বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চিলিকে হারাল ব্রাজিল, কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল ইকুয়েডর-উরুগুয়ে
চিলির বিরুদ্ধে জয়ের পথে ব্রাজিল (ছবি:এএফপি) (AFP)

চিলিকে হারাল ব্রাজিল, কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল ইকুয়েডর-উরুগুয়ে

  • প‍্যারাগুয়ের বিরুদ্ধে ১-৩ গোলে হেরে যায় ইকুয়েডর। তবে অন‍্য ম‍্যাচের ফলের ভিত্তিতে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে ইকুয়েডর।

শুক্রবার চিলির বিরুদ্ধে ৪-০ গোলে জয় পায় ব্রাজিল। নেইমার দলকে এগিয়ে নেওয়ার পর ব‍্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস জুনিয়র। দ্বিতীয়ার্ধে বদলি নামার কিছুক্ষণ পর গোল করেন ফিলিপে কৌতিনিয়ো,অতিরিক্ত সময়ে ব‍্যবধান আরও বাড়ান রিশার্লিসন।একই সময়ে শুরু হওয়া অন‍্য ম‍্যাচে প‍্যারাগুয়ের বিরুদ্ধে ১-৩ গোলে হেরে যায় ইকুয়েডর। তবে অন‍্য ম‍্যাচের ফলের ভিত্তিতে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে ইকুয়েডর।

অন্য ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপে কাতারের যাওয়ার টিকিট পায় উরুগুয়ে। ইকুয়েডরের মতো দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নদেরও ১৭ ম‍্যাচে পয়েন্ট ২৫। আন্তমহাদেশীয় প্লে-অফে জিতে বিশ্বকাপে যাওয়ার এখনও একটি সুযোগ আছে চিলির কাছে। তাদের এই মুহূর্তে পয়েন্ট ১৯। তারা যদি নিজেদের শেষ ম্যাচ জেতে তাহলে তারা কাতারের টিকিট পাবে। তবে এই জায়গার জন‍্য তাদের সঙ্গে প্রবল লড়াই করছে পেরু ও কলম্বিয়ার। পেরুর পয়েন্ট ২১ ও কলম্বিয়ার পয়েন্ট ২০। শেষ ম্যাচে প্রত্যেকেই জিততে চাইবে।

প‍্যারাগুয়েকে ৪-০ গোলে হারানো দলে সাতটি পরিবর্তন করেছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে তাতে ব্রাজিলের খেলায় তেমন কোনও পরিবর্তন দেখা যায়নি। আক্রমণাত্মক ফুটবল খেলেন নেইমাররা। চোট কাটিয়ে মাঠে ফিরলেও নেইমারকে ঠিক তার চেহারায় দেখা যায়নি। জাতীয় দলের জার্সিতে ফিরেই জ্বলে উঠলেন পিএসজির তারকা ফুটবলার। মারাকানায় আলো ছড়ালেন অন‍্য সতীর্থরাও। তাতে চিলিকে অনায়াসেই হারাল ব্রাজিল। তাদের বড় জয়ের দিনে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করল ইকুয়েডর ও উরুগুয়ে।

বন্ধ করুন