বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জোড়া গোল নেইমারের, দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে পর্যদুস্ত করল ব্রাজিল
জোড়া গোলের সেলিব্রেশন নেইমারের। ছবি: রয়টার্স

জোড়া গোল নেইমারের, দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে পর্যদুস্ত করল ব্রাজিল

  • ব্রাজিলের হয়ে পেলের সর্বকালীন গোলের রেকর্ড থেকে আর মাত্র চার গোল পিছিয়ে রয়েছেন নেইমার।

সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে বৃহস্পতিবার (২ জুন) দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ম্যাচে মূলত দুই মহাতারকা নেইমার বনাম সন হিউং-মিনের লড়াই দেখার জন্য মুখিয়ে ছিল দর্শক। কার্যত একপেশে এক ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিল সেলেসাও। জোড়া গোল করলেন নেইমার। তবে ব্যর্থ সন।

ম্যাচের একেবারে শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ব্রাজিল। সাত মিনিটে ব্রাজিল লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো কোরিয়ার পেনাল্টি বক্সে ঢুকে কাটব্যাক করেন। সেখান থেকে ফ্রেড গোল না করতে পারলেও, ফিরতি বল থেকে ব্রাজিলকে এগিয়ে দেন রিচার্লিসন। ব্রাজিলের হয়ে এরপর থিয়াগো সিলভার গোল অফসাইডের জেরে বাতিল করা হয়। তবে হঠাৎ করেই ম্যাচের গতির বিরুদ্ধে সমতায় ফেরে কোরিয়া। হোয়াং হুই-জো ৩১ মিনিটে গোল করেন। 

আরও পড়ুন:- লড়াই ভুলে ফুটবল মাঠে মানবতার জয়, স্কটিশদের হারিয়ে কাতারের আশা জিইয়ে রাখল ইউক্রেন

তবে ভিএআরের সহায়তায় ৪২ মিনিটে ব্রাজিল এক পেনাল্টি পায় যেখান থেকে নেইমার ব্রাজিলকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আবারও এক পেনাল্টি থেকে ম্যাচের নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। এতক্ষণে ব্রাজিল কোরিয়ার ধরাছোঁয়ার অনেক বাইরেই চলে গিয়েছিল। শেষের ১০ মিনিটে ফিলিপ কুটিনহো ও গ্যাব্রিয়েল জেসুস গোল করে ফলাফল ৫-১ করেন। এই ম্যাচে জোড়া গোলের দৌলতে ব্রাজিলের হয়ে নেইমারের গোলসংখ্যা দাঁড়াল মোট ৭৩। আর পাঁচটি গোল করলেই তিনি কিংবদন্তি পেলেকে টপকে সেলেসাওয়ের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন।

বন্ধ করুন