বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > SAFF Championship: সাফ সেমিতে ভারতের সামনে লেবানন, ২ ম্যাচের নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন স্টিমাচ

SAFF Championship: সাফ সেমিতে ভারতের সামনে লেবানন, ২ ম্যাচের নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন স্টিমাচ

ইগর স্টিমাচ। (ফাইল ছবি) (PTI)

এখনও পর্যন্ত যা খবর, তাতে করে সাফ চ্যাম্পিয়নশিপের শৃঙ্খলারক্ষা কমিটি ইগর স্টিমাচকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করতে চলেছে। রেফারির সঙ্গে ঝামেলা, তাঁকে মাঠে হেনস্থা, গালাগালি-সহ একাধিক অভিযোগ নিয়ে ইগর স্টিমাচের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়েছে সাফের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে।

শুভব্রত মুখার্জি: বুধবার সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ 'বি'-র ম্যাচে মুখোমুখি হয়েছিল লেবানন এবং মলদ্বীপ। এই ম্যাচে মলদ্বীপকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে লেবানন। ম্যাচের একমাত্র গোলটি করেছেন লেবাননের অধিনায়ক হাসান মাটুক। আর হাসানের ২৪ মিনিটে করা এই গোলের সুবাদেই সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হতে চলেছে লেবানন। উল্লেখ্য, সম্প্রতি ভারত বেশ কয়েকবার লেবাননের মুখোমুখি হয়ে যথেষ্ট সাফল্য পেয়েছে। ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালেও ভারত ২-০ গোলে লেবাননকে হারিয়েছিল। ফলে সাফের সেমিফাইনালে নামার আগে মনস্তাত্ত্বিক দিক থেকে কিছুটা হলেও এগিয়ে থাকবে ভারত। তবে তাদের কাছে বড় ধাক্কা হতে চলেছে তাদের ক্রোয়েশিয়ান বিশ্বকাপার কোচ ইগর স্টিমাচের সম্ভাব্য নিষেধাজ্ঞা।

এখনও পর্যন্ত যা খবর, তাতে করে সাফ চ্যাম্পিয়নশিপের শৃঙ্খলারক্ষা কমিটি স্টিমাচকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করতে চলেছে। রেফারির সঙ্গে ঝামেলা, তাঁকে মাঠে হেনস্থা, গালাগালি-সহ একাধিক অভিযোগ নিয়ে ইগর স্টিমাচের বিরুদ্ধে রিপোর্ট জমা পড়েছে সাফের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে ভারতীয় ফুটবল সমর্থকরা। মঙ্গলবার কুয়েত ম্যাচেও লাল কার্ড দেখেছেন ইগর স্টিমাচ। তারপরেই বিষয়টি নিয়ে পদক্ষেপ নেওয়ার পথে ধীরে-ধীরে এগোচ্ছে সাফ শৃঙ্খলারক্ষা কমিটি। যা খবর তাতে করে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন স্টিমাচ। তা হলে চলতি সাফে আর দেখাই যাবে না তাঁকে। ফাইনালে ভারত উঠলেও নিষেধাজ্ঞার কারণে ৪ জুলাইয়ের ফাইনালে সেক্ষেত্রে থাকতে পারবেন না স্টিম্যাচ।

প্রসঙ্গত, ভারত বনাম কুয়েত ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছিল। সেই ম্যাচেই ৮০তম মিনিটে রেফারি আলমগির, স্টিমাচকে লাল কার্ড দেখান। চলতি টুর্নামেন্টে এটি ইগরের দ্বিতীয় লাল কার্ড। প্রথম ম্যাচেও পাকিস্তানের বিরুদ্ধে অযথা লাল কার্ড দেখেছিলেন তিনি।

সাফের জেনারেল সেক্রেটারি আনাওয়ারুল হক হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, শুক্রবারের মধ্যে সবকিছু অর্থাৎ চূড়ান্ত সিদ্ধান্ত বিষয়টিতে নিয়ে নেবে শৃঙ্খলারক্ষা কমিটি। এই শৃঙ্খলারক্ষা কমিটির শীর্ষে রয়েছেন গুরসিমরন ব্রার। তবে যেহেতু তিনি ভারতীয় তাই তিনি সরে দাঁড়িয়েছেন। কমিটির সদস্য বাকি চারজন এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। অন্যদিকে গ্রুপ শীর্ষে শেষ করেছে লেবানন। শনিবার সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে তারা মুখোমুখি হবে ভারতের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.