্ধ করে দেবেন সুপারস্টার বাবার একমাত্র কন্যা, জল্পনা বচ্চনদের হবু বউমা, খুদে মেয়েটি কে বলুন তো

Latest IPL News

মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.