বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ১০ ম্যাচ পর জয় পেল নর্থইস্ট, হেরে প্লে-অফে ওঠার লড়াইটা কঠিন করে ফেলল বেঙ্গালুরু
বেঙ্গালুরুকে ২-১ হারাল নর্থইস্ট।

১০ ম্যাচ পর জয় পেল নর্থইস্ট, হেরে প্লে-অফে ওঠার লড়াইটা কঠিন করে ফেলল বেঙ্গালুরু

  • শুক্রবার ফতোরদায় নর্থইস্টের কাছে ১-২ হেরে চাপে পড়ে গেল বেঙ্গালুরু এফসি। প্লে-অফে ওঠার লড়াইটা তাদের কঠিন হয়ে গেল। আর নর্থইস্ট জয়ে ফেরার ফলে এসসি ইস্টবেঙ্গলকে ১১ নম্বরে নামিয়ে দশে উঠে এল তারা।

১০ ম্যাচ পর অবশেষে জয় পেল খালিদ জামিলের নর্থইস্ট ইউনাইটেড। সেই সঙ্গে তারা কঠিন করে দিল সুনীল ছেত্রীদের প্লে-অফের ওঠার লড়াইটা। শুক্রবার ফতোরদায় নর্থইস্টের কাছে ১-২ হেরে চাপে পড়ে গেল বেঙ্গালুরু এফসি। আর নর্থইস্ট জয়ে ফেরার ফলে এসসি ইস্টবেঙ্গলকে ১১ নম্বরে নামিয়ে দশে উঠে এল তারা।

এ দিন ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির আগে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। ম্যাচের তিনটি গোলই আসে দ্বিতীয়ার্ধে। ৬৬ মিনিটে কাশ্মীরের তারকা ফুটবলার দানিশ ফারুক ভাটের পাস থেকে ক্লেইটন সিলভা এগিয়ে দেয় বেঙ্গালুরু এফসি-কে। অনেকেই ভাবেননি দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া নর্থইস্ট গোলশোধ করে বেঙ্গালুরুকে হারিয়ে দেবে। কিন্তু ৭৪ আর ৮০ এই চার মিনিটের ব্যবধানে নর্থইস্টের দু'টো আক্রমণেই সব অঙ্কের হিসেব ওলটপালট হয়ে যায়।

ম্যাচের ৭৪ মিনিটে দেশহর্ন ব্রাউনের গোলে সমতা ফিরিয়ে আনে নর্থইস্ট ইউনাইটেড। জো জোহেরলিয়ানার পাস থেকে গোলটি করেন জামাইকার এই ফুটবলার। এর ৬ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ায় খালিদের টিম। ইস্টবেঙ্গলে খেলে যাওয়া লালডানমাউইয়া রালতের গোলে ২-১ করে নর্থইস্ট। এর পর নির্ধারিত সময়ের ১০ মিনিট এবং ইনজুরি টাইমের ৭ মিনিট সময় পেয়েও ম্যাচে সমতা ফেরাতে পারেনি বেঙ্গালুরু এফসি। 

নর্থইস্টের কাছে হারের ফলে ১৭ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ষষ্ঠ স্থানে থাকল বেঙ্গালুরু এফসি। অন্য দিকে, ১৮ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তলানি থেকে দশ নম্বরে উঠে এল নর্থইস্ট ইউনাইটেড। পাহাড়ি দলটির থেকে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে ফের লিগ তালিকার লাস্টবয় এসসি ইস্টবেঙ্গল।

বন্ধ করুন