বাংলা নিউজ > ময়দান > ফুটবল > স্যাঞ্চোর সঙ্গে চুক্তি পাকা করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
জেডন স্যাঞ্চো। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
জেডন স্যাঞ্চো। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

স্যাঞ্চোর সঙ্গে চুক্তি পাকা করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

  • স্যাঞ্চোর সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ইউনাইটেডের চুক্তি পাকা হয়েছে।

প্রায় দেড় বছর ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকদের অবিরাম প্রতীক্ষার সম্ভবত খুব শ্রীঘই অবসান ঘটতে চলেছে। আসন্ন মরশুমে ইউনাইটেডে যোগ দিতে প্রস্তুত তারকা ফুটবলার জেডন স্যাঞ্চো।

সিনিয়র দলে সুযোগের অভাবে ম্যাঞ্চেস্টার সিটি ছেড়ে বুন্দেশলিগায় বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন তরুণ ফরোয়ার্ড। তাঁর সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করে জার্মানিতে একের পর এক রেকর্ড ভাঙতে থাকেন ২১ বছরের তরুণ। ইতিমধ্যেই ডর্টমুন্ডের হয়ে ১৩৭টি ম্যাচে ৫০টি গোল ও ৬৪টি অ্যাসিস্ট প্রদান করে ফেলেছেন তিনি।

এমন প্রতিভাশালী তরুণকে যে সব ক্লাবই নিজেদের দলে সামিল করতে চাইবে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই। সেই মতোই গত মরশুমে স্যাঞ্চোকে দলে পেতে উঠে পড়ে লাগে ইউনাইটেড। কিন্তু করোনাকালে তারকা ফুটবলার জন্য ডর্টমুন্ডের একসঙ্গে ১২০ মিলিয়ন ইউরোর দাবি বড় বাধা হয়ে দাঁড়ায়। 

তবে এ মরশুমে ফের স্যাঞ্চোকে দলে নিতে আগ্রহী রেড ডেভিডলসরা। একাধিক রিপোর্ট অনুযায়ী ইতিমধ্যেই স্যাঞ্চোকে দলে নিতে তাঁর এজেন্টদের সঙ্গে কথা পাকা করে ফেলেছে ইউনাইটেড কর্তৃপক্ষ। পাঁচ বছরের চুক্তিতে ম্যাঞ্চেস্টারে ফিরতে সম্মতি মিলেছে স্যাঞ্চোর তরফেও।

তবে এখনও ডর্টমুন্ডের সঙ্গে দু'বছরের চুক্তি অবশেষ রয়েছে এই উইঙ্গারের। রিপোর্ট অনুযায়ী তারকা ফুটবলারের জন্য ৯৫ মিলিয়ন ইউরো দাবি করতে পারে জার্মান ক্লাব। চুক্তি পাকা করতে ডর্টমুন্ডের সঙ্গে ইতিমধ্যেই আলোচনাও শুরু করে দেওয়া হয়েছে ইউনাইটেডের তরফে। তবে এখনও তা পাকা না হওয়ায়, বাকি ক্লাবগুলিরও স্যাঞ্চোকে দলে নেওয়ার দরজা খোলা রয়েছে।

বন্ধ করুন